২২ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ৭ জুলাই ২০২০ 

Advertisement

বড়সড় ইঙ্গিত BCCI কর্তার, ফের উজ্জ্বল হচ্ছে বিদেশের মাটিতে আইপিএলের সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: June 4, 2020 5:03 pm|    Updated: June 4, 2020 5:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপেক্ষা শুধু বিশ্বকাপ (ICC T20 World Cup 2020) বাতিল হওয়ার। যেনতেনপ্রকারেণ আইপিএল আয়োজন করবেই বিসিসিআই (BCCI)। প্রয়োজনে তা আয়োজিত হবে বিদেশের মাটিতে। কিন্তু কোনওভাবেই টুর্নামেন্ট পুরোপুরি বাতিল করে দেওয়ার কথা ভাবছে না বোর্ড। এমনটাই ইঙ্গিত দিলেন বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধূমল (Arun Dhumal)। তিনি জানিয়ে দিলেন, যদি আর কোনও উপায় না থাকে, তাহলে বিদেশের মাটিতে আইপিএলের আয়োজন করতেও আপত্তি নেই বিসিসিআইয়ের।

গত ২৯ মার্চ শুরু হওয়ার কথা ছিল এবছরের আইপিএল। কিন্তু করোনার জন্য প্রাথমিকভাবে ১৫ এপ্রিল পর্যন্ত তা পিছিয়ে দেওয়া হয়। পরে স্থগিত করে দেওয়া হয় অনির্দিষ্টকালের জন্য। একটা সময় আইপিএল আয়োজনের কোনও সম্ভাবনাই দেখা যাচ্ছিল না। কিন্তু অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে যে টি-২০ বিশ্বকাপ আয়োজিত হওয়ার কথা, তা অনিশ্চিত হয়ে যেতেই নতুন করে এই কোটি টাকার টুর্নামেন্ট আয়োজিত হওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কিন্তু এখনও বহু জটিলতা আছে। কারণ, ভারতে আইপিএল আয়োজিত হওয়ার মতো পরিস্থিতি এখনও তৈরি হয়নি। এখনও আন্তর্জাতিক বিমান পরিষেবা চালুর অনুমতি দেয়নি সরকার। দেশের মধ্যে বিমান ব্যবস্থা চালু হলেও, পরিস্থিতি একেবারেই স্বাভাবিক হয়নি। তাছাড়া এক-একটা রাজ্যে এক-এক রকমের নিয়ম। সর্বোপরি এখনও ভারতে করোনা সংক্রমণের গ্রাফ ঊর্ধ্বমুখী।

[আরও পড়ুন: করোনার জেরে দু’বছর পিছিয়ে যাচ্ছে টি-২০ বিশ্বকাপ! অক্টোবরেই শুরু হতে পারে IPL]

এই পরিস্থিতিতে ভারতে যদি আইপিএল আয়োজন সম্ভব নাও হয়, তাও বিকল্প রাস্তার কথা ভেবে রেখেছে বোর্ড। বিসিসিআইয়ের কোষাধ্যক্ষ অরুণ ধূমল একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে বলেছেন,”যদি ভারতে খেলানোটা ক্রিকেটারদের জন্য নিরাপদ হয়, তাহলে অবশ্যই ভারতে আইপিএল হবে। কিন্তু যদি পরিস্থিতি অনুকূলে না যায়, এবং আমাদের কাছে অন্য কোনও বিকল্প না থাকে, তাহলে আমরা বিদেশে আইপিএল আয়োজনের চেষ্টা করতেই পারি। আমরা আগেও বিদেশে টুর্নামেন্ট করেছি। হ্যাঁ, আমরা স্বেচ্ছাই আইপিএল সরাতে চাই না। কিন্তু যদি উপায় না থাকে তাহলে কী করা যাবে।” এখন প্রশ্ন হল, বিদেশের মাটিতে হলে কোন দেশে হতে পারে টুর্নামেন্ট? সে ইঙ্গিতও দিয়ে রাখলেন বোর্ড কর্তা। তিনি বলছেন,”এখন গোটা বিশ্বের পরিস্থিতিই কমবেশি একই। আমরা যদি দক্ষিণ আফ্রিকা, সংযুক্ত আরব আমিরশাহি বা শ্রীলঙ্কার কথা ভাবি, সব জায়গায় প্রায় একই পরিস্থিতি। শ্রীলঙ্কার অবস্থা একটু ভাল ছিল। সেখানেও গত দু’দিনে বহু সংক্রমণ ধরা পড়েছে।” ভেন্যু নিয়ে আশার কথা না শোনালেও, বোর্ডের র‍্যাডারে যে এই তিন দেশই আছে, তা বোঝা গেল ধূমলের কথায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement