BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের কোভিডের ধাক্কা আইপিএলে, এবার নাম প্রত্যাহার ‘দেশের সেরা’ আম্পায়ারের

Published by: Subhajit Mandal |    Posted: April 29, 2021 2:01 pm|    Updated: April 29, 2021 2:30 pm

CoronaVirus: Umpire Nitin Menon withdraws from IPL 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনিই এই মুহূর্তে একমাত্র ভারতীয় আম্পায়ার, যাঁর নাম রয়েছে আইসিসির (ICC) এলিট প্যানেলে। আইপিএলেও তাঁর আম্পায়ারিং যথেষ্ট প্রশংসিত হয়েছে। সেই নীতীন মেননও (Nitin Menon) এবার নাম প্রত্যাহার করে নিলেন আইপিএল থেকে। পরিবারের একাধিক সদস্য করোনা আক্রান্ত হওয়ায় নীতীন মাঝপথেই টুর্নামেন্ট ছাড়ছেন। পাশাপাশি, আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার পল রাইফেলও। ফলে আইপিএলের ম্যাচগুলি পরিচালনা নিয়ে হঠাৎ বিপাকে পড়েছে বোর্ড।

ইতিমধ্যেই নীতীন প্যাটেল আইপিএলের (IPL 2021) বায়ো-বাবল ছেড়ে ইন্দোরে উড়ে গিয়েছেন। কঠিন সময়ে নিজের পরিবারের পাশে দাঁড়াতে চান তিনি। বিসিসিআইয়ের (BCCI) তরফে জানানো হয়েছে, নীতীনের মা এবং স্ত্রী দু’জনেই এই মুহূর্তে করোনার কবলে। তাঁর একটি ছোট সন্তান আছে। শিশুটির দেখাশোনার জন্যই বাড়ি ফিরে গিয়েছেন। এদিকে পল রাইফেল আবার পরে বাড়ি ফিরতে পারা নিয়ে সংশয়ে। অস্ট্রেলিয়া সরকার ইতিমধ্যেই ভারত থেকে সেদেশে ফেরার ফ্লাইট বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। তাই ভয়ে আগেভাগেই অস্ট্রেলিয়া উড়ে গিয়েছেন তিনি। এখন প্রশ্ন হল, প্রথম সারির দুই আম্পায়ার টুর্নামেন্ট ত্যাগ করায় যে শূন্যস্থান তৈরি হল, তা পূরণ হবে কী করে? এই মুহূর্তে দেশের যা করোনা পরিস্থিতি, তাতে রাতারাতি কাউকে ভিনদেশ থেকে উড়িয়ে এনে বায়ো-বাবলে ঢুকিয়ে ম্যাচ পরিচালনা করানো সম্ভব না। বিসিসিআই অবশ্য জানিয়েছে, আইপিএল আয়োজনে তাঁদের খুব একটা সমস্যা হবে না। কারণ, বেশ কিছু দেশি আম্পায়ারকে আগেভাগেই তাঁরা রিজার্ভ হিসেবে রেখে দিয়েছেন।

[আরও পড়ুন: টাকার জন্য মহামারীতেও IPL খেলছেন অজি ও ইংলিশ ক্রিকেটাররা, তীব্র কটাক্ষ প্রাক্তন তারকার]

প্রসঙ্গত, করোনার থাবায় আইপিএল থেকে নাম প্রত্যাহারের এই ঘটনা নতুন নয়। ইতিমধ্যেই রাজস্থান রয়্যালসের অ্যান্ড্রু টাই এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কেন রিচার্ডসন ও অ্যাডাম জাম্পা (Adam Zampa) মাঝপথে টুর্নামেন্ট ছেড়ে অস্ট্রেলিয়া ফিরে গিয়েছেন। দেশে ফিরে আইপিএলের সমালোচনাও করেছেন তাঁরা। পরিবারের সদস্যরা করোনা আক্রান্ত হওয়ায় মাঝপথে আইপিএল ছেড়েছেন রবিচন্দ্রন অশ্বিনও। তার উপর নীতীন এবং রাইফেলের নাম প্রত্যাহার বোর্ডের উপর চাপ আরও বাড়াল। এদিকে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখে মুম্বই ক্রিকেট অ্যাসসিয়েশন (MCA) ঘরোয়া টি-২০ লিগ বাতিল করেছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে