৩০ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

‘দুর্দিনে নিজেদের খাবার গরিবকে দিচ্ছে পুলিশ’, ভিডিও পোস্ট করে প্রশংসা যুবরাজের

Published by: Sulaya Singha |    Posted: April 5, 2020 3:59 pm|    Updated: April 5, 2020 3:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার করাল গ্রাসে বিধ্বস্ত জনজীবন। কেউ কাজ বা চাকরি হারিয়ে বেকার তো কারও দু’বেলা অন্ন সংস্থান করতে গিয়ে ঘাম ছুটছে। দেশের এমন কঠিন পরিস্থিতিতে পুলিশদের মানবিক রূপ মন কেড়েছে যুবরাজ সিংয়ের। সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে তিনি প্রাণ খুলে সমাজের রক্ষকদের প্রশংসা করেছেন।

করোনার জেরে ২১ দিনের লকডাউনে গৃহবন্দি মানুষ। তবে জরুরি পরিষেবা প্রদানকারীরা নিরলস পরিশ্রম করে চলেছেন। স্বাস্থ্যকর্মী থেকে সাফাইকর্মী, সকলেই নিজেদের প্রাণের চিন্তা না করে কাজ করছেন প্রতিদিন। একইভাবে সদা সতর্ক পুলিশও। নানাভাবে জনসাধারণকে সচেতন করার চেষ্টা করছে তারা। মানুষকে বাড়ির বাইরে না বেরনোর অনুরোধ জানাচ্ছে। সেই সঙ্গে করোনা নিয়ে ভুয়ো খবর ছড়িয়ে পড়াকেও শক্ত হাতে দমন করছে প্রতিটি রাজ্যের পুলিশ। এবার ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার পুলিশের আরও এক মানবিক রূপ তুলে ধরলেন সোশ্যাল মিডিয়ায়।

[আরও পড়ুন: বাহারি চুল মানে না লকডাউন! রোনাল্ডোর নাপিতের ভূমিকায় বান্ধবী জর্জিনা]

একটি ভিডিও পোস্ট করেন যুবি। যেখানে দেখা যাচ্ছে, রাস্তার ধারে বসে থাকা দুস্থের হাতে খাবার তুলে দিচ্ছেন কয়েকজন পুলিশ। পাঞ্জাব দা পুত্তর লিখেছেন, “মানবিকতা দৃষ্টান্ত স্থাপন করেছেন এই উর্দিধারীরা। দেখেও ভাল লাগছে। দুস্থের মুখে নিজেদের ভাগের খাবার তুলে দিলেন যাঁরা, তাঁরা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।” পুলিশকর্মীদের প্রশংসার পাশাপাশি দেশবাসীকে বাড়িতে থাকার অনুরোধও জানান যুবি।

উল্লেখ্য, দিনকয়েক আগেই শাহিদ আফ্রিদির কাজের প্রশংসা করে নেটদুনিয়ার রোষানলে পড়তে হয়েছিল প্রাক্তন অলরাউন্ডারকে। পাকিস্তানে করোনা মোকাবিলায় কোমর বেঁধে কাজ করছেন বুমবুম ও তাঁর ফাউন্ডাশেন। সেই কাজেরই প্রশংসা করতে গিয়ে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের বিরাগভাজন হন যুবরাজ। তবে যোগ্য জবাব দিয়ে নিন্দুকদের মুখ বন্ধ করে দিতেও দেরি করেননি তিনি। বলে দিয়েছিলেন, “আমি ভারতীয় ছিলাম ও থাকব। কিন্তু সবসময় মানবিকতার পাশে
দাঁড়াব।” তাঁর পোস্ট করা পুলিশে ভিডিও যুবির সে কথাই প্রমাণ করল।

[আরও পড়ুন: মানবিকতার নজির, প্রতিদিন ১০ হাজার লোককে খাওয়ানোর দায়িত্ব নিলেন সৌরভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement