১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

মায়ের ভালবাসা! আহত বাছুর সন্তানের পিছনে ছুটছে কাতর মা, ভিডিও ভাইরাল

Published by: Biswadip Dey |    Posted: December 22, 2020 6:23 pm|    Updated: December 22, 2020 6:23 pm

Mother cow runs after injured calf being taken to veterinary hospital in Odisha, heartwarming video goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই সভ্যতার সবচেয়ে খাঁটি আবেগ কোনটা? যতই তর্ক হোক, মাতৃস্নেহকে শীর্ষস্থান থেকে বোধহয় সরানো যাবে না। এবং সেই স্নেহ কেবল মানুষের জীবনেই দেখা যায় তা তো নয়। সম্প্রতি ওড়িশার (Odisha) একটি ভিডিও সেকথাই যেন নতুন করে প্রমাণ করল। বাছুর সন্তানকে হাসপাতালে নিয়ে যাওয়ার সময় ভ্যান রিকশার পিছনে মা গরুর (Cow) অসহায় দৌড় দেখে আপ্লুত নেটিজেনরা।

কী হয়েছিল বাছুরটির? জানা গিয়েছে, একটি গাড়ির ধাক্কায় আহত হয় অবলা প্রাণীটি। সঙ্গে সঙ্গে স্থানীয় জনতা তাকে একটা ভ্যান রিকশায় তুলে জেলা সদরের পশু হাসপাতালে নিয়ে যায়। আদরের সন্তানকে ওই ভাবে নিয়ে যেতে দেখে গরুটি পিছু নেয় ভ্যানটির। আহত সন্তানের জন্য আকুল হয়ে ওঠা মাতৃহৃদয়ের এমন প্রকাশ দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা। এমন একটি ভিডিও দ্রুত ভাইরাল (Viral video) হবে, এটাই স্বাভাবিক। ইতিমধ্যেই তার ভিউ ছাড়িয়ে গিয়েছে ২৪ হাজার।

[আরও পড়ুন : মাত্র ৫ দিনের ব্যবধানে দু’‌জনকে বিয়ে! প্রতারণা সামনে আসতেই বেপাত্তা ইঞ্জিনিয়ার]

ভিডিওতে দেখা গিয়েছে, ভ্যানটি গতি বাড়লে গরুটিও নিজের গতি বাড়াচ্ছে। সন্তান যাতে কোনও ভাবেই চোখের আড়ালে না চলে যায়, তা নিশ্চিত করতেই এভাবে মরিয়া হয়ে সে ছুটতে থাকে ভ্যানের পিছনে। এমন ভাবেই সে পেরিয়ে যায় ৩ কিলোমিটার পথ! ভিডিওটি টুইটার, ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। সকলেই প্রার্থনা করেছেন, যেন শিগগির সুস্থ হয়ে যায় বাছুরটি।

তাদের প্রার্থনা ফলপ্রসূ হয়েছে। বাছুরটি এখন ভাল আছে। জানা যাচ্ছে, চিকিৎসায় দ্রুত সাড়া দিয়েছে সে। ফলে তাড়াতাড়িই সুস্থ হয়ে আবার মায়ের কাছে ফিরে যেতে পারবে বলেই মনে করছেন চিকিৎসকরা। ভিডিও দেখে আপ্লুত নেটিজেন‌রা যেমন গোমাতার প্রশংসা করেছেন, তেমনই অনেকেই ধন্যবাদ জানিয়েছেন যাঁরা বাছুরটিকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন, তাঁদেরও। 

[আরও পড়ুন : পথ দুর্ঘটনায় মৃত্যু বিষধর সাপের, শেষকৃত্যের আয়োজন করে তাক লাগালেন গ্রামবাসীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে