১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ঋদ্ধিকে বসিয়ে ভারতের প্রথম একাদশে পন্থ, টুইটারে ক্ষোভ উগরে দিলেন হর্ষ ভোগলে

Published by: Sulaya Singha |    Posted: February 21, 2020 8:55 pm|    Updated: February 21, 2020 8:55 pm

Harsha Bhogle slams Indian team management for taking Rishabh Pant

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্টে বর্তমান বিশ্বের অন্যতম সেরা উইকেটকিপার তিনি। অথচ তিনিই নাকি দলের প্রথম পছন্দ নন! কথা হচ্ছে ঋদ্ধিমান সাহার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় দলের প্রথম একাদশে সেই ঋদ্ধিকে দেখতে না পেয়ে চূড়ান্ত হতাশ হর্ষ ভোগলে। টুইটারে ক্ষোভ উগরে দিলেন ধারাভাষ্যকর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে চোট পেয়ে ছিটকে গিয়েছিলেন ঋষভ পন্থ। তাঁর পরিবর্তে দুর্দান্ত পারফর্ম করেন কেএল রাহুল। যার জেরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সীমিত ওভারের ক্রিকেটে রাহুলকেই বেছে নেন ক্যাপ্টেন কোহলি। কিন্তু বেশিদিন দলের বাইরে থাকতে হল না পন্থকে। টেস্ট দলে ডাক পেয়ে গেলেন তিনি। ওয়েলিংটনে ঋদ্ধির তুলনায় তরুণ পন্থকেই বেশি যোগ্য বলে মনে করল টিম ইন্ডিয়া। আর টিম ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তেই দারুণ ক্ষুব্ধ ভোগলে। টুইটারে তিনি লেখেন, “ঘুম থেকে উঠে দেখলাম (ঋদ্ধিমান) সাহা বাদ পড়েছে। আমরা প্রত্যেক ভারতীয় তরুণ কিপারকে বলি উইকেটের পিছনে দাঁড়িয়ে বিশ্বের সেরা হওয়ার প্রয়োজন নেই। শুধু ব্যাট হাতে কয়েকটা রান বেশি করলেই হবে। আমি হতাশ।” সঙ্গে জুড়ে দেন, “সেই দিনটার জন্য অপেক্ষা করছি, যেদিন দেখবে অন্য একটি মেয়ে একটু ভাল গিটার বাজায় বলে কনসার্ট থেকে বাদ পড়েছেন শ্রেয়া ঘোষাল।” পরে অবশ্য দ্বিতীয় মেসেজটি মুছেও ফেলেন তিনি। তবে তাঁর টুইটেই স্পষ্ট, ঋদ্ধির স্থানে পন্থকে সুযোগ করে দেওয়াটা তিনি মেনে নিতে পারছেন না।

[আরও পড়ুন: মধুর প্রতিশোধ, পুনম-শিখার আগুনে বোলিংয়ে জয় দিয়ে বিশ্বকাপ শুরু ভারতের]

ভোগলের টুইটে দ্বিধাবিভক্ত হয়ে যায় ক্রিকেট মহল। অনেকের দাবি, পন্থকে সুযোগ না দিলে নিজেকে প্রমাণ করতে পারবেন না তিনি। আবার অনেকেই মনে করছেন, বিদেশের মাটিতে ঋদ্ধির মতো অভিজ্ঞ তারকাকেই দলের প্রয়োজন। আলোচনার পারদ চড়লে ভোগলে আবার টুইট করে স্পষ্ট করেন যে তিনি পন্থের বিরুদ্ধে কিছু বলতে চাননি। লেখেন, “আমাকে ভুল বুঝবেন না। এটা পন্থের জন্য নয়। টেস্টে পাঁচজন সেরা ব্যাটসম্যান, চারজন সেরা বোলার আর একজন সেরা উইকেটকিপারকেই দল বেছে থাকে। ছয় নম্বরের জন্য যে কোনও দুই বিভাগে স্বাচ্ছন্দ্য কাউকে ভাবা হতে পারে। আশা করি, পন্থ ভাল খেলবে। ও ভাল ক্রিকেটার। কিন্তু সাহার জন্য খারাপ লাগছে।”

কিউয়িদের বিরুদ্ধে প্রথম দিনই ভারতীয় ব্যাটিং লাইন-আপে ধস নামে। পৃথ্বী শ, পূজারা থেকে বিরাট কোহলি, সকলেই ব্যর্থ। দিনের শেষে ১০ রানে অপরাজিত রয়েছেন পন্থ। এমন পরিস্থিতিতে ব্যাট হাতে তিনি ভেলকি দেখিয়ে তিনি নিজের যোগ্যতা প্রমাণ করতে পারেন কি না, সেটাই দেখার।

[আরও পড়ুন: ওয়েলিংটনে বিরল রেকর্ড স্পর্শ মায়াঙ্কের, প্রথম ইনিংসে হতশ্রী ব্যাটিং ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে