BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

৭১ হাজার টুথপিক দিয়ে আস্ত জাতীয় পতাকা গড়লেন শিক্ষক, কুর্নিশ নেটদুনিয়ার

Published by: Sulaya Singha |    Posted: January 24, 2020 3:04 pm|    Updated: January 24, 2020 5:50 pm

Amritsar school teacher has made a national flag using toothpicks

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সামনেই সাধারণতন্ত্র দিবস। কলকাতা থেকে রাজধানী দিল্লি, ২৬ জানুয়ারি পালনের জন্য সেজে উঠছে গোটা দেশ। এমন পরিবেশে অভাবনীয় কাণ্ড ঘটিয়েছেন অমৃতসরের এক স্কুল শিক্ষক। সামান্য টুথপিক জুড়ে জুড়ে বানিয়ে ফেলেছেন আস্ত একটি জাতীয় পতাকা।

৭১তম সাধারণতন্ত্র দিবসকে স্মরণীয় করে রাখতে বিশেষ উদ্যোগ নেন অমৃতসরের একটি সরকারি স্কুলের শিক্ষক বলজিন্দর সিং। ৭১ হাজার টুথপিককে একটার পর একটা পাশাপাশি জুড়েছেন তিনি। তারপর সেটিকে গেরুয়া, সাদা ও সবুজ রঙে রাঙিয়ে দিতেই তা আস্ত জাতীয় পতাকার রূপ নিয়েছে। বলজিন্দর সিং বলেন, “সাধারণতন্ত্র দিবসের আগে আমি টুথপিক দিয়ে জাতীয় পতাকা তৈরি করেছি। অনেকদিন ধরেই ভাবছিলাম, এই বিশেষ দিনে এমন কী বানানো যায় যা আগে কেউ কখনও করেনি। তারপরই মাথায় এই আইডিয়া এল। আমি তাই এটাই দীর্ঘতম পতাকা হয়ে উঠুক। ৪০ দিনের পরিশ্রমে পতাকাটি তৈরি করেছি।” তিনি আরও জানান, জেলা স্তরে তিনি সাধারণতন্ত্র দিবস উদযাপন করবেন। সেখানেই সকলের সামনে এই জাতীয় পতাকাটি তুলে ধরতে চান তিনি।

[আরও পড়ুন: রাস্তায় সার দিয়ে হেঁটে চলেছে সিংহবাহিনী, হতবাক নেটিজেনরা]

স্কুল শিক্ষকের এই অনন্য কীর্তিতে সাধুবাদ জানিয়েছেন নেটদুনিয়ার বাসিন্দারা। তাঁর নিখুঁত শৈল্প্য অবাক করেছে নেটিজেনদের। প্রত্যেকেই বলজিন্দর সিংয়ের প্রশংসা করে তাঁকে কুর্নিশ জানিয়েছেন। এক নেটিজেন লিখেছেন, “আপনার দেশাত্মবোধকে স্যালুট করি।” অন্য একজন তাঁকে লিখেছেন, “এভাবেই কাজ চালিয়ে যান।”

toothpick

[আরও পড়ুন: ৬ ফুট লম্বা চুল, গিনেস বুকে নাম তুলল বাস্তবের ‘রাপুনজেল’ নীলাংশী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে