১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ম্যাঞ্চেস্টার টেস্ট বাতিল হওয়ায় বিপুল ক্ষতি ইংল্যান্ড বোর্ডের, ফের খেলা হওয়ার সম্ভাবনা

Published by: Subhajit Mandal |    Posted: September 10, 2021 4:43 pm|    Updated: September 10, 2021 4:43 pm

Cancellation of final Manchester Test to cost ECB INR 200cr, Says Report | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় শিবিরে করোনা (Corona) সংক্রমণের জেরে বাতিল হয়েছে ম্যাঞ্চেস্টার টেস্ট। কিন্তু সিরিজের ভবিষ্যৎ কী? সে নিয়ে টানাপড়েন এখনও অব্যাহত। ম্যাচ এবং সিরিজের ভবিষ্যৎ নিয়ে বিসিসিআই (BCCI) এবং ইসিবির বয়ানেও বিস্তর ফারাক রয়েছে। আর তাতেই সিরিজের ভবিষ্যৎ নিয়ে জটিলতা বাড়ছে।

আসলে ম্যাঞ্চেস্টারে (Manchester Test) ভারত বনাম ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল হওয়ায় ইসিবির মাথায় যেন আকাশ ভেঙে পড়েছে। হাই প্রোফাইল সিরিজের নির্ণায়ক ম্যাচ আয়োজিত না হওয়ায় বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির মুখে ইসিবি (ECB)। ইংল্যান্ডের স্থানীয় সংবাদমাধ্যম সূত্রের খবর, এই ম্যাচ না হওয়ায় প্রায় ২০ মিলিয়ন ইউরো লোকসান হচ্ছে ইংল্যান্ড বোর্ডের। ভারতীয় মুদ্রায় যার অর্থমূল্য প্রায় ২০০ কোটি টাকা। ইংল্যান্ড বোর্ড শেষ মুহূর্ত পর্যন্ত চাইছিল যে কোনওভাবে ম্যাচটি হোক। সামনে আইপিএল (IPL) না থাকলে হয়তো দুই-একদিন পিছিয়ে দিয়ে ম্যাচটি আয়োজন করা হত। কিন্তু সামনেই আইপিএল। তাই ভারতীয় ক্রিকেটাররা একদিনও বাড়তি সময় ইংল্যান্ডে থাকতে পারেননি। তাই অনেক আলোচনার পর ম্যাচটি আপাতত বাতিল করে দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: India vs England: ভারত-ইংল্যান্ড পঞ্চম টেস্ট বাতিল, সিরিজের ফলাফল নিয়ে ঝুলে রইল সিদ্ধান্ত]

তবে, আপাতত বাতিল হলেও পরে ম্যাচটি আয়োজিত হওয়ার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। কারণ, ইসিবি যতই দাবি করুক, ভারত দল নামাতে না পারায় খেলা বাতিল করতে হয়েছে। বিসিসিআই কিন্তু নিজেদের বিবৃতিতে পরে খেলা হওয়ার সম্ভাবনা জিইয়ে রেখেছে। ভারতীয় বোর্ড সচিত জয় শাহ (Jai Shah) বিবৃতিতে বলেছেন,”বিসিসিআই এবং ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের মধ্যেকার সুসম্পর্কের কথা মাথায় রেখে বিসিসিআই এই ম্যাচটি অন্য সময় আয়োজন করার প্রস্তাব দিয়েছে। দুই বোর্ড মিলে আলোচনা করে আগামী দিনে কোনও একটা সময় এই ম্যাচটি আয়োজনের চেষ্টা করা হবে।”

Cancellation of final Manchester Test to cost ECB INR 200cr, Says Report

[আরও পড়ুন: ‘বিদ্রোহী’ আফগান অধিনায়ক রশিদ খান! টি২০ বিশ্বকাপে দলের নেতৃত্ব ছাড়লেন তারকা অফস্পিনার]

যার অর্থ, ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ আপাতত অসমাপ্তই রয়ে গেল। ভারত ২-১ ম্যাচের ব্যবধানে এগিয়ে থাকলেও এখনই সিরিজে টিম ইন্ডিয়াকে জয়ী ঘোষণা করা হবে না। পরবর্তীতে ম্যাচটি হলে, সিরিজের ফয়সলা হবে। আগামী জুনে ফের সীমিত ওভারের সিরিজ খেলতে যাচ্ছে ভারত। তখন আবার এই টেস্ট ম্যাচের আয়োজন করা হতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে