BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Offbeat News: পতি পরমেশ্বর! মন্দির তৈরি করে প্রয়াত স্বামীর উপাসনায় এই মহিলা

Published by: Suparna Majumder |    Posted: August 14, 2021 4:09 pm|    Updated: August 14, 2021 4:09 pm

Andhra woman offers prayers to idol of dead husband after building a temple in his memory | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্বামী অন্ত প্রাণ, এমন নারীর সন্ধান এ ভারতবর্ষে একটু খুঁজলেই পাওয়া যায়। স্বামীকে দেবজ্ঞানে পুজো করার কথা পুরাকাল থেকেই প্রচলিত। প্রচলিত এই কথাকেই বর্তমান সময়ে বাস্তবে পরিণত করেছেন অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) পদ্মাবতী। প্রয়াত স্বামীর জন্য আস্ত একটি মন্দির তৈরি করেছেন তিনি। তাতে পতি পরমেশ্বরের পাথরের মূর্তিও রেখেছেন। নিয়ম মেনে, নিষ্ঠার সঙ্গে যাকে পুজো করেন তিনি।

অন্ধ্রপ্রদেশের প্রকাশম জেলায় পদ্মাবতীর বাড়ি। স্বামী গুরুকুলা আঙ্কিরেড্ডিকে নিয়ে সুখের সংসার ছিল তাঁর। কিন্তু ২০১৭ সালে আচমকা সমস্ত কিছু বদলে যায়। পথ দুর্ঘটনায় প্রাণ হারান আঙ্কিরেড্ডি। স্বামীর মৃত্যুর পর ভেঙে পড়েছিলেন পদ্মাবতী। এমন পরিস্থিতিতেই একদিন স্বপ্নে স্বামীকে দেখতে পান। সেখানে পদ্মাবতীকে তাঁর জন্য মন্দির গড়তে বলেন আঙ্কিরেড্ডি। প্রয়াত স্বামীর ইচ্ছে পূরণ করেছেন পদ্মাবতী। বাড়িতেই স্বামীর জন্য মন্দির তৈরি করেছেন তিনি। তাতে আঙ্কিরেড্ডির পাথরের মূর্তি রেখে নিয়মিত ধূপ দিয়ে অর্চনা করেন। আগুন জ্বালিয়ে আরতি করেন।

Andhra woman offers prayers to idol of dead husband after building a temple in his memory

[আরও পড়ুন: Guinness World Record: ১৮ সেকেন্ডে ২ লিটার সোডা খেয়ে বিশ্বরেকর্ড! দেখুন ভিডিও]

শনি, রবিবার এবং পূর্ণিমার রাতে বিশেষ পুজোর আয়োজন করা হয়। সেই দিন গরীব মানুষদের বিনামূল্যে খাবার খাওয়ানো হয়। এতেই তাঁর স্বামীর আত্মা তৃপ্ত হবে বলে ধারণা পদ্মাবতীর। এ বিষয়ে কথা বলতে গিয়ে অন্ধ্রপ্রদেশের মহিলা জানান, নিজের মাকে সারা জীবন তাঁর স্বামীর সেবা করতে দেখেছেন তিনি। আঙ্কিরেড্ডি জীবিত থাকাকালীন নিজেও তা করেছেন। দুর্ভাগ্য তাঁর স্বামীকে কেড়ে নিয়েছে, কিন্তু স্বামীর প্রতি পদ্মাবতীর ভালবাসা ও শ্রদ্ধা চিরন্তন। সেই কারণেই দেবজ্ঞানে পূজা অর্চনা করে চলেছেন। পদ্মাবতীকে এই কাজে সাহায্য করেন তাঁর ছেলে শিবশংকর রেড্ডি ও আঙ্কিরেড্ডির ছেলে তিরুপতি রেড্ডি। পাড়া-প্রতিবেশীদের অনেকেও তাঁর এই পদক্ষেপকে সমর্থন করেন।

[আরও পড়ুন: Neeraj নাম হলেই বিনামূল্যে ৫০০ টাকার পেট্রল, সোনাজয়ীকে অভিনব সম্মান পাম্প মালিকের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে