BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

‘এই তরুণ চাঁদের দক্ষিণ মেরুতেও ব্যাট করতে পারবে’, কাকে দরাজ সার্টিফিকেট দিলেন গম্ভীর?

Published by: Sulaya Singha |    Posted: September 8, 2019 7:33 pm|    Updated: September 8, 2019 7:33 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটের মধ্যে ঢুকে পড়ল চন্দ্রযান ২! চাঁদের দক্ষিণ পোল থেকে ল্যান্ডার বিক্রম- ক্রিকেটীয় আলোচনায় স্থান পেল এসবই। সৌজন্যে গৌতম গম্ভীর। ভাবছেন তো এমনটা কীভাবে হল?

আসলে ভারতীয় দলের ব্যাটিং লাইন আপের ৪ নম্বর জায়গাটা এখনও টলমল। কে এই পজিশনে খেলতে নামবে, তার এখনও কোনও স্থায়ী সমাধান বের হয়নি। বিরাট কোহলির যেখানে পছন্দ ঋষভ পন্থকে, সেখানে কোচ রবি শাস্ত্রী আবার চান, এই জায়গায় খেলুন শ্রেয়াস আইয়ার। এরই মধ্যে উঠে এসেছে নতুন একটি নাম। আর সেই নাম ব্যাখ্যা করতে গিয়েই আস্ত চন্দ্রযান ২-কে টেনে এনেছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গম্ভীর। এব্যাপারে তাঁর পছন্দ মিলে গিয়েছেন এককালের সতীর্থ হরভজন সিংয়ের সঙ্গে। কদিন আগে তিনিও চার নম্বরের জন্য নিজের পছন্দের ব্যাটসম্যানের নাম জানিয়েছিলেন। দুই তারকাই চান, এই পজিশনে খেলুন সঞ্জু স্যামসন।

[আরও পড়ুন: ঘরের মাঠে প্রথম জয়, জর্জকে হেলায় হারিয়ে লিগ শীর্ষে মোহনবাগান]

সদ্য দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে ভারতীয় এ-র হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন সঞ্জু। ৪৮ বলে ৯১ রান করেছেন তিনি। ৪-১-এর সিরিজ পকেটে পুরেছে ভারত এ। এমন পরিস্থিতিতে ভারতীয় দলের চার নম্বরের জন্য ভাজ্জি ও গোতি উভয়ই বেছে নিচ্ছেন সঞ্জুকে। টুইটারে ভাজ্জি লিখেছিলেন, “ভারতের চার নম্বরের জন্য সঞ্জুকে কেন ভাবা হচ্ছে না? ওর খেলার টেকনিক ভাল। মাথায় বুদ্ধিও রয়েছে। খুব ভাল খেলেছে দক্ষিণ আফ্রিকা এ-র বিরুদ্ধে।” হরভজনের টুইটকে সমর্থন জানিয়েই উত্তরে গোতি লেখেন, “হ্যাঁ, হরভজন। দক্ষিণী স্টারের বর্তমান ফর্ম আর স্কিল দুর্দান্ত। চাঁদের দক্ষিণ মেরুতেও ব্যাট করতে পারবে সঞ্জু। আমি ভাবছি বিক্রমে সঞ্জুর মতো অনবদ্য ব্যাটসম্যানকে নেওয়ার মতো জায়গা হবে কি না।”

[আরও পড়ুন: নিয়মভঙ্গের জন্য কার্তিককে নোটিস বোর্ডের, কী উত্তর দিলেন উইকেটকিপার?]

বর্তমানে চর্চার শীর্ষে ইসরোর চন্দ্রযান ২। বিক্রমের হারিয়ে যাওয়া আর হদিশ মেলার কথাই এখন মানুষের মুখে মুখে ঘুরছে। তাই সঞ্জুর প্রশংসা করতে গিয়েও ক্রিকেটার তথা বিজেপি সাংসদ গম্ভীর টেনে এনেছেন বিক্রমকে। তবে শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও মন জয় করেছেন এই তরুণ তুর্কি। সিরিজের দুটি ম্যাচ খেলে ম্যাচ ফি হিসেবে যে দেড় লক্ষ টাকা পেয়েছিলেন, তা গ্রাউন্ড স্টাফকে দান করেছেন তিনি বলে খবর। তাঁর এই মানবিক রূপ প্রশংসা কুড়িয়েছে নেটদুনিয়ার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement