BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

আইপিএলের নতুন দল কিনতে পারে আদানি বা সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ! দৌড়ে এক অভিনেতাও

Published by: Subhajit Mandal |    Posted: November 15, 2020 5:12 pm|    Updated: November 15, 2020 5:13 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) শেষ হওয়ার পর থেকেই ক্রিকেট মহলে জোর গুঞ্জন, চলতি বছরে করোনার জন্য যে বিপুল পরিমাণ লোকসান হল, তা পুষিয়ে নিতে আগামী আইপিএলে দলের সংখ্যা বাড়াতে চলেছে বিসিসিআই (BCCI)। কেউ কেউ বলছেন, আগামী আইপিএল হতে চলেছে ৯ দলের। আবার কেউ বলছেন, আরও দুটি টিম যোগ হতে পারে এই মেগা টুর্নামেন্টে। সেক্ষেত্রে আইপিএলের ১৪তম সংস্করণ হতে পারে ১০ দলের। বোর্ডের তরফে এ নিয়ে এখনও ‘টু’ শব্দটিও করা হয়নি। তবে সূত্রের খবর, আগামী মরশুমে আইপিএলের দল যে বাড়ানো হবে, তা প্রায় নিশ্চিত। ইতিমধ্যেই একাধিক নামী সংস্থা আইপিএলের নতুন দল কেনার প্রস্তুতি শুরু করে দিয়েছে। তালিকায় নাম আছে আদানি গ্রুপ (Adani Group), আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের মতো নামী সংস্থার। টিম কেনার দৌড়ে আছেন দক্ষিণের এক অভিনেতাও।

করোনার কারণে এবছরের আইপিএল মার্চ থেকে পিছিয়ে দিতে হয়েছে সেপ্টেম্বরে। বিদেশে দর্শকশূন্য মাঠে, বায়ো বাবলে ক্রিকেটারদের রেখে টুর্নামেন্টের আয়োজন করতে হয়েছে বোর্ডকে। যা আর্থিকভাবে ধাক্কা দিয়েছে। সেকারণেই নাকি আগামী আইপিএলে আহমেদাবাদ থেকে একটি দল ঢোকাতে চাইছে বিসিসিআই। বোর্ড সরকারিভাবে এখনও কোনও ইঙ্গিত না দিলেও, আগামী আইপিএলের নিলাম পর্ব কীভাবে সম্পূর্ণ করা হবে, তা জানানোর জন্য ফ্র্যাঞ্চাইজিগুলির কাছে কিছুটা সময় চেয়ে নিয়েছে। সূত্রের খবর, আগামী আইপিএলের ফরম্যাট, দলের সংখ্যা এবং নিলাম পর্ব ফ্র্যাঞ্চাইজিগুলিকে আগামী মাসে জানাবে বিসিসিআই। 

[আরও পড়ুন: সিডনিতে অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রেহাই পেল টিম ইন্ডিয়া!]

এক সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে অবশ্য দাবি করা হচ্ছে, অতদিন নয়, উৎসবপর্ব মিটলেই বোর্ড সবটা স্পষ্ট করে দেবে। নতুন দলের জন্য টেন্ডার ডাকা হবে আগামী কয়েক দিনের মধ্যেই। আর সেটা যদি হয়, তাহলে এই মেগা টুর্নামেন্টে বিনিয়োগের জন্য প্রস্তুত বহু সংস্থা। এদের মধ্যে সবচেয়ে বড় নাম আদানি গ্রুপ। আবার আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের নামও শোনা যাচ্ছে। আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ (Sanjiv Goenka Group) একটা সময় আইপিএলের রাইজিং পুণে সুপারজায়ান্টস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত ছিল। এবার দল কিনলে আইপিএলে তাঁদের কামব্যাক হবে। এছাড়াও দক্ষিণী অভিনেতা মোহনলালও নাকি আইপিএলের দল কিনতে আগ্রহী। সদ্য শেষ হওয়া আইপিএলের ফাইনাল ম্যাচে স্টেডিয়ামে দেখাও গিয়েছিল তাঁকে। শোনা যাচ্ছে, তিনি নাকি বাইজু’র সঙ্গে গাঁটছড়া বেঁধে আইপিএলে দল কেনার চেষ্টা করবেন। তবে সবটাই জল্পনার স্তরে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement