BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২০২২ মার্চে ওয়ানডে সিরিজ খেলতে ভারতে আসছে আফগানিস্তান, ঘোষিত আগামী দু’বছরের সূচি

Published by: Sulaya Singha |    Posted: December 14, 2021 12:27 pm|    Updated: December 14, 2021 12:27 pm

Afghanistan Cricket Team to paly Three ODIs against India in March 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিবান আফগানিস্তান দখলের পর এই প্রথম ভারতে ক্রিকেট সফরে আসতে চলেছেন রশিদ খানরা। সোমবার আফগান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হল, আগামী বছর মার্চে ওয়ানডে সিরিজ খেলতে ভারতে আসছে আফগানিস্তান টিম। পাশাপাশি ২০২৩ পর্যন্ত আফগান বাহিনী ক’টি ম্যাচ খেলবে, সে তালিকাও প্রকাশিত হল।

মহম্মদ নবিদের বোর্ড জানিয়েছে, ২০২২-২৩ মরশুমে ফিউচার ট্যুর প্রোগ্রাম অনুযায়ী মোট ১১টি ওয়ানডে, চারটি টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট সিরিজ খেলবে আফগানিস্তান। টিম ইন্ডিয়ার (Team India) পাশাপাশি আগামী বছর নেদারল্যান্ডস, জিম্বাবোয়ে, অস্ট্রেলিয়া এবং আয়ারল্যান্ডের বিরুদ্ধেও সিরিজ রয়েছে রশিদদের। এর মধ্যে ১৮টি ম্যাচ দেশের মাটিতে খেলার কথা তাঁদের। অর্থাৎ তালিবানি (Taliban) শাসনেও সে দেশের বোর্ড সিরিজ আয়োজন করতে পারবে বলেই জানানো হয়েছে। শুধু তাই নয়, আগামী দু’বছরে এশিয়া কাপ (২০২২ ও ২০২৩), টি-টোয়েন্টি বিশ্বকাপ (২০২২) এবং ওয়ানডে বিশ্বকাপেও (২০২৩) দল যে অংশ নেবে, তাও স্পষ্ট করে জানিয়ে দেওয়া হল। এই ঘোষণার পর ক্রিকেট মহলের একাংশের দাবি, তালিবরা যে ২২ গজের লড়াই ভালবাসে, সে নিয়ে আর কোনও সন্দেহ রইল না।

[আরও পড়ুন: Virat Kohli: প্রকাশ্যে বোর্ড-বিরাট বিবাদ? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে সরছেন কোহলি!]

আফগান ক্রিকেট বোর্ডের (ACB) তরফে বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, “আগামী বছরে মোট ৫২টি ম্যাচ খেলবে আফগানিস্তান। তার মধ্যে ৩৭টি একদিনের ম্যাচ, ১২টি টি-টোয়েন্টি এবং তিনটি টেস্ট ম্যাচ রয়েছে। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের আওতায় মোট সাতটি ওয়ানডে সিরিজ খেলবেন রশিদ খানরা। পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আয়োজিত চারটি টুর্নামেন্টেও অংশ নেবে দল।” প্রসঙ্গত বলে রাখা যাক, চলতি বছর সেপ্টেম্বরে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। কিন্তু তা স্থগিত হয়ে যায়। সেই সিরিজ খেলতে নতুন করে আগ্রহ দেখিয়েছে ACB। ২০২৩ সালের ফেব্রুয়ারি-মার্চ নাগাদ সিরিজটি আয়োজনের জন্য ইতিমধ্যেই নাকি পাক বোর্ডকে অনুরোধ করা হয়েছে। তবে এখনও সবুজ সংকেত মেলেনি।

টি-২০ বিশ্বকাপের পর ফের মার্চে মুখোমুখি হবে ভারত ও আফগানিস্তান। তবে দিনক্ষণ এবং ভেন্যু এখনও চূড়ান্ত হয়নি। সে উত্তর জানতে দুই দেশের বোর্ডের মুখাপেক্ষী ক্রিকেটপ্রেমীরা।

[আরও পড়ুন: Rohit Sharma: চোটের জন্য দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন রোহিত, ঘোষিত পরিবর্তর নাম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে