BREAKING NEWS

২৩ আষাঢ়  ১৪২৭  বুধবার ৮ জুলাই ২০২০ 

Advertisement

কৌশিকী অমাবস্যায় জমজমাট তারাপীঠ, নিরাপত্তায় জোর

Published by: Sayani Sen |    Posted: August 28, 2019 8:14 pm|    Updated: August 28, 2019 9:36 pm

An Images

নন্দন দত্ত, সিউড়ি: কৌশিকী অমাবস্যা উপলক্ষে সেজে উঠেছে তারাপীঠ। রাতের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভক্তের ভিড়। যাতে কোনও অশান্তি না হয় তাই ওই মন্দির চত্বরের নিরাপত্তাও বাড়ানো হয়েছে।

[আরও পড়ুন: মিথ্যে মামলায় গ্রেপ্তার ও নির্যাতন, সিউড়ি আদালতে অভিযোগ পরিবারের]

দীর্ঘদিন আগেই তারাপীঠ মন্দিরে সৌর বিদ্যুৎ দিয়ে ভোগ রান্নার ব্যবস্থা করে রাজ্য সরকার।  বিভিন্ন কারণে রান্না শুরু করা যায়নি। বুধবার সৌর বিদ্যুতের মাধ্যমে ভোগ রান্নার ঘরটির উদ্বোধন করেন কৃষিমন্ত্রী আশিস বন্দ্যোপাধ্যায়। এদিকে এদিনই তারাপীঠ যাওয়ার রাস্তা রামপুরহাট মনসুবা মোড়ে স্থায়ী কমান্ড অ্যান্ড  কন্ট্রোল রুমের উদ্বোধন করা হয়। উদ্বোধন করেন জেলা পুলিশ সুপার শ্যাম সিং। তিনি বলেন, “তারাপীঠে দু’দিনে দু’হাজারের বেশি সাদা পোশাক এবং পোশাকধারী পুলিশ থাকবে। পুণ্যার্থীদের সুবিধায় ৭টি ওয়াচ টাওয়ার, একাধিক ড্রপ গেট, তিনটি জায়েন্ট স্ক্রিন থাকছে। এছাড়া নিরাপত্তার স্বার্থে দ্বারকা নদীর বেশ কয়েকটি ঘাটে অস্থায়ীভাবে বাঁশ বেঁধে রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। পুণ্যার্থীরা স্নান করতে নেমে যাতে তলিয়ে না যান তাই নদীতে জলের পরিমাণ কমানো হয়েছে। ইতিমধ্যে চারজন ডুবুরি তারাপীঠে চলে এসেছেন। বৃহস্পতিবার সকাল থেকে তাঁরা নদী ঘাটের আশেপাশে থাকবেন।

[আরও পড়ুন: মিড-ডে মিলের গরম খিচুড়ি হাত ফসকে পায়ে, দগ্ধ তিন শিশু-সহ ৫]

মন্দির কমিটির সভাপতি তারাময় মুখোপাধ্যায়, সম্পাদক ধ্রুব চট্টোপাধ্যায় বলেন, “আমরা মন্দিরে বেসরকারি নিরাপত্তারক্ষীর সংখ্যা বাড়িয়েছি। চারদিকে সিসিটিভি লাগানো হয়েছে। পুণ্যার্থীরা ভালভাবে যাতে পুজো দিতে পারেন তার সমস্তরকম ব্যবস্থা করা হয়েছে।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement