BREAKING NEWS

১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রোহিত-রাহানের দুরন্ত পার্টনারশিপ, তবুও দ্বিতীয় টেস্টের প্রথম দিনই চাপে টিম ইন্ডিয়া

Published by: Abhisek Rakshit |    Posted: February 13, 2021 5:16 pm|    Updated: February 13, 2021 5:49 pm

An Images

ভারত (প্রথম ইনিংস): ৮৮ ওভারে ৩০০/৬ (রোহিত ১৬১, রাহানে ৬৭, লিচ ২/৭৮)

ইংল্যান্ড: 

প্রথম দিনের খেলা শেষ।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত রোহিত শর্মা (Rohit Sharma)। শনিবার চেন্নাইয়ে (Chennai) সিরিজের দ্বিতীয় টেস্টের প্রথম দিনেই নিজের কেরিয়ারের সপ্তম টেস্ট শতরানটি করে ফেললেন তিনি। তবে দুর্ভাগ্য! খারাপ শট খেলে আউট হওয়ায় মাঠেই ফেলে এলেন দ্বি-শতরানটি। অন্যদিকে, রাহানেও (Ajinkya Rahane) অল্পের জন্য শতরান হাতছাড়া করলেন। ফলে গিল-কোহলিদের ব্যর্থতার পর রোহিত-রাহানে যে ভিত গড়েছিলেন, তার সুবিধাও নিতে পারল না টিম ইন্ডিয়া (Team India)। দিনের শেষে ৬ উইকেটে ৩০০ রানই করতে সক্ষম হলেন বিরাটরা। ক্রিজে রয়েছেন পন্থ (৩৩) এবং অক্ষর প্যাটেল (৫)। ফলে দলের রান ৩০০-র গণ্ডি পেরলেও স্বস্তি পাচ্ছে না ভারতীয় দল।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। প্রথম ম্যাচে শুরুতে ব্যাট করায় যে অ্যাডভান্টেজ পেয়েছিল ইংল্যান্ড (England)। এই ম্যাচে সেটাই নিতে চেয়েছিল ভারতীয় শিবির। কিন্তু শুরুতেই নিজের ভুলে আউট হয়ে যান শুভমন গিল (০)। এরপর পূজারার সঙ্গে জুটি বেঁধে দলের হাল ধরেন রোহিত শর্মা। কিন্তু পূজারা ২১ রান করে লিচের বলে ফিরে যান। আর তার পরের ওভারেই মইন আলির বলে বোল্ড হন ভারত অধিনায়ক বিরাট কোহলি (০)। যা দেখে খোদ অবাক হয়ে যান বিরাট নিজেও। ভারতের রান তখন তিন উইকেটে ৮৬। তবে এরপরই ইনিংসের হাল ধরেন রোহিত এবং অজিঙ্কা।

[আরও পড়ুন: মহিলা রেফারিদের সঙ্গে ‘ফিস্টবাম্প’ এড়িয়ে বিতর্কে কাতারের রাজপরিবারের সদস্য]

চতুর্থ উইকেটে দু’জনে ১৬২ রান যোগ করেন। এর মধ্যেই শতরানও সম্পন্ন করেন রোহিত। উলটোদিকে অজিঙ্কাও অর্ধ-শতরান পূর্ণ করেন। কিন্তু ব্যক্তিগত ১৫০ রানের গণ্ডি পেরনোর পরই রোহিতের মনসংযোগে যেন চিড় ধরে। লিচকে সুইপ করতে গিয়ে আউট হয়ে যান। ২৩১ বলে ১৬১ রান করেন ‘হিটম্যান’। এর কিছু পরেই আবার আউট হয়ে যান রাহানেও। তিনি করেন ৬৭ (১৪৯ বলে) রান। শেষবেলায় আবার আউট হয়ে যান অশ্বিনও (১৩)। ক্রিজে রয়েছেন ঋষভ পন্থ (৩৩) এবং অক্ষর প্যাটেল (৫)। ইংরেজ বোলারদের মধ্যে লিচ এবং মইন আলি দু’টি করে উইকেট পেয়েছেন। আর ওলি স্টোন পেয়েছেন একটি উইকেট।

এদিন খেলা শুরুর আগেই অবশ্য টিম ইন্ডিয়ার দলগঠন দেখে অনেকে আশ্চর্য হয়ে যান। কারণ ইশান্ত দলে থাকলেও জসপ্রীত বুমরাহকে এই টেস্টে বিশ্রাম দেওয়া হয়। পাশাপাশি ওয়াশিংটন সুন্দরকে বসিয়ে অক্ষর প্যাটেলকে খেলানো হয়েছে। আর এই দুটি পরিবর্তন নিয়েই অনেকে প্রশ্ন তুলেছেন। এমনকী এই সিদ্ধান্ত মানতেও পারেননি ক্রীড়াবিশেষজ্ঞরা। তবে শাহবাজের জায়গায় কুলদীপের পরিবর্তন নিয়ে কোনও বিতর্ক হয়নি। এদিকে, এদিনই প্রথম মাঠে প্রবেশ করলেন দর্শকরা। করোনা আবহে এই প্রথম দেশের মাটিতে আন্তর্জাতিক ম্যাচে মাঠে ঢোকার অনুমতি পেলেন তারা। তবে মাত্র ৫০ শতাংশ দর্শককেই প্রবেশের অনুমতি দিয়েছে তামিলনাড়ু ক্রিকেট সংস্থা।

[আরও পড়ুন: ‘বিরাটের বোঝা কমাতে সিনিয়ররা এগিয়ে এসো’, পরামর্শ ইংল্যান্ডের প্রথম কৃষ্ণাঙ্গ ক্রিকেটারের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement