BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২২ অক্টোবর ২০২০ 

Advertisement

ভালবাসার টান! স্ত্রীর আবদার মেটাতে জমি বেচে হাতি কিনলেন কৃষক

Published by: Soumya Mukherjee |    Posted: September 22, 2020 7:40 pm|    Updated: September 22, 2020 7:43 pm

An Images

সুকুমার সরকার, ঢাকা: চরম অভাবের সংসার। কোনওরকমে টেনে-টুনে চলছে। এর মধ্যেই স্ত্রী একটি হাতি কিনে দেওয়ার বায়না করলেন স্বামীর কাছে। কী আর করা। স্ত্রীর শখ মেটাতে স্বামী তাঁর নিজের অংশের জমি বিক্রি করে স্ত্রীকে দিলেন হাতি উপহার। বাড়ি থেকে ৪০০ কিলোমিটার দূরে সিলেটের মৌলভীবাজার থেকে হাতি কিনে নিয়ে গেলেন প্রিয়তমা স্ত্রীর জন্য। অভিনব এই ঘটনাটি ঘটেছে লালমনিরহাট (Lalmonirhat) সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়নের রথিধর দেউতি গ্রামে।

elephant

ওই গ্রামের বাসিন্দা দুলালচন্দ্র রায়ের স্ত্রী তুলসীরানী দাসী দৈব নির্দেশ পান হাতির পালনের। তারপরই স্বামীর কাছে বায়না করেন হাতি (elephant) কেনার। তাঁকে খুশি করতে স্বামী দুলালচন্দ্র সাড়ে ১৬ লক্ষ টাকায় সিলেটের মৌলভীবাজার থেকে এনে দিলেন একটি হাতি। এই খবর ছড়িয়ে পড়তেই দূরদূরান্ত থেকে মানুষ হাতিটি দেখতে ভিড় করছেন ওই দম্পতির বাড়িতে। রাস্তার পাশে লম্বা লাইনে দিয়ে হাতির দর্শন করছেন কেউ কেউ আবার সেলফিও তুলছেন।

[আরও পড়ুন: প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় মর্মান্তিক পরিণতি, বাংলাদেশে খুন হিন্দু কিশোরী ]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পেশায় কৃষক দুলালবাবুর স্ত্রী তুলসীরানী প্রাণী সংরক্ষণ করার জন্যে স্বপ্নে দৈব নির্দেশ পান। ওই দৈব নির্দেশ পালনের জন্য কয়েক বছর আগে স্বামীর কাছে আবদার করে প্রথমে একটি ঘোড়া, রাজহাঁস ও ছাগল কিনে তাদের পরিচর্যা শুরু করেন। এক মাস আগে ফের হাতি কিনে যত্ন নেওয়ার জন্য দৈব নির্দেশ পান তিনি। এরপরই স্বামী দুলালের কাছে হাতি কিনে দেওয়ার জন্য বায়না ধরেন। প্রথমে বিষয়টি নিয়ে দুশ্চিন্তায় ভুগলেও পরে স্ত্রীকে খুশি করতে নিজের ১১ বিঘা জমির মধ্যে দুই বিঘা বিক্রি করে দেন দুলাল। তারপর ওই টাকা দিয়ে সিলেটের মৌলভীবাজার থেকে একটি হাতি কিনে স্ত্রীকে দেন। সঙ্গে হাতিকে দেখভালের জন্য ইব্রাহিম মিঞা নামে একজন মাহুতকেও আনেন। তাঁকে প্রতি মাসে ১৫ হাজার টাকা বেতন দেওয়া হবে বলে।

এপ্রসঙ্গে ওই গ্রামের এক বাসিন্দা ববিতা জানান, স্ত্রীকে খুশি রাখতে দুলালচন্দ্র সব কিছু করেন। অবশেষে জমি বিক্রি করে স্ত্রীর কথামতো হাতি কিনে এনেছেন তিনি। সত্যি অবাক হওয়ার মতো ঘটনা।

দুলালবাবুর স্ত্রী তুলসী রানী জানান, প্রায় এক মাস আগে স্বপ্নে মহাদেব ও বিশ্বকর্মা তাঁকে নির্দেশ দিয়েছেন একটি হাতি ক্রয় করে তার যত্ন নিতে। তাই স্বামীর কাছে একটি হাতি কিনে দেওয়ার জন্য বায়না করেন। তিনি একটি হাতি কিনে দিয়েছেন। দেবতা যতদিন বাড়িতে হাতি রাখতে বলবেন, ততদিনই হাতি বাড়িতে থাকবে।

অন্যদিকে দুলালচন্দ্র রায় জানান, স্ত্রী স্বপ্নে দেখেছেন দেবতা হাতি ক্রয় করে যত্ন নিতে বলেছেন। তাই স্ত্রীকে খুশি করার জন্যই জমি বিক্রি করে সাড়ে ১৬ লক্ষ টাকায় হাতি কিনেছেন।

[আরও পড়ুন: করোনায় ত্রস্ত বাংলাদেশ, বাড়ছে সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement