BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আগুনে ঘি ঢালছেন’, বিরাট বিতর্কে এবার নির্বাচক প্রধানকে নিশানা প্রাক্তন ওপেনারের

Published by: Subhajit Mandal |    Posted: January 2, 2022 10:41 am|    Updated: January 2, 2022 10:41 am

Chetan Sharma's clarification on Virat Kohli stepping down has added more fuel to fire, Says Akash Chopra | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের টেস্ট সিরিজের প্রথম ম্যাচ যতটা একপেশে মনে হয়েছে, ততটাই যেন রোমহর্ষক হচ্ছে ভারতীয় ক্রিকেটের (Indian Cricket) বিরাট বিতর্ক। প্রতিনিয়ত কেউ না কেউ কোনও এক পক্ষ নিয়ে মুখ খুলছেন, আর তাতেই রোজ নতুন নতুন মাত্রা যুক্ত হচ্ছে বিতর্কে। শনিবার যেমন প্রাক্তন ওপেনার তথা প্রথম সারির ধারাভাষ্যকর আকাশ চোপড়া (Akash Chopra) এই বিতর্কে নয়া মাত্রা যোগ করেছেন। তাঁর নিশানা আবার নির্বাচক প্রধানের দিকে।

Chetan Sharma's clarification on Virat Kohli stepping down has added more fuel to fire, Says Akash Chopra

আকাশের বক্তব্য, দক্ষিণ আফ্রিকের বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারতের জয়ের ফলে যে বিতর্কের আঁচ নিভু নিভু হয়ে আসছিল, সেটা আবার নতুন করে উসকে দিলেন চেতন শর্মা (Chetan Sharma)। যা এই সময় একেবারেই কাম্য ছিল না। টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার বলছেন,”যে আগুনটা ধিক ধিক করে জ্বলছিল তাতে আরও একটু ঘৃতাহুতি পড়ল। কারণ, এবার বিসিসিআইয়ের হয়ে মুখ খুললেন খোদ নির্বাচকপ্রধান।”

[আরও পড়ুন: আগামী দিনে ভারতের তিন ফরম্যাটের অধিনায়ক কে হবেন? ইঙ্গিত দিলেন নির্বাচকপ্রধান]

চোপড়ার বক্তব্য, নতুন বছরে কোনও গুঞ্জন বা জল্পনা একেবারেই কাম্য নয়। কিন্তু চেতন শর্মা যা বলে দিয়েছেন, তাতে হয়তো ক্ষতি হয়ে গিয়েছে। এরপর হয়তো কোহলির (Virat Kohli) দিক থেকেও পালটা আসবে। কারণ, এতদিন সেটাই হচ্ছে। একজন একটা কথা বলছে, আরেকজন তার পালটা দিচ্ছে। এটা একেবারেই কাম্য নয়। সার্বিকভাবে ভারতীয় ক্রিকেটের জন্য ভাল নয় এটা।

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজের জন্য বিশেষ প্রস্তুতি ভারতের, দেশেই বসছে শিবির]

বস্তুত, শুক্রবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দল বাছাইয়ের পরই টেস্ট অধিনায়ক কোহলির অস্বস্তি বাড়িয়েছেন নির্বাচকপ্রধান চেতন শর্মা। দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বোমা ফাটান ভারতের টেস্ট দলের অধিনায়ক কোহলি। বলে দেন, টি-টোয়েন্টির নেতৃত্ব না ছাড়তে তাঁকে কেউ বারণ করেনি। এমনকী মাত্র দেড় ঘণ্টা আগে জানানো হয়েছিল যে তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকছেন না। কিন্তু বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) আগেই দাবি করেছিলেন, বিরাটকে টি-২০ অধিনায়কত্ব না ছাড়তে অনুরোধ করা হয়েছিল। কার্যত সৌরভের কথাতেই শিলমোহর দিয়েছেন চেতন শর্মা। তাঁর সাফ কথা, নির্বাচক থেকে বোর্ড কর্তা সবাই একসঙ্গে বিরাটকে অধিনায়কত্ব ছাড়তে বারণ করেছিল। কারণ, নির্বাচকদের মনে হয়েছিল, এই সময় বিরাট টি-২০ অধিনায়কত্ব ছাড়লে বিশ্বকাপে দলের পারফরম্যান্সে তার প্রভাব পড়তে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে