৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৬ মাঘ  ১৪২৬  সোমবার ২০ জানুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ার দৌলতে আজ অনেক অচেনা জিনিসই চেনা হয়। চাপা পড়ে থাকা প্রতিভাও সম্মানিত হয় বিশ্বের দরবারে। অথবা মন ভাল করা কোনও ছবি দেখে প্রশংসায় পঞ্চমুখ হয়ে ওঠেন নেটিজেনরা। সম্প্রতি এমনই একটি ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে বাহিনীর শীর্ষ কমান্ডারকে স্যালুট করতে দেখা গিয়েছে ভারতীয় সেনার গুরুত্বপূর্ণ সদস্য একটি কুকুরকে। যা দেখে অবাক হওয়ার পাশাপাশি সারমেয়টির প্রশংসাও করছেন সবাই। কেউ কমেন্ট করেছেন, এটা একটা অসাধারণ ছবি। আবার কেউ লিখেছেন, একজন সৈনিক আরও একজন সৈনিককে সম্মান জানাচ্ছে। এতেই তৈরি হয় একাত্মবোধ।

[আরও পড়ুন: ফুলের পরিবর্তে মালাবদলে পিঁয়াজ! বর-কনের বিয়ের ছবি ভাইরাল নেটদুনিয়ায়]

ভারতীয় সেনা সূত্রে জানা গিয়েছে, ওই কুকুরটি নাম মেনকা। গত ১ জুলাই অমরনাথ যাত্রা শুরুর দিনে ওই ছবিটা তোলা হয়েছিল। অমরনাথের পবিত্র গুহায় বরফের শিবলিঙ্গ দর্শনের জন্য ঢুকছিলেন ১৫ নম্বর চিনার কর্পসের কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল কেজেএস ধিঁলো। গুহায় ঢোকার ৫০ মিটার আগে ডিউটিতে মোতায়েন ছিল মেনকা। কেজেএস ধিঁলো সামনে দিয়ে যাওয়ার সময় ভারতীয় সেনার রীতি মেনে স্যালুট জানায় সে। যার উত্তরে মাটিতে নিচু হয়ে মেনকা পালটা স্যালুট জানান চিনার কর্পসের শীর্ষ কমান্ডার ধিঁলোও।

রিমাউন্ট অ্যান্ড ভেটেরিনারি কর্পস ডে(আরভিসি)-তে এই ছবিটি পোস্ট করা হয় জনৈক নীল নামে একজনের টুইটার অ্যাকাউন্ট থেকে। সেটি রিটুইট করে কেজেএস ধিঁলো লেখেন, বিভিন্ন সময়ে মানুষের জীবন বাঁচানোর জন্য বন্ধুকে স্যালুট জানাই।

[আরও পড়ুন: গুলি ছুঁড়ে বর বরণ! নেটদুনিয়ায় ভাইরাল কাটোয়ার বন্দুকধারী কনের ছবি]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং