BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘পাকিস্তান মুর্দাবাদ’ বললেই খাবারে মিলবে আকর্ষণীয় ছাড়!

Published by: Bishakha Pal |    Posted: February 24, 2019 4:29 pm|    Updated: February 24, 2019 4:29 pm

Say 'Pakistan Murdabad' and get discount on food

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রেস্তোঁয়া ঢুকে শুধু বলতে হবে ‘পাকিস্তান মুর্দাবাদ’। তাহলেই খাবারে মিলবে ১০ শতাংশ ছাড়। কোথাও আবার চিকেন লেগপিস কিনলে ১০ টাকা কম দিতে হচ্ছে। শর্ত একটাই। বলতে হবে ‘পাকিস্তান মুর্দাবাদ’। দেশের দু’টি ভিন্ন জায়গায় রেস্তরাঁয় হয়েছে এমনই একটি নতুন নিয়ম।

মুম্বইয়ের খারগড়ের একটি রেস্তরাঁয় কাস্টমারদের ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। রেস্তরাঁর নাম ‘লাকি তাওয়া’। এর মালিক সায়দ খান জানিয়েছেন, তিনি দেশপ্রেমিক। পুলওয়ামা হামলার পর থেকে তিনি খুব অস্বস্তিতে ছিলেন। দেশের জন্য কিছু করতে চাইছিলেন তিনি। তাই এই পথ অবলম্বন করেছেন। পাকিস্থানের প্রতি ক্ষোভ উগরে দিতেই নতুন এই নিয়ম চালু করেছেন সায়দ। তাঁর বক্তব্য এর ফলও তিনি পেয়েছেন। অনেকে তাঁকে ফোন করে বাহবা দিয়েছেন। তবে সবাই যে প্রশংসা করেছেন, এমন নয়। অনেকে সমালোচনাও করেছেন। কিন্তু তাতে কর্ণপাত করেননি সায়দ খান। তিনি বলেছেন, “আমি ভারতীয় আর দেশপ্রেমিক।”

অনলাইন শপিং সাইটের মডেল মমতা বন্দ্যোপাধ্যায়! বিকোচ্ছে নীল-সাদা শাড়ি ]

সম্প্রতি একটি ভিডিওয় এটি দেখাও গিয়েছে। সেখানে এক ক্রেতা তাঁর পছন্দের জিনিসের অর্ডার দিয়েছেন। বিক্রিতা তাঁকে ১০ শতাংশ ছাড়ের কথা বলেন। সঙ্গে সঙ্গে ক্রেতা জোরে চেঁচিয়ে বলে, ‘পাকিস্তান মুর্দাবাদ’।

ছত্তিশগড়ের একটি রেস্তরাঁয় আবার চিকেন লেগপিসের উপর ১০ টাকা ছাড় দেওয়া হচ্ছে। নিয়মাবলী একই। বলতে হবে ‘পাকিস্তান মুর্দাবাদ’। জগদলপুরের একটি খাবারের দোকানে ব্যানার টাঙানো হয়েছে, ‘পাকিস্তান মুর্দাবাদ বললে লেগ পিসে ১০ টাকা ছাড় পাওয়া যাবে।’ এই খাবারের দোকানটি অঞ্জল সিংয়ের। তিনি জানিয়েছেন, পাকিস্তানের মানবিকতা নেই। ওরা মানুষের কদর করে না। তাই তাঁর দোকানের যে সব ক্রেতা তাঁর মতো মানসিকতায় বিশ্বাসী তাঁদের তিনি বিশেষ ছাড় দেবেন।

ওড়িশাতেও ঘটছে এমনই একটি ঘটনা। সেখানে একটি চায়ের দোকানে মাত্র ২ টাকায় চা, ৩ টাকায় কফি পাওয়া যাচ্ছে। তবে এর জন্য বলতে হবে ‘পাকিস্তান মুর্দাবাদ’। দেশবাসীর মধ্যে দেশপ্রেম জাগাতেই তাঁর এই প্রয়াস বলে জানিয়েছেন বিক্রেতা সর্বেশ্বর পাত্র।

গোলাপি রঙের হাঁসের ডিম! ব্যাপারটা কী? ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে