BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় মানবিক সৌরভ, দুস্থ পরিবারের মুখে অন্ন তুলে দিচ্ছেন দাদা

Published by: Sulaya Singha |    Posted: March 25, 2020 7:34 pm|    Updated: March 25, 2020 8:00 pm

An Images

ফাইল চিত্র

গৌতম ভট্টাচার্য: করোনা আতঙ্কে দেশজুড়ে ত্রাহি ত্রাহি রব। সংক্রমণ রুখতে ২১ দিন দেশে লকডাউন ঘোষিত হয়েছে। এমন পরিস্থিতিতে রাজ্য সরকারের পাশে দাঁড়িয়েছেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ও(Sourav Ganguly)। ইতিমধ্যেই তিনি জানিয়েছেন, এই মারণ ভাইরাস মোকাবিলায় প্রয়োজনে ইডেন গার্ডেন্সের সুযোগ-সুবিধা ব্যবহার করতে পারবে রাজ্য সরকার। এবার দরিদ্র পরিবারের মুখে অন্ন তুলে দেওয়ারও দায়িত্ব নিলেন দাদা।

করোনা রুখতে আপাতত বন্ধ সমস্ত স্পোর্টস ইভেন্ট। তাই ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে সাময়িক বিরতি নিয়ে ভাইরাস মোকাবিলায় কোমর বেঁধে ময়দানে নেমে পড়েছেন তিনি। এই কঠিন মুহূর্তে যাতে কাউকে অভুক্ত না থাকতে হয়, সেই কারণেই বিশেষ উদ্যোগ নিয়েছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক। একটি চাল প্রস্তুতকারী কোম্পানিকে সঙ্গে নিয়ে দুস্থ-গরিব পরিবারগুলিতে বিনামূল্যে চাল পৌঁছে দিচ্ছেন প্রিন্স অফ ক্যালকাটা। মোট ৫০ লক্ষ টাকার চাল দুস্থদের হাতে তুলে দেওয়া হবে। করোনা মোকাবিলায় যেসব দরিদ্র পরিবারকে এই মুহূর্তে সরকারি উদ্যোগে স্কুল-কলেজে রাখা হয়েছে, তাদের কাছেই চাল পৌঁছে দেওয়া হবে। 

[আরও পড়ুন: লকডাউনের জেরে ঐতিহ্যে ছেদ, ইস্টবেঙ্গল-মোহনবাগানে বন্ধ বারপুজো]

কলকাতা ক্রিকেট সংস্থা (CAB) জানায়, পুলিশ কমিশনার অনুজ শর্মাকে চিঠি দিয়ে নিজের ইচ্ছাপ্রকাশও করেছেন সৌরভ। সেই সঙ্গে করোনা রুখতে কলকাতা ও রাজ্য পুলিশের ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন তিনি।  সিএবি’র আশা, সৌরভের এই উদ্যোগে অনেকেই অনুপ্রাণিত হয়ে জনসাধারণের সাহায্যে এগিয়ে আসবেন।

মঙ্গলবারই রাজ্য সরকারকে সৌরভ বলেছিলেন, “সরকার যদি চায় তাহলে আমরা ইডেনের সব সুযোগ-সুবিধা তাঁদের হাতে তুলে দিতে পারি। এতে অসুবিধার কিছু নেই। এই মুহূর্তে যেটা দরকার, সেটাই আমরা করব।” জানান, ইনডোর পরিকাঠামো ছাড়াও ব্যবহার করা যাবে ইডেনের ডরমিটারিও। এরপরই বুধবার এই উদ্যোগ নিলেন মানবিক সৌরভ। দেশকে করোনামুক্ত করতে নিশ্চিতভাবে এভাবেই দাদাগিরি চালিয়ে যাবেন তিনি, আশা তাঁর অনুরাগীদের। 

[আরও পড়ুন: মোদির লকডাউন ঘোষণার জের! বাতিল হওয়ার পথে আইপিএল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement