BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির প্রভাব ওয়েস্ট ইন্ডিজ সিরিজে, বড়সড় সিদ্ধান্তের পথে বিসিসিআই

Published by: Subhajit Mandal |    Posted: January 9, 2022 11:58 am|    Updated: January 9, 2022 12:11 pm

BCCI likely to reduce venues for WI series at home due to recent rise in Corona cases | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের করোনার (Coronavirus) প্রভাব ক্রিকেট মাঠে। দেশে সংক্রমণ বাড়া শুরু হতেই প্রশ্নের মুখে ঘরের মাঠে রোহিতদের ওয়েস্ট ইন্ডিজ সিরিজ। যে হারে করোনার সংক্রমণ বাড়ছে তাতে আদৌ এই সিরিজের আয়োজন সম্ভব কিনা, তা নিয়ে রীতিমতো সংশয়ে ক্রিকেট মহল। যদিও বোর্ড সূত্রের খবর, এখনই ক্যারিবিয়ানদের ভারত সফর বাতিলের কথা ভাবা হচ্ছে না। বরং, করোনাবিধি মেনে কীভাবে এই সিরিজের আয়োজন করা যায়, সেটাই খতিয়ে দেখা হচ্ছে। সেক্ষেত্রে সিরিজের ভেন্যু কমিয়ে আনতে পারে বোর্ড।

দক্ষিণ আফ্রিকা থেকে ফিরে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে সীমিত ওভারের জোড়া সিরিজ খেলার কথা ভারতের। প্রথমে তিনটি ওয়ানডে এবং পরে তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলবেন রোহিতরা (Rohit Sharma)। এই ম্যাচগুলির জন্য ছ’টি আলাদা আলাদা ভেন্যুর কথাও ভেবে রাখা হয়েছে। প্রথম ওয়ানডে আহমেদাবাদে ৬ ফেব্রুয়ারি, দ্বিতীয় ওয়ানডে জয়পুরে ৯ ফেব্রুয়ারি এবং শেষ ওয়ানডে কলকাতার ইডেন গার্ডেন্সে ১২ ফেব্রুয়ারি হওয়ার কথা। তিনটি টি-২০ ম্যাচ হওয়ার কথা যথাক্রমে কটক (১৫ ফেব্রুয়ারি), বিশাখাপত্তনম (১৮ ফেব্রুয়ারি) এবং তিরুবনন্তপুরমে (২০ ফেব্রুয়ারি)।

[আরও পড়ুন: বিরাটকে সাংবাদিকদের সামনে দেওয়া হচ্ছে না কেন? ফের বিস্ফোরক কোহলির ছোটবেলার কোচ]

কিন্তু বোর্ড (BCCI) সূত্রের খবর, করোনা সংক্রমণ এই হারে বাড়তে থাকলে এই ভেন্যুর সংখ্যা কমিয়ে আনা হতে পারে। সেক্ষেত্রে সবক’টি ম্যাচ এক থেকে তিনটি ভেন্যুতে করা যেতে পারে। এর ফলে ক্রিকেটারদের দেশের বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়াতে হবে না। সংক্রমণের ঝুঁকি কমবে। আবার জৈব বলয় বজায় রাখাটাও অনেক সহজ হবে। যদিও কোনও কিছুই চুড়ান্ত নয়। বিসিসিআই সূত্রের খবর, শুধু ওয়েস্ট ইন্ডিজ সফর নয়, ঘরের মাঠে শ্রীলঙ্কা সিরিজ নিয়েও ভাবনা চিন্তা শুরু করেছে বোর্ড। সেই সঙ্গে আইপিএলও (IPL) একটি শহরে করার পরিকল্পনা করা হয়েছে।

[আরও পড়ুন: জানেন, ২০২১ সালে এক একটি ইনস্টাগ্রাম পোস্টের জন্য কত টাকা পেয়েছেন রোনান্ডো-কোহলিরা?]

এখনও পর্যন্ত যা খবর, তাতে আগামী ১ ফেব্রুয়ারি ভারতে পা রাখবে পোলার্ডের নেতৃত্বাধীন ওয়েস্ট ইন্ডিজ দল। আহমেদাবাদে দিন তিনেকের কোয়ারেন্টাইনে রাখা হবে তাঁদের। তারপরই নামতে দেওয়া হবে মাঠে। কিন্তু এরপর করোনা বাড়লে এই সফরসূচিতে কোনও পরিবর্তন করতে হচ্ছে কিনা, সেটাও খেয়াল রাখতে হবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে