BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘আর কখনও চিনা পণ্যের বিজ্ঞাপন করব না’, চিনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন হরভজন সিং

Published by: Sulaya Singha |    Posted: June 20, 2020 8:32 pm|    Updated: June 20, 2020 8:32 pm

Former Indian spinner Harbhajan Singh lashes out at China

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বর্জন করা হোক চিনা পণ্য। স্মার্টফোন থেকে মুছে ফেলা হোক চিনা অ্যাপ। গত কয়েক দিন ধরেই চিনা সামগ্রী বয়কটের দাবিতে উত্তাল হয়ে উঠেছে গোটা দেশ। এবার ভারতের প্রথম তারকা হিসেবে এই আন্দোলনে শামিল হলেন হরভজন সিং। জানিয়ে দিলেন, এই মুহূর্ত থেকে তিনি আর কোনও চিনা প্রোডাক্টের বিজ্ঞাপন করবেন না।

গত সোমবার রাতে উত্তপ্ত হয়ে ওঠে লাদাখের ভারত-চিন সীমান্ত। গালওয়ান উপত্যকায় চিনা সেনার সঙ্গে সংঘর্ষে শহিদ হন একজন কর্ণেল এবং ১৯ জন ভারতীয় জওয়ান। এরপর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে চিনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিচ্ছেন ভারতীয়রা। কোথাও পোড়ানো হচ্ছে চিনের প্রেসিডেন্ট শি জিংপিংয়ের ছবি-কুশপুতুল। তো কোথাও চিনা পণ্যের আগুন ধরিয়ে দেওয়া হচ্ছে। এককথায় চিনের বিরুদ্ধে দেশজুড়েই কার্যত যুদ্ধ-যুদ্ধ আবহ। আর এমন পরিস্থিতিতে সুর চড়ান প্রাক্তন ভারতীয় স্পিনারও।

[আরও পড়ুন: ‘অবিলম্বে আইপিএলের চিনা স্পনসর বাতিল করতে হবে’, বিসিসিআইকে ‘চাপ’ বণিকসভার]

সম্প্রতি চিনা পণ্য বর্জনের ডাক দিয়েছিলেন ভাজ্জি। এবার তিনি বললেন, “আত্মনির্ভর ভারত গড়ে তোলার জন্য চিনকে বয়কট করার এটাই আদর্শ সময়। সবকিছুই ভারতে তৈরি করা সম্ভব। সেই ক্ষমতা ও যোগ্যতা আমাদের দেশের আছে। আমরা চাইলেই চিনা সামগ্রী ব্যবহার বন্ধ করতে পারি। ওরা যখন আমাদের জওয়ানদের আক্রমণ করছে, তখন ওদের জিনিস ব্যান করে দেওয়াই উচিত। কেন আমাদের টাকায় ওদের দেশ চালাতে দেব? যাঁরা বয়কটের ডাক দিয়েছে, আমি তাদের পাশে আছি।”

একই সঙ্গে তিনি জানিয়ে দেন, এরপর থেকে আর চিনা প্রোডাক্টের কোনও বিজ্ঞাপন করবেন না তিনি। তাঁর বিশ্বাস, আরও অনেক ব্র্যান্ড রযেছে। স্পনসর রয়েছে। তাই চিনা কোম্পানির প্রচার না করলেও সমস্যা হবে না ভারতের। হরভজন তো এগিয়ে এলেন। এবার দেখার তাঁর দেখানো পথে আর কোনও সেলিব্রিটি চিনা পণ্য ব্যবহারের বিরুদ্ধে সরব হন কি না।

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত প্রাক্তন বাংলাদেশি অধিনায়ক মাশরাফি মোরতাজা, মন খারাপ অনুরাগীদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে