BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

১১ বার টিকা নিয়েছিলেন বৃদ্ধ, সেই বিহারেই ৫ বার ভ্যাকসিন নিয়ে বিতর্কে খোদ চিকিৎসক

Published by: Kishore Ghosh |    Posted: January 18, 2022 5:50 pm|    Updated: January 18, 2022 6:11 pm

CoWIN Records Shows Bihar Doctor Took 5 Covid Vaccines | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক’ দিন আগেই বিহারের (Bihar) বাসিন্দা ৮৪ বছরের এক ব্যক্তি দাবি করেন, তিনি গত একবছরে ১১ বার ভ্যাকসিন (Corona Vaccine) নিয়েছেন। এবার জানা গেল, বিহারের এক চিকিৎসক ৫ বার করোনার ভ্যাকসিনের ডোজ নিয়েছেন। ঘটনায় তুমুল বিতর্ক শুরু হয়েছে পাটনা (Patna) শহরে। 

পাটনার বাসিন্দা ওই চিকিৎসকের নাম বিবা কুমারী সিং (Dr Vibha Kumari Singh)। অভিযোগ, একজন চিকিৎসক হয়েও তিনি টিকাকরণের যাবতীয় নিয়ম ভেঙেছেন। ইতিমধ্যে পাঁচবার টিকা নিয়ে বসে আছেন তিনি। যদিও ওই চিকিৎসক দাবি করেছেন, তিনি নিয়ম মেনে এখনও পর্যন্ত মোট তিনবার ভ্যাকসিন নিয়েছেন।

[আরও পড়ুন: এক বছরে ১১ বার ভ্যাকসিন নিয়েছেন! দ্বাদশবার টিকা নিতে গিয়ে এ কী হল ৮৪ বছরের বৃদ্ধের!]

তবে কো-উইন পোর্টালের তথ্য অনুযায়ী ওই চিকিৎসক প্রথমবার ভ্যাকসিন নেন গত বছর জানুয়ারি মাসের ২৮ তারিখে। নিয়ম অনুযায়ী ২০২১ সালের মার্চে দ্বিতীয় ডোজ সম্পূর্ণ হয় তাঁর। তবে কো-উইন পোর্টালের তথ্য বলছে এর বাইরেও ভ্যাকসিন নিয়েছেন তিনি। প্যান কার্ডের তথ্য দিয়ে গত বছরে ৬ ফেব্রুয়ারি ও ১৭ জুনেও তিনি ভ্যাকসিন নিয়েছেন। এরপর সম্প্রতি ১৩ জানুয়ারি ২০২২-এ বুস্টার ডোজ নেন।

খোদ চিকিৎসকের বিরুদ্ধে ভ্যাকসিনের নিয়মকে বুড়ো আঙুল দেখানোর অভিযোগ ওঠায় তুমুল বিতর্ক তৈরি হয়েছে ঘটনায়। পাটনার জেলাশাসক চন্দ্রশেখর সিং জানিয়েছেন, প্রশাসন তদন্ত শুরু করেছে। তিনি বলেন, “দোষ প্রমাণিত হলে তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।”

[আরও পড়ুন: চলন্ত ট্রেনের সামনে ধাক্কা মেরে ফেলে দেওয়া হল মহিলাকে! ভাইরাল হাড় হিম করা ভিডিও]

প্রসঙ্গত, এর আগে বিহারের বাসিন্দা ৮৪ বছরের বৃদ্ধের ১১ বার ভ্যাকসিন নেওয়ার ঘটনায় শোরগোল পড়ে যায় গোটা দেশে। ব্রহ্মদেব মন্ডল (Brahmadev Mandal) বিহারের ওরাই জেলার পুরাইনি থানা এলাকার বাসিন্দা । জানা গিয়েছিল, ব্রহ্মদেব মাধেপুরা জেলার একটি ভ্যাকসিনেশন সেন্টারে দ্বাদশ টিকাটি নিতে গেলে ধরা পড়ে যান।

ব্রহ্মদেব দাবি করেছিলেন, ১১ বার ভ্যাকসিন নিয়ে তিনি খুব উপকার পেয়েছেন। আজব কাণ্ডে খবরে আসা প্রবীণের বক্তব্য ছিল, “আমার প্রচুর উপকার হয়েছে ভ্যাকসিন নিয়ে। সেই কারণেই আমি বারবার ভ্যাকসিন নিয়েছি।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে