BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ক্রিকেটের মধ্যে রাজনীতি কেন? গম্ভীরের ভাইরাল ছবি নিয়ে বিতর্ক তুঙ্গে

Published by: Sulaya Singha |    Posted: July 7, 2019 4:19 pm|    Updated: July 7, 2019 4:19 pm

Gautam Gambhir's fake image at World Cup show goes viral

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটের মধ্যে রাজনীতিকে কেন ঢোকানো হচ্ছে? গৌতম গম্ভীরের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই এমন প্রশ্নে সরব হয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। যে ছবিতে প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যানকে দেখা গিয়েছে বিজেপির উত্তরীয় গায়ে। মাথায় গেরুয়া পাগড়ি। ক্রিকেটের আঙিনায় গম্ভীরের এমন বেশে পদার্পণে বেশ বিরক্তই নেটিজেনরা। কিন্তু সত্যি সামনে আসার পর শেষমেশ বিতর্ক থামে।

ক্রিকেটকে বিদায় জানিয়ে গত লোকসভা নির্বাচনের আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন গম্ভীর। দিল্লি পূর্ব কেন্দ্র থেকে ভোটে দাঁড়িয়ে জয়ীও হন। তারপর থেকে রাজনীতির আঙিনায় নজর কাড়ছেন এককালের মারকাটারি ব্যাটসম্যান। কিন্তু তাই বলে রাজনীতিকে ক্রিকেট মাঠে কেন টেনে আনলেন তিনি? কেন টিভি শোয়ে ক্রিকেট বিশেষজ্ঞর ভূমিকায় অবতীর্ণ হলেন দলীয় উত্তরীয় গলায়? শনিবার ভারত-শ্রীলঙ্কা ম্যাচের পর থেকে এই প্রশ্নেই সরব হয়েছিল নেটদুনিয়া। এমনকী বিশ্বকাপের মঞ্চকে কাজে লাগিয়ে গম্ভীরের রাজনৈতিক প্রচারকেও একহাত নিয়েছিলেন অনেকে। কিন্তু ছবি ভাইরাল হতেই সত্যিটা সামনে আসে। জানা যায়, ইরফান পাঠান এবং যতীন সাপ্রুর সঙ্গে তাঁর যে ছবিটি নিয়ে এত সমালোচনা শুরু হয়েছে, তা আসলে ভুয়ো। ফটোশপের মাধ্যমে তৈরি করা হয়েছে এটি।

[আরও পড়ুন: যুবরাজের পরামর্শেই বিশ্বকাপে এত সাফল্য! ফাঁস করলেন রোহিত]

কমেডিয়ান কুণাল কামরা মর্ফড ছবিটি পোস্ট করে মজা করে লিখেছিলেন, “বিজেপি সাংসদ নিজের কেন্দ্রে গম্ভীরভাবে কাজ করছেন।” আর সেখান থেকেই যত জলঘোলা শুরু। তবে কুণাল নিজেই সে ছবি তৈরি করেছিলেন নাকি অন্য কোনও সূত্র মারফত পেয়ে তা পোস্ট করেছিলেন, তা এখনও স্পষ্ট নয়। যদিও পোস্টটি যে তিনি নেহাত মজা করেই করেছিলেন, সে বিষয়ে কোনও সন্দেহ নেই। তিনি শুধু বোঝাতে চেয়েছিলেন, ক্রিকেট বিশেষজ্ঞ এবং রাজনীতিবিদ- দুই ভূমিকাতেই সমান পারদর্শিতা দেখাচ্ছেন প্রাক্তন ভারতীয় ওপেনার। গোটা ঘটনা নিয়ে অবশ্য এখনও মুখ খোলেননি গম্ভীর। কিন্তু তিনি যে ক্রিকেটের সঙ্গে রাজনীতিকে জড়াবেন না, এমনটাই দৃঢ় বিশ্বাস তাঁর অনুরাগীদের।

[আরও পড়ুন: শ্রীলঙ্কা বধের পর ‘পার্টি মুডে’ জন্মদিন পালন ধোনির, ভাইরাল মেয়ের সঙ্গে নাচের ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে