৪ কার্তিক  ১৪২৮  শুক্রবার ২২ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্ব ক্রিকেটকে নিয়ন্ত্রণ করছে সৌরভের বোর্ড, বিস্ফোরক ইমরান খান

Published by: Abhisek Rakshit |    Posted: October 13, 2021 5:38 pm|    Updated: October 13, 2021 5:38 pm

‘India controls world cricket’: Imran Khan after New Zealand, England pull out of Pakistan tour | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পিসিবি চেয়ারম্যান রামিজ রাজার পর এবার ভারতের বিরুদ্ধে মন্তব্য করলেন পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী তথা প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। বিশ্ব ক্রিকেটে ধনীতম হওয়ার সুযোগ নিয়ে ‘দাদাগিরি’ চালাচ্ছে ভারতীয় বোর্ড। নিউজিল্যান্ড (New Zealand) এবং ইংল্যান্ডের (England) পাকিস্তান সফর বাতিল প্রসঙ্গে এমনই মন্তব্য করে বসলেন ইমরান।

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ইমরান খান বলেন, “ইংল্যান্ড কখনওই ভারত সফর বাতিল করত না। কারণ তাঁরা জানে ভারতের সঙ্গে খেললে অনেক বেশি অর্থ পাওয়া যাবে। আর এখন ক্রিকেটারদের পাশাপাশি ক্রিকেট বোর্ডগুলির জন্যও টাকা অনেকটাই গুরুত্বপূর্ণ। আর বিসিসিআই ধনীতম বোর্ড হওয়ায় বিশ্ব ক্রিকেটকে কার্যত নিয়ন্ত্রণ করছে।” এর সঙ্গেই তাঁর সংযোজন, গত জুলাইয়ে করোনা আবহেই ইংল্যান্ড সফরে গিয়েছিল পাকিস্তান। তাই তাঁদের এদেশে খেলতে না আসার সিদ্ধান্ত খুবই হতাশাজনক। অন্য কেউ যদি তাঁদের সঙ্গে এমনটাই করত, তাহলে ইসিবির কেমন লাগত? এর পাশাপাশি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সিদ্ধান্তকেও সমালোচনা করেছেন পাক প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপে নয়া রূপে ধরা দেবেন কোহলি-রোহিতরা, আপনিও কিনতে পারেন নতুন জার্সি]

এর আগে পিসিবি চেয়ারম্যান রামিজ রাজাও ভারত প্রসঙ্গে বিরূপ মন্তব্য করেছিলেন। এমনকী বক্তব্যে টেনে এনেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামও। সম্প্রতি পাকিস্তানের সেনেট স্ট্যান্ডিং কমিটির বৈঠকে রামিজ রাজা বলেন, ‘আমাদের যে ভয়ের বিষয়টা রয়েছে, সেটা আপনাদের জানাই। আমাদের ৫০ শতাংশ অর্থের জোগান দেয় আইসিসি। আইসিসি টুর্নামেন্ট আয়োজন করে। যে টাকা লাভ হয়, সেটাই তারা সদস্য দেশগুলির মধ্যে ভাগ করে দেয়। আর আইসিসির ৯০ শতাংশ অর্থ আসে ভারতের বাজার থেকে। সেদিক থেকে দেখলে ভারতের বাণিজ্যিক প্রতিষ্ঠানগুলি পাকিস্তান ক্রিকেট চালাচ্ছে।’

এরপরই পিসিবি চেয়ারম্যান আরও বলেন, ‘কাল যদি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঠিক করেন পাকিস্তানকে কোনও অর্থ বরাদ্দ করা হবে না, তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড ধসেও পড়তে পারে।’ রামিজ রাজা এও মেনে নেন যে, আইসিসিকে অর্থ জোগানোর ক্ষেত্রে পাকিস্তানের কোনও ভূমিকা নেই। তাই আইসিসিতে পাকিস্তানের কোনও গুরুত্বও নেই।

[আরও পড়ুন: ভারতীয় দলের কোচ হতে চান না, সবিনয়ে বিসিসিআইয়ের প্রস্তাব ফেরালেন দ্রাবিড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement