BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৭  বৃহস্পতিবার ২৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

আইসিসির বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলের অধিনায়ক কোহলি, দেখে নিন বাছাই একাদশ

Published by: Sulaya Singha |    Posted: January 15, 2020 2:47 pm|    Updated: January 15, 2020 2:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইসিসির (ICC) বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার হাতে উঠেছে রোহিত শর্মার। গত বছর ওয়ানডেতে রানের নিরিখে বিরাট কোহলিকে পিছনে ফেলে দিয়েছেন ভারতীয় দলের হিটম্যান। তবে সেরা অধিনায়ক হিসেবে আইসিসির পছন্দ কোহলিকেই। বুধবারই ২০১৯-এর বর্ষসেরা টেস্ট ও ওয়ানডে দলের ঘোষণা করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। আর দুই দলেই নেতা হিসেবেই রয়েছেন কোহলি।

বিরাটের নেতৃত্বে ঘরের মাটিতে এবং বিদেশে একগুচ্ছ সিরিজ জিতেছে টিম ইন্ডিয়া। ইংল্যান্ড বিশ্বকাপে সেমিফাইনালে হারলেও টানা সিরিজ জয়ের রেকর্ডও গড়েছেন ক্যাপ্টেন কোহলি। সেই কারণেই আইসিসি অধিনায়কের আসনে বসিয়েছেন কোহলিকে। তিনি বছরটা শুরু করেছিলেন অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জয় দিয়ে। বর্ষসেরা টেস্ট দলে কোহলির সঙ্গে জায়গা করে নিয়েছেন আরেক ভারতীয় ব্যাটসম্যান মায়াঙ্ক আগরওয়াল। পাঁচদিনের ক্রিকেটে সুযোগ পেয়েই অজিবাহিনীর বিরুদ্ধে দুর্দান্ত পারফর্ম করেছিলেন যে তারকা। ৩০০ রানের নজির গড়া ক্রিকেটার ওপেনার হিসেবে জুটি বাঁধছেন টম লাথামের সঙ্গে। চলুন দেখে নেওয়া যাক বছরের সেরা টেস্ট একাদশ।

[আরও পড়ুন: ‘CAA-NRC-NPR মানছি না’, ওয়াংখেড়েতে অভিনব প্রতিবাদ পড়ুয়াদের]

মায়াঙ্ক আগরওয়াল, টম লাথাম, মার্নাস লাবুশ্যান, বিরাট কোহলি (অধিনায়ক), স্টিভ স্মিথ, বেন স্টোকস, বিজে ওয়াল্টিং (উইকেটকিপার), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, নেইল ওয়াঙ্গার, নাথান লিওঁ।

ওয়ানডে দলে কোহলির পাশাপাশি সুযোগ পেয়েছেন আরও তিন ভারতীয়। ওপেনার রোহিত এবং দুই বোলার মহম্মদ শামি ও কুলদীপ যাদব। তবে খানিকটা অপ্রত্যাশিতভাবেই টেস্ট ও একদিনের বর্ষসেরা দলে ঠাঁই হয়নি জশপ্রীত বুমরাহর। আইসিসির বাছাই করা বর্ষসেরা একাদশ এরকম।

রোহিত শর্মা, শাই হোপ, বিরাট কোহলি (অধিনায়ক), বাবর আজম, কেন উইলিয়ামসন, বেন স্টোকস, জোস বাটলার (উইকেটকিপার), মিচেল স্টার্ক, ট্রেন্ট বোল্ট, মহম্মদ শামি এবং কুলদীপ যাদব।

[আরও পড়ুন: শক্ত গাঁটে ধরাশায়ী বিরাটরা, ওয়ার্নার-ফিঞ্চের যুগলবন্দিতে লজ্জার হার ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement