BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

তাঁর নামের আগে ‘লর্ড’ কেন? মুখ খুললেন ভারতীয় পেসার শার্দূল ঠাকুর

Published by: Subhajit Mandal |    Posted: January 5, 2022 2:23 pm|    Updated: January 5, 2022 3:57 pm

India vs South Africa: Why Lord Shardul? India pacer reveals reason behind nickname | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সোশ্যাল মিডিয়ায় তিনি দারুণ জনপ্রিয়। শুধু যে ভারতীয় দলের জার্সি গায়ে একের পর এক চমকপ্রদ পারফরম্যান্স করছেন, তার জন্যই যে তিনি জনপ্রিয়, তা কিন্তু নয়। শার্দূল ঠাকুরের (Shardul Thakur) জনপ্রিয়তার আরও একটা কারণ আছে। সেটা হল তাঁর নামের পাশে ‘লর্ড’ শব্দটি বসে যাওয়া। এখন টিম ইন্ডিয়া বা নিজের আইপিএল দলের হয়ে একটু ভাল পারফর্ম করলেই ‘লর্ড শার্দূল ঠাকুর’ নেটমাধ্যমে ট্রেন্ডিং হয়ে যান। ঠিক যেমনটা হয়েছে ভারত ও দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় টেস্ট চলাকালীন। প্রোটিয়াদের প্রথম ইনিংসে ৭ উইকেট নিতেই নেটমাধ্যমে ট্রেন্ডিং হয়ে গিয়েছেন ‘লর্ড শার্দূল’।

কিন্তু কেন তাঁকে ‘লর্ড’ (Lord) বলা হয়? কেই বা এই নাম দেওয়া হল শার্দূলকে? দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জোহানেসবার্গ টেস্টের প্রথম ইনিংসে সাত উইকেট দখল করার পর এ নিয়ে মুখ খুললেন শার্দূল। টিম ইন্ডিয়ার (Team India) পেসারের অবশ্য দাবি, কে তাঁকে এই নাম দিল? কেন দিল? তার বিন্দুবিসর্গ কিছুই তিনি জানেন না। তবে, নতুন এই উপাধি শার্দূল যে বেশ উপভোগ করছেন, সেটা তাঁর কথাতেই স্পষ্ট।

[আরও পড়ুন: এবাদাতে কুপোকাত কিউয়িরা, নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জিতে ইতিহাস বাংলাদেশের]

বিসিসিআইকে (BCCI) দেওয়া সাক্ষাৎকারে শার্দূল বলছেন,”আমি সত্যিই জানি না এই নামটা আমাকে কে দিল। তবে আমি নিশ্চিত অস্ট্রেলিয়া থেকে ফেরার পর ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে আমি যখন অনেক উইকেট পাচ্ছিলাম, তখনই কেউ এই নামকরণ করেছে। কারণ, তখন থেকেই এটা আমি শুনছি।” বস্তুত, সেই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজ থেকেই শার্দূলের লর্ড উপাধি জনপ্রিয় হয়ে যায়। ওই সময় ব্যাট এবং বল দুই বিভাগেই বেশ ভাল খেলছিলেন তিনি।

[আরও পড়ুন: ISL 2021: আত্মঘাতী গোলে ‘ভিলেন’ সৌরভ, বেঙ্গালুরুর সঙ্গে ড্র করেই মাঠ ছাড়ল এসসি ইস্টবেঙ্গল]

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৭ উইকেট নেওয়ার পর গোটা ক্রিকেটবিশ্বই শার্দূলের প্রশংসায় পঞ্চমুখ। ব্যতিক্রম নন, শচীন তেণ্ডুলকরও। মাস্টার ব্লাস্টারের কাছে শুভেচ্ছাবার্তা পেয়ে আপ্লুত পেসার বলছেন,”ক্রিকেট ঈশ্বর নিজে আমাকে নিয়ে টুইট করছেন, এটা ভেবে খুব ভাল লাগছে। উনিও মুম্বইয়ের। আমরা একসঙ্গে কয়েকটা ম্যাচ খেলেছি। উনি খুব সাহায্য করেন। এটা আমার মনোবল বাড়াতে সাহায্য করবে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে