২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মায়েদের সঙ্গে জল খাচ্ছে একঝাঁক সিংহশাবক, বিশ্ব সিংহ দিবসে দেখুন মন ভাল করা ভিডিও

Published by: Abhisek Rakshit |    Posted: August 10, 2020 5:24 pm|    Updated: August 10, 2020 5:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা আবহে দেশজুড়ে চলা লকডাউনে আর যাই হোক কিছুটা যেন স্বস্তি পেয়েছে বন্যপ্রাণ। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল বিভিন্ন ভিডিওতে দেখা গিয়েছে, মানুষের উপস্থিতি কম হওয়ায় অনেক সময় লোকালয়েই চলে এসেছে বিভিন্ন বন্যপ্রাণী। নেটিজেনরাও সেই ভিডিও তাড়িয়ে উপভোগ করেছেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল (Viral Video) হয়েছে সেরকমই একটি ভিডিও। যেখানে চার–পাঁচটি সিংহীর সঙ্গে জল খেতে এসেছে একঝাঁক সিংহশাবক। না, তারা লোকালয়ে আসেনি। ভিডিওটি গুজরাটের (Gujarat) গির (Gir) অভয়ারণ্যের। নিজের টুইটার (Twitter) হ্যান্ডেলে ভিডিওটি পোস্ট করেছেন পরভীন কাসওয়ান নামে এক আইএফএস (IFS) আধিকারিক। তারপরই তা সোশ্যাল মিডিয়ায় মুহূর্তে ভাইরাল হয়ে যায়।

[আরও পড়ুন: OMG! বকেয়া না পেয়ে মালিকের নম্বর এসকর্ট সার্ভিসে দিল কর্মী! তারপর…]

ভিডিওটিতে দেখা যাচ্ছে, জঙ্গলের ভিতর থেকে বেরিয়ে আসছে চার–পাঁচটি সিংহী। আর তাদের পিছনেই ফুটফুটে বেশ কয়েকটি সিংহশাবককেও পরবর্তীতে দেখা যায়। মায়েদের সঙ্গে তারাও প্রথমে জল খায়, তারপর এদিক–ওদিক ঘোরাঘুরি করতে থাকে। ভিডিওটি শেয়ার করে ওই আইএফএস আধিকারিক লেখেন, ‘‌‘এর আগে কখনও এরকম সুন্দর এতগুলো সিংহকে একসঙ্গে দেখেছেন? এরা প্রত্যেকেই ‌বিশ্ব সিংহ দিবস (‌World Lion Day) উদযাপন করছে।‌‌‌’‌’‌

 

[আরও পড়ুন: সৎকারের দুদিন পর ফিরে এলেন ‘মৃত’ যুবক! আজব কাণ্ড উত্তরপ্রদেশে]

এরপরই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। হু হু করে শেয়ার হতে থাকে। অনেকেই নানা মন্তব্যও করেন। কেউ আবার গুজরাটের গির অভয়ারণ্যে কর্মরত বনদপ্তরের আধিকারিকদেরও প্রশংসা করেন। আসলে গুজরাটের এই অঞ্চলে বসবাস করে এশিয়াটিক সিংহের প্রজাতি। যা কিনা পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ। স্বভাবতই সোশ্যাল মিডিয়ায় সেই সিংহদের এতবড় দলটির ভিডিও দেখতে পেরে খুশি নেটিজেনরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement