Advertisement
Advertisement
Hardik Pandya

চোট গুরুতর, বিশ্বকাপের পর অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা সিরিজেও নেই হার্দিক!

অস্ত্রোপচার করাতে হবে হার্দিকের? কী জানালেন চিকিৎসকরা?

Hardik Pandya may miss white-ball series against Australia and South Africa | Sangbad Pratidin

ফাইল ছবি

Published by: Sulaya Singha
  • Posted:November 17, 2023 9:10 am
  • Updated:November 17, 2023 9:41 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গোড়ালিতে চোট পেয়ে বিশ্বকাপের মাঝপথ থেকেই ছিটকে গিয়েছিলেন হার্দিক পাণ্ডিয়া। এবার ভারতীয় দলে ফেরা আরও দীর্ঘায়িত হতে চলেছে তাঁর। শোনা যাচ্ছে, আসন্ন অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাদা বলের সিরিজেও পাওয়া যাবে না তারকা অলরাউন্ডারকে।

চলতি বিশ্বকাপে বাংলাদেশের বিরুদ্ধে গোড়ালিতে চোট পেয়েছিলেন হার্দিক (Hardik Pandya)। তার পর থেকেই মাঠের বাইরে। চোট গুরুতর বুঝে বিসিসিআইয়ের মেডিক্যাল টিম জানিয়ে দিয়েছিল, বিশ্বকাপের বাকি ম্যাচে আর খেলতে পারবেন না ভারতীয় অলরাউন্ডার। তাঁর পরিবর্তেই প্রথম একাদশে ঢুকে পড়েছিলেন মহম্মদ শামি। বিশ্বকাপে খেলতে না পারার আক্ষেপ শোনা গিয়েছিল হার্দিকের গলায়। তবে রোহিত শর্মাদের উৎসাহ দিতে সেমিফাইনালে মাঠে হাজির ছিলেন তিনি। এরই মাঝে এবার খবর, অজিবাহিনী ও প্রোটিয়াদের বিরুদ্ধেও নাকি মাঠে নামা হচ্ছে না তাঁর।

Advertisement

[আরও পড়ুন: এবার ছাড়ার নির্ধারিত সময়ের এক ঘণ্টা আগে প্ল্যাটফর্মে আসবে ট্রেন, যাত্রীদের সুবিধার্থে নয়া সিদ্ধান্ত]

বিশ্বকাপ (World Cup 2023) শেষ হলেই ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে টিম ইন্ডিয়া। এরপরই ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি সিরিজে একাধিক সিনিয়র তারকাকে বিশ্রাম দেওয়া হতে পারে। সেক্ষেত্রে হার্দিক দলে থাকলে তা যথেষ্ট স্বস্তির হত। কিন্তু তেমনটা হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

Advertisement

চোটের জন্য কি অস্ত্রোপচারের প্রয়োজন হার্দিকের? সে নিয়ে এখনও পর্যন্ত চূড়ান্ত কোনও সিদ্ধান্ত নেননি চিকিৎসকরা বলেই খবর। সম্প্রতি নেট প্র্যাকটিসে নেমেছিলেন তিনি। তাঁকে ধীরে ধীরে বোলিং স্পিড বাড়ানোর পরামর্শ দেন কোচেরা। প্রথম তিনটি বল করতে সমস্যা না হলেও চতুর্থ বলে পায়ে ব্যথা অনুভব করেন তিনি।

[আরও পড়ুন: ভারতের বিরুদ্ধে মেগা ফাইনালকে বদলার ম্যাচ হিসাবেই দেখছেন স্মিথ? উসকে দিলেন জল্পনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ