১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এতকাল ক্রিকেটের রাজনীতি শক্ত হাতে পরিচালনা করেছেন অরুণ জেটলি। কিন্তু তাঁর প্রয়াণে তৈরি হয়েছে শূন্যস্থান। এবার তাহলে ক্রিকেট সংক্রান্ত বিষয়ে বিজেপির হাইকমান্ড কে হবেন? এই নিয়েই নতুন করে জল্পনা শুরু হয়েছে। শোনা যাচ্ছে, বিসিসিআই এবং তার পরিচালনায় আগ্রহ দেখাচ্ছে বিজেপি। তাই অরুণ জেটলির উত্তরসূরি হিসেবে হাইকমান্ডের জায়গায় উঠে আসছে অমিত শাহর নাম। ওয়াকিবহাল মহলের মত, ক্রিকেটে এবার শাহ যুগের পত্তন ঘটলে অবাক হওয়ার কিছু থাকবে না।

[আরও পড়ুন: নামেই বাঙালির ডার্বি, মাঠে সংখ্যায় বেশি থাকবেন স্প্যানিশরা!]

সুপ্রিম কোর্ট নিযুক্ত বিসিসিআইয়ের প্রশাসনিক কমিটির (সিওএ) নির্দেশে বিভিন্ন রাজ্য ক্রিকেট সংস্থায় নির্বাচনী প্রক্রিয়া শীঘ্রই শুরু হচ্ছ। অক্টোবরেই একাধিক রাজ্যে নির্বাচন হবে। সিএবিতেই যেমন নির্বাচনের দিন ঠিক হয়েছে ১ অক্টোবর। তারপরই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের নির্বাচন হওয়ার কথা। সব ঠিকঠাক থাকলে চলতি বছরই বোর্ড নির্বাচন সম্পন্ন হবে। এমন পরিস্থিতিতে বিজেপি হাইকমান্ড কী ভূমিকা নেয়, তা নিয়ে কৌতূহল বাড়ছে। আর তারই মধ্যে নাকি বোর্ডের অন্দরে শোনা যাচ্ছে অমিত শাহর নাম। ফলে স্বরাষ্ট্র মন্ত্রীর ক্রিকেট-যোগ নিয়ে আগুনে ঘৃতাহুতি হয়েছে। তাছাড়া ক্রিকেটের সঙ্গে তাঁর পুরনো যোগ রয়েছে। ২০০৯ -এ গুজরাট ক্রিকেট সংস্থার ভাইস প্রেসিডেন্ট ছিলেন অমিত শাহ। সেসময় নরেন্দ্র মোদি ছিলেন সংস্থার সভাপতি। বর্তমানে তাঁর ছেলে জয় শাহ সংস্থার দায়িত্ব সামলাচ্ছেন। আহমেদাবাদে একটি বিশ্বমানের বিরাট স্টেডিয়ামও বানিয়েছেন তাঁরা। ফলে সেদিক থেকেও স্বরাষ্ট্রমন্ত্রীর নাম উঠে আসা অস্বাভাবিক নয়।

[আরও পড়ুন: অনবদ্য বিরাট, দ্বিতীয় টেস্টের প্রথম দিনের শেষে সন্তোষজনক জায়গায় ভারত]

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজে ভারতীয় দূতাবাসের উচ্চপদস্থ কর্তাকে অপমান করার জেরে ম্যানেজার সুনীল সুব্রহ্মণ্যমকে সফরের মাঠেই দেশে ফিরিয়ে আনার নির্দেশ দেওয়া হয়েছিল। গোটা ঘটনায় নাকি ক্ষুব্ধ হয়েছিলেন শাহ। তাঁরই কঠোর অবস্থানের জন্য সুনীলের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নিয়েছিল বিসিসিআই। যদিও পরে ম্যানেজার বারবার ক্ষমা চাওয়ায় সফরের শেষ পর্যন্ত তাঁকে থাকার অনুমতি দেওয়া হয়। যদিও গত কয়েক বছর সেভাবে সরাসরি ক্রিকেট সংক্রান্ত বিষয়ে বা কোনও অনুষ্ঠানে দেখা যায়নি তাঁকে। তবে আগামী ১২ সেপ্টেম্বর ফিরোজ শা কোটলার নাম পরিবর্তনের অনুষ্ঠানে নাকি হাজির থাকবেন তিনি। কোটলার নাম বদলে রাখা হচ্ছে অরুণ জেটলি স্টেডিয়াম। একটি স্ট্যান্ডের নাম হচ্ছে বিরাট কোহলির নামে। সেই জমকালো অনুষ্ঠানে তাঁর উপস্থিতিও যে তাই নয়া চমক হতে চলেছে, তা বলাই বাহুল্য। অনেকে মনে করছেন, এই অনুষ্ঠানের মধ্যে দিয়েই ক্রিকেট রাজনীতিতে পা রাখতে চলেছেন শাহ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং