৯ মাঘ  ১৪২৭  শনিবার ২৩ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘লক্ষ্মী’ এল ঘরে, মেয়ে হওয়ার আনন্দে সেলুনে গ্রাহকদের বিনামূল্যে পরিষেবা দিলেন এই ব্যক্তি

Published by: Abhisek Rakshit |    Posted: January 6, 2021 4:55 pm|    Updated: January 6, 2021 4:55 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ শিক্ষা–সচেতনতা বাড়লেও দেশে এখনও কন্যাসন্তান জন্মালে অনেকেই কিন্তু ভ্রু কোঁচকান। এমনকী এখনও সামনে আসে কন্যাভ্রূণ হত্যার ঘটনা। কঠোর আইন আনলেও যা বন্ধ করা যায়নি। তবে এসবের মধ্যে ব্যতিক্রমও রয়েছে। ফের তা প্রমাণ করলেন মধ্যপ্রদেশের (Madhya Pradesh) এক ব্যক্তি। যিনি আবার পেশায় ক্ষৌরকর্মী অর্থাৎ সেলুন চালান। সম্প্রতি কন্যাসন্তানের বাবা হয়েছেন সলমন নামে ওই ব্যক্তি। সেই খুশিতেই গত ৪ জানুয়ারি বিনামূল্যে চুল–দাঁড়ি কেটে দিলেন সমস্ত গ্রাহকদের। তাও একটি নয়, নিজের তিনটি সেলুনেই এই অফার দেন তিনি। আর সলমনের এই খবর সামনে আসতেই মূহূর্তে তা আলোচনার বিষয়বস্তু হয়ে দাঁড়িয়েছে।

সংবাদ সংস্থা ANI সূত্রে খবর, গত ২৬ ডিসেম্বর গোয়ালিয়রের বাসিন্দা সলমন বাবা হন। ফুটফুটে এক কন্যাসন্তানের জন্ম দেন তাঁর স্ত্রী। কন্যাসন্তান জন্মালেও যে আনন্দ সবার সঙ্গে ভাগ করে নেওয়া যায়, একথা বোঝাতেই এরপর সলমন অভিনব উপায়টি অবলম্বন করেন। একটি পোস্টারও টানান তিনটি দোকানের সামনেই। তাতে লেখা ছিল, কন্যাসন্তান হওয়ার আনন্দে ৪ জানুয়ারি বিনামূল্যে সমস্ত গ্রাহকদের চুল–দাঁড়ি কেটে দেবেন সলমন। সেই মতো ওই দিন ৭০ থেকে ৮০ জনকে বিনামূল্যেই পরিষেবা দেন তিনি।

[আরও পড়ুন: ফেসবুকের ফ্রেন্ড রিকোয়েস্টে সাড়া দেননি প্রাক্তন বস, মেজাজ হারিয়ে এ কী করলেন যুবক!]

এই প্রসঙ্গে সলমন এক সাক্ষাৎকারে জানান, ‘‌‘‌বাড়িতে কন্যাসন্তান জন্মালেই অনেকে দেখি মুষড়ে পড়েন। তাই ৪ জানুয়ারি আমরা নিজেদের তিনটি সেলুনেই বিনামূল্যে পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিই। যাতে লোকজন বুঝতে পারে বাড়িতে নতুন অতিথি এলে তাতে মুষড়ে পড়ার বদলে খুশি হওয়া উচিত। বাড়িতে কন্যাসন্তান জন্মালে, সেটাও কিন্তু খুশিরই খবর। এতে দুঃখ পাওয়ার মতো কিছু নেই।’‌’ সলমনের এই উদ্যোগের প্রশংসা শোনা যায় তাঁর গ্রাহকদের মুখেও। একজন সাক্ষাৎকারে বলেন, ‘‌‘কন্যাসন্তান জন্মালেও আমাদের সবারই তাতে খুশি হওয়া উচিত, ‌সলমনের এই উদ্যোগ সমাজকে সেই বার্তাই দেবে।’‌’‌

 

[আরও পড়ুন: ২০০ জন ক্যানসার রোগীর প্রায় ৫ কোটির বকেয়া মকুব, নেটদুনিয়ায় ‘হিরো’ মার্কিন চিকিৎসক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement