BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের মহড়া শুরু ভারতের, তরুণ ‘এক্স ফ্যাক্টর’দের দেখে নিতে চান বিরাট

Published by: Subhajit Mandal |    Posted: March 12, 2021 4:02 pm|    Updated: March 12, 2021 4:02 pm

India vs England: Team India looks to experiment in first T-20 | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট ক্রিকেট শেষ, এবার টি-টোয়েন্টি। ক্রিকেটের বৃহত্তম সংস্করণ থেকে এবার মন সংক্ষিপ্ত ফরম্যাটে। সংক্ষেপে, উপন্যাসের পর ছোট গল্পের সময় আসন্ন। যার প্রেক্ষাপট আলাদা। গুরুত্ব আলাদা। টিমও কত পালটে যাচ্ছে।

অস্ট্রেলিয়া (Australia) ও ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ কাঁপানো রবিচন্দ্রন অশ্বিনকে দেখা যাবে না এবার। নেই জসপ্রীত বুমরাহ। কিন্তু দীর্ঘদিন পর আবার ভারতীয় জার্সিতে ফিরছেন ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar)। দেখা যাবে যুজবেন্দ্র চাহালকে, অক্ষর প্যাটেলকে। প্রেক্ষাপটটাও তো পালটে গেল। গত কয়েক মাস ধরে ভারতীয় টিমের টার্গেটবোর্ডে একটা কথাই লেখা ছিল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। কিন্তু আজ, শুক্রবার থেকে টার্গেটবোর্ডের লেখাটা বদলে যাবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের বদলে লেখা থাকবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি শুরু!

[আরও পড়ুন: প্রথম ভারতীয় মহিলা হিসেবে অনন্য নজির মিতালি রাজের, কুর্নিশ জানাল ICC]

দেখতে গেলে তো তাই। বছরের শেষ দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC World T-20) হওয়ার কথা ভারতে। মাস সাতেক বাকি। পরের আইপিএল আছে ঠিকই। কিন্তু আন্তর্জাতিক ক্রিকেট আর আইপিএল আলাদা। আর বিশ্বের এক নম্বর টি-টোয়েন্টি টিমকে খেলার সুযোগ তো সব সময় পাওয়া যায় না। এবার পাওয়া যাচ্ছে। আর তাই এই সিরিজের গুরুত্ব অপরিসীম।

আসন্ন টি-টোয়েন্টি সিরিজে ভারতীয় টিম কী হবে না হবে, কোন কম্বিনেশনে ভারত খেলবে– মোটামুটি একটা আন্দাজ দিয়ে গিয়েছেন এ দিন কোহলি। প্রাক্ ম্যাচ সাংবাদিক সম্মেলনে এসে ভারত অধিনায়ক বলে গিয়েছেন, রোহিত শর্মার সঙ্গে কেএল রাহুল ওপেন করবেন। শিখর ধাওয়ান (Sikhar Dhawan) থার্ড চয়েস ওপেনার। কারও লাগলে-টাগলে তবে টিমে জায়গা হবে। রবিচন্দ্রন অশ্বিনের যে নিকট ভবিষ্যতে সীমিত ওভারের ভারতীয় টিমে খেলার তেমন সম্ভাবনা নেই, সেটাও খোলাখুলি বলে দিয়েছেন ভারত অধিনায়ক। বরং কোহলির মগজে অনেক বেশি করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর সেই মেগা টুর্নামেন্টের প্রস্তুতি। “আমরা বেশ কয়েকজন নতুন মুখকে নিয়েছি, যারা কি না এই ফর্ম্যাটে এক্স ফ্যাক্টর হয়ে যেতে পারে। এবং টি-টোয়েন্টি ক্রিকেটের চাহিদা অনুযায়ী খেলতে পারে। আমাদের সব ক’টা বিভাগই কভার করা হয়ে গেল। এবার দেখার হবে, আগামী পাঁচটা টি-টোয়েন্টিতে কী হয়?” বলে দিয়েছেন কোহলি।

[আরও পড়ুন: সেই পুরনো চেনা ছন্দ, চেন্নাইয়ের নেটে একের পর এক ছক্কা ধোনির, দেখুন ভিডিও]

তরুণ এক্স ফ্যাক্টর বলতে কাদের কথা বোঝানো হচ্ছ, সেটা বুঝতে খুব অসুবিধে হওয়ার কথা নয়। সূর্যকুমার যাদব, ঈশাণ কিষাণের মতো তরুণ। “বিশ্বকাপের আগে আমরা এই পাঁচটা ম্যাচই পাব টিম হিসেবে খেলার জন্য। তাই আমি দেখতে চাই, এরা মাঠে নেমে কী করে?” জুড়ে দিয়েছেন ভারত অধিনায়ক।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement