BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজ থেকে শুরু কাপ-মহড়া, ঝোড়ো ব্যাটিংই চাঁদমারি রাহুলের

Published by: Krishanu Mazumder |    Posted: September 20, 2022 3:10 pm|    Updated: September 20, 2022 3:14 pm

A series for the preparation of T-20 World Cup will begin from today | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) আগে আর মাত্র এক মাস বাকি। এশিয়া কাপ (Asia Cup) বিপর্যয়ের পর ঘরের মাঠে অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকা সিরিজই ভারতের (Team India) কাছে কাপ প্রস্তুতির শেষ দুই সুযোগ। যেখানে মিডল অর্ডার ঠিক করে ফেলা দরকার। একই সঙ্গে প্রয়োজন টিমের ছ’নম্বর বোলার কে হবেন, সেটা দেখে নেওয়া। যে কারণে মঙ্গলবার থেকে শুরু হতে চলা অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ভারতের কাছে অতীব গুরুত্বপূর্ণ।

গত এশিয়া কাপে ভারত মন্দ ব্যাট করেনি। বোলিং নিয়ে সমস্যায় পড়লেও ব্যাটাররা ভালই রান তুলে দিয়েছিলেন। তবে ভারতীয় মি়ডল অর্ডারের ছবিটা কেমন হবে, সেটা অস্ট্রেলিয়া সিরিজে চূড়ান্ত করে নেওয়া প্রয়োজন। কারণ, রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) চোট পেয়ে বিশ্বকাপের বাইরে চলে গিয়েছেন। তাই ফিনিশারের ভূমিকাকে গুরুত্ব দিয়ে দীনেশ কার্তিককে খেলানো হবে নাকি ঋষভ পন্থকে (Rishabh Pant), সেটা দেখে নেওয়া জরুরি। আরও একটা বিষয় দ্রষ্টব্য। সেটা হল, কেএল রাহুলের স্ট্রাইক রেট। আসন্ন টি-টায়েন্টি বিশ্বকাপ ওপেনিংয়ে যে রাহুলকেই অগ্রাধিকার দেওয়া হবে, সেটা বলে দিয়েছেন ভারত অধিনায়ক রোহিত। রাহুল জানেন, তাঁর স্ট্রইক রেট উন্নত করা দরকার। সেটা অস্ট্রেলিয়া সিরিজ থেকে করবেন বলেও জানিয়ে দিয়েছেন।

[আরও পড়ুন: ফ্যান্টাসি লিগের বিজ্ঞাপনের জের, সৌরভকে একহাত নিলেন গম্ভীর]

সোমবার প্রাক ম্যাচ সাংবাদিক সম্মেলনে রাহুল বলে যান, “কেউ নিখুঁত হয় না। স্ট্রইক রেট উন্নত করতে সবাই চেষ্টা করে। আমিও করছি।” গত এশিয়া কাপে রাহুলের স্ট্রাইক রেট ছিল ১২২ মতো। যদিও টি-টোয়েন্টিতে রাহুলের স্ট্রাইক রেট ১৪০ প্লাস। “আর স্ট্রাইক রেটটা সার্বিক বিচারে ধরা হয়। একজন ব্যাটার দু’শো স্ট্রাইক রেটে ব্যাট করে লাভ হচ্ছে, নাকি একশো কুড়ি স্ট্রাইক রেটে ব্যাট করেও টিমকে জেতাচ্ছে, সে সব দেখা হয় না,” বলে দিয়েছেন রাহুল। সঙ্গে ভারতীয় সহ অধিনায়কের সংযোজন, “তবে এটা ঠিক যে, আমি আমার স্ট্রাইক রেট নিয়ে খাটছি। টিমের সবাইকে বলে দেওয়া হয়েছে, কাকে কী করতে হবে। সেটা এক বছর আগেই বলে দেওয়া হয়েছে।”

বিশ্বকাপের আর মাসখানেক বাকি। তার আগে প্রথমে অস্ট্রেলিয়া, তার পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ রয়েছে। রাহুলের মতে, ভারতীয় টিমের পূর্ণশক্তির প্রকাশ এখনও ঘটেনি। বলেছেন, “আমরা এখন নিজেদের পূর্ণ ক্ষমতার আশি-পঁচাশি শতাংশ খেলছি। আমাদের ব্যাটিং বা বোলিং, এখনও দুর্ধর্ষ পর্যায়ে যায়নি। কয়েকটা জিনিস এখনও দেখে নেওয়া বাকি। এই সমস্ত জিনিসগুলো হলেই তবে বিশ্বপর্যায়ের টুর্নামেন্ট জেতা সম্ভব।”

আজ টিভিতে- (ভারত বনাম অস্ট্রেলিয়া)
প্রথম টি-টোয়েন্টি, রাত ৭.৩০, স্টার স্পোর্টস

[আরও পড়ুন: টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিতদের জন্য নতুন জার্সি প্রকাশ্যে আনল বিসিসিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে