BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা আবহে এবছর ভারতেই কি হবে টি-২০ বিশ্বকাপ? বৈঠকের পর কী জানাল BCCI?

Published by: Sulaya Singha |    Posted: May 29, 2021 4:23 pm|    Updated: May 29, 2021 4:23 pm

BCCI has sought more time from ICC to take a call on hosting T20 World Cup | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরিকল্পনা মাফিক স্থগিত হওয়া আইপিএলের বাকি ম্যাচের আয়োজন চলতি বছরই করতে চলেছে বিসিসিআই (BCCI)। শনিবার ভারতীয় বোর্ডের বিশেষ সাধারণ বৈঠকে এই সিদ্ধান্তেই পৌঁছন রাজীব শুক্লারা। জানানো হয়, সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ নাগাদই টুর্নামেন্টের বাকি অংশ শুরু হবে। অক্টোবরের মাঝামাঝি সময় শেষ হবে আইপিএল। তবে ভারতে নয়, করোনা আবহে ম্যাচ হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। আইপিএল (IPL 2021) নিয়ে ধোঁয়াশা কাটলেও টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারলেন না সৌরভ গঙ্গোপাধ্যায়। চলতি বছরে ভারতে বিশ্বকাপ ‘সঠিকভাবে’ আয়োজন সম্ভব কি না, তা নিয়ে সিদ্ধান্ত নিতে আইসিসির থেকে আরও খানিকটা সময় চেয়ে নিল বিসিসিআই।

গত বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা ছিল। কিন্তু অতিমারীর দাপটে তা স্থগিত হয়ে যায়। তারপরই ভারতকে বিশ্বকাপের আয়োজনের দায়িত্ব দেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা (ICC)। কিন্তু ২০২১-এর শুরুতে তুলনামূলকভাবে ছন্দে ফিরলেও মার্চের পরই করোনার ঢেউয়ে বিধ্বস্ত হয়ে পড়ে দেশ। যার জেরে মাঝপথেই বন্ধ হয়ে যায় আইপিএল। তবে তা নিয়ে এদিন অনিশ্চয়তার মেঘ কাটলেও বিশ্বকাপ আয়োজনের ক্ষেত্রে এখনও খানিকটা দোলাচলে বিসিসিআই।

[আরও পড়ুন: সেপ্টেম্বরেই আমিরশাহীতে হবে স্থগিত হওয়া IPL-এর বাকি ম্যাচ, জানাল বোর্ড]

এমনিতে চলতি বছর অক্টোবর-নভেম্বরে হওয়ার কথা কুড়ি-বিশের বিশ্বকাপ। কিন্তু ওই সময়ে ভারতেই তা আয়োজিত হবে কি না, এ নিয়ে এদিন সিদ্ধান্ত হল না। বরং আইসিসির থেকে আরও কিছুটা সময় চাইলেন সৌরভ-জয় শাহরা। আগামী ১ জুন আইসিসির বার্ষিক মিটিংয়ে বিষয়টি নিয়ে পরবর্তী সিদ্ধান্ত হতে পারে বলেই মনে করা হচ্ছে। তবে বিশ্বকাপ আয়োজন করলে কেন্দ্রীয় সরকার কর অব্যাহতি দেবে বলেও আশাবাদী। তাই সহজে যে এই বিরাট টুর্নামেন্টের আয়োজনের সুযোগ যে ভারতীয় বোর্ড ছেড়ে দেবে না, সে ইঙ্গিতই স্পষ্ট।

এদিকে, করোনার কাঁটায় বেতন আটকে ঘরোয়া ক্রিকেটারদের। এমনকী গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পুরস্কার অর্থও এখনও পাওয়া বাকি মহিলা ব্রিগেডের। এদিন বৈঠকে ঘরোয়া ক্রিকেটের ইস্যু উত্থাপিত হলেও সৌরভ (Sourav Ganguly) ও জয় শাহ নাকি জানিয়ে দেয়, এ নিয়ে পরে আলোচনা হবে। ফলে ক্রিকেটারদের সমস্যা এখনও জিইয়েই রইল।

[আরও পড়ুন: অনেকটাই স্থিতিশীল কোভিডে আক্রান্ত মিলখা সিং, কবে ছাড়া পাবেন হাসপাতাল থেকে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement