BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IND vs SA: খলনায়ক বৃষ্টি, ভেস্তেই গেল ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টের দ্বিতীয় দিনের খেলা

Published by: Sulaya Singha |    Posted: December 27, 2021 5:33 pm|    Updated: December 27, 2021 6:06 pm

India vs South Africa today's play has been called off | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এই হয়তো বৃষ্টি থামবে। মেঘের ফাঁক থেকে উঁকি দেবে রোদ্দুর। এই হয়তো মাঠে বল গড়ানোর মতো পরিস্থিতি তৈরি হবে। দীর্ঘ প্রায় চার ঘণ্টা এভাবেই অপেক্ষার পর শেষমেশ বোঝা গেল সেঞ্চুরিয়নে আর খেলা শুরু হওয়া সম্ভব নয়। তাই সোমবার গোটা দিনটাই মাটি হয়ে গেল। প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম টেস্টে ছন্দে থাকা ভারতীয় দলের দ্বিতীয় দিনের খেলা গেল ভেস্তে। 

সেঞ্চুরিয়ন টেস্টে বৃষ্টির পূর্বাভাস আগে থেকেই ছিল। সে দেশের হাওয়া অফিস জানিয়েছিল প্রথম দু’দিন বৃষ্টি হতে পারে। সেই আশঙ্কাই কার্যত সত্যি হল। প্রথম টেস্টের দ্বিতীয় দিন বৃষ্টির জন্য নির্ধারিত সময়ে খেলা শুরু হয়নি। বৃষ্টি এবং ভিজে আউটফিল্ডের জন্য দ্বিতীয় দিনের লাঞ্চও এগিয়ে আনা হয়েছিল। বৃষ্টি থামছে আবার শুরু হচ্ছে। এই সুযোগে বিরাট কোহলিরা (Virat Kohli) লাঞ্চ সেরে তৈরি হচ্ছিলেন। কিন্তু শেষমেশ বৃষ্টি না থামায় খেলা শুরু করাই সম্ভব হল না।

[আরও পড়ুন: আচমকাই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ধোনি, ৭ বছর পরে সে প্রসঙ্গে মুখ খুললেন শাস্ত্রী]

রবিবার প্রথম দিনের শেষে প্রোটিয়াদের বিরুদ্ধে সুবিধাজনক অবস্থাতেই ছিল ভারত (Team India)। লোকেশ রাহুল (Lokesh Rahul) অপরাজিত রয়েছেন ১২২ রানে। তাঁর সঙ্গে রয়েছেন অজিঙ্কা রাহানে। টেস্টে নিজের সপ্তম সেঞ্চুরি হাঁকিয়ে নয়া রেকর্ডও গড়েন রাহুল। এই নিয়ে এশিয়ার বাইরে পঞ্চম শতরান করলেন তিনি। আর তাতেই পিছনে ফেলে দিলেন বীরেন্দ্র শেহওয়াগকে। এই তালিকায় ভারতীয়দের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। তাঁর সামনে কিংবদন্তি সুনীল গাভাসকর। এশিয়া মহাদেশের বাইরে ১৫টি সেঞ্চুরি করার নজির রয়েছে প্রাক্তন তারকার ঝুলিতে।

প্রথম দিনের শেষে ভারতের রান তিন উইকেটে ২৭২। তিনটি উইকেটই তুলে নেন এনগিডি। মায়াঙ্ক, রাহুল, রাহানেরা ভরসা জোগালেও নিজের পারফরম্যান্স নিয়ে আরও একবার হতাশ ক্যাপ্টেন বিরাট কোহলি। ৩৫ রানেই প্য়াভিলিয়নে ফেরেন তিনি। একদিকে যখন প্রোটিয়া বোলাররা দ্রুত ভারতীয় ইনিংস গুটিয়ে দেওয়া চেষ্টায় রয়েছেন, তখন অন্যদিকে ভারতকে বড় রানে পৌঁছে দেওয়াই লক্ষ্য রাহানে-রাহুলদের।

[আরও পড়ুন: আই লিগ জয়ীকে দিতে হবে না আইএসএল ফ্র্যাঞ্চাইজি ফি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে