BREAKING NEWS

১৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  বুধবার ২৭ মে ২০২০ 

Advertisement

NCA-তে বোলিং প্র্যাকটিস শুরু হার্দিকের, শীঘ্রই দলে ফিরছেন অলরাউন্ডার!

Published by: Sulaya Singha |    Posted: February 12, 2020 5:29 pm|    Updated: February 29, 2020 9:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলে শ্রেয়স আইয়ার এবং কেএল রাহুল নিজেদের জায়গা একপ্রকার পাকা করে ফেলেছেন। তবে টিম ইন্ডিয়ায় বর্তমানে অলরাউন্ডারের অভাব রয়েই গিয়েছে। হার্দিক পাণ্ডিয়ার অনুপস্থিতিতে কখনও মণীশ পাণ্ডে তো কখনও কেদার যাদবকে খেলাচ্ছেন বিরাট কোহলি। তবে এবার হয়তো সমস্যা মিটবে। কারণ শীঘ্রই দলে ফিরতে চলেছেন পাণ্ডিয়া।

গত বছর সেপ্টেম্বর থেকে আন্তর্জাতিক বাইশ গজে দেখা যায়নি তাঁকে। চোটের জন্য দীর্ঘদিন মাঠের বাইরে হার্দিক (Hardik Pandya)। গত অক্টোবরে ব্রিটেনে অস্ত্রোপচার হয় তাঁর। দেশে ফিরে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) রিহ্যাবের জন্য যোগ দেন হার্দিক। নিউজিল্যান্ডে ভারতীয় এ দলে সুযোগও পেয়েছিলেন। কিন্তু ফিটনেস টেস্টে পাশ না করায় শেষমেশ তাঁকে বাদ পড়তে হয়। এরপর মনে করা হয়েছিল, কিউয়িদের বিরুদ্ধে হয়তো সিনিয়র দলে যোগ দিতে পারবেন। কিন্তু পুরোপুরি ফিট না হওয়ায় টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজেও ডাক পাননি। তবে এবার শোনা গেল, অ্যাকাডেমিতে বোলিং অনুশীলন শুরু করেছেন ভারতীয় অলরাউন্ডার।

[আরও পড়ুন: প্রথমবার দ্বিপাক্ষিক সিরিজে উইকেটহীন বুমরাহ, ব়্যাঙ্কিংয়ে শীর্ষস্থান খোয়ালেন ভারতীয় পেসার]

অ্যাকাডেমি সূত্রে জানা গিয়েছে, সম্প্রতি ব্রিটেনে চেক-আপে গিয়েছিলেন তিনি। ফেরার পর অনেকটাই ফিট হার্দিক। বোলিংও করছেন তিনি। এক আধিকারিকের কথায়, “ইউকে থেকে রুটিন চেক-আপ করে ফিরেছেন পাণ্ডিয়া। চলতি সপ্তাহে নেটে বলও করেছেন। খুব তাড়াতাড়িই দলে ফিরবেন তিনি। হয়তো দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজেই প্রত্যাবর্তন করবেন। কারণ ধরমশালায় সিরিজ শুরুর আগে হাতে এখনও মাস খানেক সময় আছে।”

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় আগেই জানিয়ে দিয়েছেন, রিহ্যাবের পর এনসিএ ছাড়পত্র দিলে তবেই সেই ক্রিকেটার জাতীয় দলে নির্বাচনের যোগ্যতা অর্জন করবেন। তাই ভারতীয় টিম ম্যানেজমেন্টই হার্দিককে এনসিএ-তে যোগ দেওয়ার পরামর্শ দেন। গত মাসে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ চলাকালীন ওয়ানখেড়ে স্টেডিয়ামে ভারতীয় দলের অনুশীলনে হাজির হয়েছিলেন অলরাউন্ডার। তখনই তাঁকে বলা হয়, দ্রুত দলে ফিরতে এনসিএ-তে রিহ্যাব করা জরুরি। সেই পরামর্শ মতোই আপাতত বেঙ্গালুরুতে রয়েছেন হার্দিক। সব ঠিকঠাক থাকলে আইপিএলের আগেই জাতীয় দলে যোগ দেবেন দলের তারকা অলরাউন্ডার।

[আরও পড়ুন: শতবর্ষে অস্তিত্বের লড়াই ইস্টবেঙ্গলের, পাঞ্জাবের বিরুদ্ধে জিততে মরিয়া কোলাডোরা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement