BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বোর্ড নির্বাচন ১৮ অক্টোবর, সেদিনই নির্ধারিত হবে সৌরভের ভবিষ্যৎ

Published by: Krishanu Mazumder |    Posted: September 22, 2022 8:43 pm|    Updated: September 22, 2022 9:00 pm

BCCI to conduct AGM and Elections on 18th October in Mumbai | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় বোর্ডের প্রতীক্ষিত নির্বাচন এবং ৯১ তম বার্ষিক সাধারণ সভা হবে ১৮ অক্টোবর। প্রেসিডেন্ট, ভাইস প্রেসিডেন্ট, সেক্রেটারি, যুগ্ম সেক্রেটারি এবং কোষাধ্যক্ষ, বোর্ডের এই পাঁচটি পদের নির্বাচন হবে সেদিন। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে ভারতের প্রতিনিধিত্ব করবেন কে, সেটাও স্থির হয়ে যাবে ১৮ অক্টোবর। বার্ষিক সাধারণ সভার আয়োজন করা হবে মুম্বইয়ে। আজ বৃহস্পতিবার এ কথা জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে। 

সুপ্রিম কোর্টের রায়ের পর ভারতীয় বোর্ড (BCCI) প্রেসিডেন্ট পদে ও সচিব পদে মেয়াদ আরও তিন বছর করে বেড়ে গিয়েছে যথাক্রমে সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং জয় শাহের। তবে সৌরভ বোর্ড প্রেসিডেন্টই থাকছেন নাকি আইসিসি (ICC) চেয়ারম্যান পদের জন্য নির্বাচনে লড়বেন সেটা এই মুহূর্তে বলা সম্ভব নয়। 

[আরও পড়ুন: বিদায়ী ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বীর সঙ্গে জুটি ফেডেরারের, ম্যাজিকের অপেক্ষায় ভক্তরা]

আবার জয় শাহকেও ভাবী বোর্ড প্রেসিডেন্ট হিসেবে দেখা যাবে কি না, সেটাও নিশ্চিত করে এখনই বলা যাচ্ছে না। ১৮ তারিখই সব ছবি পরিষ্কার হয়ে  যাবে। কেটে যাবে সব জল্পনা।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বছর মার্চেই মহিলাদের আইপিএল করতে চলেছে বোর্ড। প্রায় এক মাসের কাছাকাছি এই টুর্নামেন্টে চলবে। তবে ছেলেদের আইপিএলের আগে তা শেষ করে দেওয়া হবে। তবে আটটা কিংবা দশটা নয়, ছ’টা টিমকে মহিলাদের আইপিএল। বার্ষিক সাধারণ সভায় মহিলাদের আইপিএল নিয়েও আলোচনা হবে। মহিলাদের আইপিএলে অংশ নেবে ৬টি দল।

নিয়ম অনুযায়ী, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন সেরে ফেলার কথা বোর্ডে এবং রাজ্য ক্রিকেট সংস্থায়। কিন্তু সুপ্রিম কোর্টের রায় পেতে দেরি হওয়ায় ১৮ অক্টোবরে এবার হচ্ছে ভারতীয় ক্রিকেট প্রশাসনের নির্বাচন। প্রথমে ঠিক ছিল, আগামী ১৬ অক্টোবরের মধ্যে রাজ্য ক্রিকেট সংস্থার নির্বাচন হয়ে যাবে। তার পর হবে বোর্ড নির্বাচন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে বোর্ড নির্বাচন আগে হচ্ছে। তার পর হবে রাজ্য ক্রিকেট সংস্থার নির্বাচন।

[আরও পড়ুন: চেনা ফরম্যাটেই ফিরছে আইপিএল, ঘরে ও বাইরের মাঠে খেলতে হবে দলগুলিকে]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে