BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সেমিফাইনালের আগে নিজের বিষয়ে এই তথ্য জেনে অবাক কোহলি!

Published by: Sulaya Singha |    Posted: July 9, 2019 10:28 am|    Updated: July 9, 2019 10:28 am

India Vs New Zealand: Virat Kohli churns Kane Williamson moment

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এগারো বছর আগে এত ভাল বোলার ছিলেন তিনি! নিজেই বিশ্বাস করতে পারছিলেন না বিরাট কোহলি। তারপর অবশ্য বেশ মজা করেই বললেন, “আসলে আমি মারাত্মক বোলার।” সাংবাদিক বৈঠকে ভারত অধিনায়কের এমন মজার উত্তরই বুঝিয়ে দিল সেমিফাইনালের আগে ঠিক কতটা খোসমেজাজে রয়েছে টিম ইন্ডিয়া।

সালটা ২০০৮। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের সেমিফাইনালে বিরাট কোহলির ভারত। প্রতিপক্ষ নিউজিল্যান্ড। সেই দলের অধিনায়ক আবার কেন উইলিয়ামসন। সে ম্যাচে কিউয়িদের হারিয়ে ফাইনালে পৌঁছে গিয়েছিলেন কোহলিরা। মাঝখানে প্রায় এগারোটা বছর কেটে গিয়েছে। মঙ্গলবার ম্যাঞ্চেস্টারে যেন সেই স্মৃতিই ফের ভেসে ওঠার অপেক্ষা। এবার সিনিয়র দলের নেতা কোহলি ও উইলিয়ামসন। তাই সাংবাদিক সম্মেলনে ঘুরে ফিরে এল এগারো বছর আগের কথাগুলোই। যা নিয়ে বিরাটের প্রতিক্রিয়া ছিল দেখার মতো।

[আরও পড়ুন: নিউজিল্যান্ডের সেরা বোলিংই আজ কোহলিদের কাছে চ্যালেঞ্জ, মত সৌরভের]

সেবার অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে উইলিয়ামসনের উইকেটটি তুলে নিয়েছিলেন খোদ কোহলি। তাঁর বলেই স্টাম্প আউট হন কিউয়ি অধিনায়ক। কেরিয়ারের এতগুলো বছর পর সে স্মৃতি অনেকটাই ম্লান হয়ে গিয়েছে কোহলির জীবনে। কিন্তু মঙ্গলবার শেষ চারের লড়াই শুরুর আগে তাঁকে সে কথা মনে করিয়ে দিতেই চোখে-মুখে তৃপ্তির ছাপ। এক গাল হেসে জিজ্ঞেস করলেন, “সত্যিই কেনকে আমি আউট করেছিলাম? আমার তো মনেই পড়ছে না। জানি না, এখনও আর সেটা সম্ভব কি না। আমি কিন্তু বেশ ভাল বোলার তার মানে।” তবে ফুরফুরে মেজাজের মধ্যেও দল যে প্রস্তুতিতে এতটুকু ঘাটতি রাখছে না, সেকথাও জানালেন বিরাট। তিনি বলেন, গ্রুপ পর্বে অনেক পরীক্ষা-নিরীক্ষা সম্ভব। কিন্তু নকআউটে কোনওরকম ঝুঁকি নেওয়া যাবে না। তাই খুব ভেবে সব সিদ্ধান্ত নিতে হবে।

গ্রুপ পর্বে গোটা বিশ্বকে চমকে দিয়েছেন রোহিত শর্মা। আট ম্যাচে ছ’শো রানের গণ্ডি পেরিয়ে গিয়েছেন তিনি। কোহলির আশা, নিউজিল্যান্ডকে হারিয়ে নিশ্চয়ই ফাইনালে পৌঁছে যাবে ভারত। আর টুর্নামেন্টে আরও দুটি সেঞ্চুরি করবেন দলের হিটম্যান। সেই সঙ্গে ধোনির প্রশংসা করে বিরাট ফের মনে করিয়ে দেন দলে মাহির গুরুত্ব কতখানি। তিনি বলেন, “সমালোচনা যতই হোক, ধোনির প্রতি আমার সম্মান সবসময় আকাশচুম্বি।”

[আরও পড়ুন: ম্যাঞ্চেস্টারে বৃষ্টিতে ভারত-নিউজিল্যান্ড ম্যাচ ভেস্তে গেলে কে যাবে ফাইনালে?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে