BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

খাঁচায় ভিতর থেকেই আমাজনে অর্ডার দিয়ে ফেলল এই খুদে টিয়া

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 23, 2017 4:24 am|    Updated: September 28, 2019 12:25 pm

Parrot stuns owner by ordering goods on Amazon

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাতসকালে বাড়ির দুয়ারে এসে হাজির আমাজনের আস্ত প্যাকেট। কিন্তু অর্ডার কে দিল? এই ভেবেই কূল-কিনারা পাচ্ছিলেন না দক্ষিণ-পূর্ব লন্ডনের বাসিন্দা কোরিয়েন প্রিটোরিয়াস। বাড়ির সকলকে প্রশ্ন করলেন। ছেলে-স্বামীর উপর বিস্তর চোটপাটও করলেন। কিন্তু তাহলে অর্ডারটি দিল কে? অনলাইন বিপণি সংস্থার যান্ত্রিক ত্রুটি নয়তো? না, তাও নয়। কাগজপত্র বলছে বাড়ি থেকেই অর্ডার গিয়েছে। তাহলে দিলটা কে? উত্তর এল ঘরের কোনে রাখা ছোট্ট খাঁচাটি থেকে। ছোট্ট টিয়াপাখিটি যখন ‘অ্যালেক্সা’ বলে চেঁচিয়ে উঠল। তখনই পুরো বিষয় পরিষ্কার হল ৩৯ বছরের মহিলার কাছে। বিস্ময়ের সীমা-পরিসীমা রইলো না কোরিয়েন যখন বুঝতে পারলেন অনলাইনে অর্ডারটি আসলে দিয়েছে তাঁর প্রিয় টিয়াপাখিটিই।

[নগ্ন মডেলকে সামলাতে গিয়ে পুলিশের কী হাল হল জানেন?]

আদতে দক্ষিণ আফ্রিকার বাসিন্দা কোরিয়েন। সেখান থেকেই পাঁচ বছর আগে নিজের ‘বাডি’কে নিয়ে আসেন। আফ্রিকা-জাত বলেই সবুজ নয় ‘বাডি’র গায়ের রং ধূসর। তবে স্বভাবে সে আর পাঁচটা সাধারণ টিয়াপাখির মতোই। মানুষের কথা নকল করতে পারাটা তার সহজাত। সেই গুণেই এই কামাল করে দেখিয়েছে ছোট্ট ‘বাডি’। কোরিয়েনের বাড়িতে আমাজনের অ্যালেক্সা ভয়েস-কন্ট্রোলড সিস্টেম রয়েছে। সেটি অ্যাক্টিভেট করেই এই অসাধ্য সাধন করেছে টিয়াপাখিটি। আবার অর্ডার কনফার্মও সেই করেছে। অবিকল যেমন কিছুদিন আগে কোরিয়েন করেছিলেন।

সৌজন্যে – SWNS TV

তবে এ যাত্রায় অল্পই মুদ্রা খসেছে কোরিয়েনের। মাত্র ১০ ডলারেই বিষয়টি মিটমাট করা গিয়েছে। তাই পোষ্যের ওপর রাগ মোটেও হয়নি কোরিয়েনের। তবে সাবধানের মার নেই। তাই যন্ত্রটি এবার থেকে তিনি অন্য ঘরে রাখবেন বলেই ঠিক করেছেন। অবশ্য টিয়া পাখি কী অর্ডার দিয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানা যায়নি।

[নেতাজি সম্পর্কে বিস্ফোরক তথ্য ফাঁস করল সহায় কমিশন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে