BREAKING NEWS

২ মাঘ  ১৪২৭  শনিবার ১৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সিডনিতে বিশ্বরেকর্ড গড়ে চোটের জন্য শেষ টেস্টে নেই বিহারী! অনিশ্চিত ইংল্যান্ড সিরিজেও

Published by: Sulaya Singha |    Posted: January 11, 2021 7:31 pm|    Updated: January 11, 2021 10:10 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোয়াল চাপা লড়াইয়ের জন্য হনুমা বিহারী তথা গোটা ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়েছে আইসিসি। কিন্তু এমন দুর্দান্ত একজন ব্যাটসম্যানকে ব্রিসবেনে পাচ্ছে না টিম ইন্ডিয়া। কারণ চোটের কারণে এবার ছিটকে গেলেন বিহারীও। ফলে শেষ টেস্টে প্রথম একাদশ বাছতে রীতিমতো চিন্তার ভাঁজ শিবিরে।

হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়ার পরও এদিন হনুমা ক্রিজ আঁকড়ে পড়েছিলেন ঘণ্টার পর ঘণ্টা। যন্ত্রণা চেপে রেখে দলের সম্মান রক্ষা করে নজির গড়েছেন বিহারী (Hanuma Vihari)। ‘অ্যাডভান্টেজ’ অস্ট্রেলিয়াকে জয় ছিনিয়ে নিতে দেননি কোনওভাবে। আর তাতেই তৈরি হয়েছে নয়া রেকর্ড। ইয়ান বোথামের পর বিশ্বের দ্বিতীয় স্লো ব্যাটসম্যান হিসেবে ৮২ বলে প্রথম ৬টি রান সংগ্রহ করেন তিনি। ৬ থেকে ৭ রানে পৌঁছতে খেলেছেন আরও ৩০ বল। যা বিশ্বের আর কোনও ব্যাটসম্যান পারেননি।

[আরও পড়ুন: পুত্রসন্তানের মা হলেন ববিতা ফোগাট, শুভেচ্ছার বন্যায় ভাসছেন ভারতীয় কুস্তিগির]

কিন্তু ম্যাচের পরই এল দুঃসংবাদ। গাব্বায় যে তাঁর খেলার সম্ভাবনা নেই, সে ইঙ্গিত আগেই পাওয়া গিয়েছিল। তবে ম্যাচের পর তা নিশ্চিতই হয়ে যায়। ইতিমধ্যেই নাকি হনুমার চোটের স্ক্যান করানো হয়েছে। মঙ্গলবার সন্ধের দিকে তার রিপোর্ট আসতে পারে। বিসিসিআইয়ের তরফে সরকারিভাবে কোনও ঘোষণা এখনও পর্যন্ত না হলেও বোর্ড সূত্রে খবর, বিহারীর সুস্থ হতে বেশ কিছুদিন সময় লাগবে। তাই তাঁকে ছাড়াই আপাতত দল সাজাতে হবে। তবে শুধু ব্রিসবেনে অজিদের বিরুদ্ধে শেষ টেস্টই নয়, আগামী মাসে দেশের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও অনিশ্চিত হয়ে পড়লেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

এমন অবস্থায় শেষ টেস্টের প্রথম একাদশ (Team India) বাছতে হিমশিম অবস্থা। রবীন্দ্র জাদেজাও নেই। এদিন ঠিক ছিল, দলের প্রয়োজনে ইঞ্জেকশন নিয়ে নেমে পড়বেন জাদেজা। ভাঙা আঙুল নিয়ে ব্যাট করে দেবেন। জাদেজাকে প্যাড পরে বসেও থাকতে দেখা যায়। কিন্তু সেই ভাবনাটা পুরোপুরি আপৎকালীন ভিত্তিতে ছিল। ব্রিসবেনে তিনিও নেই। চোটের জন্য আগেই ছিটকে গিয়েছিলেন মহম্মদ শামি। ইশান্ত শর্মা সফরে আসতেই পারেননি পুরোপুরি ফিট না হওয়ায়। কেএল রাহুল কব্জিতে চোট পেয়ে দেশে ফিরে গিয়েছেন। উমেশ যাদব কাফ মাসলে চোট পেয়ে দেশের ফ্লাইট ধরেছেন। সর্বোপরি, পিতৃত্বের কারণে প্রথম টেস্ট খেলে দেশে ফিরে গিয়েছিলেন বিরাট কোহলি। ব্রিসবেনে তা হলে কী টিম নামাবে ভারত? কম্বিনেশন কী হবে? খবর যা, তাতে রবীন্দ্র জাদেজার জায়গায় শার্দুল ঠাকুরের খেলা মোটামুটি নিশ্চিত। শার্দুলকে খেলানোর একটা বড় সুবিধে হল, তিনি ব্যাটটাও করে দিতে পারেন। কিন্তু প্রশ্ন হচ্ছে, হনুমার জায়গায় ঢুকবেন কে? ওপেনিংয়ে রোহিত শর্মার সঙ্গে শুভমান গিল ভাল সেট হয়ে গিয়েছেন। ওপেনিং পার্টনারশিপ থেকে রানও আসছে। তাই ওপেনিংয়ে হাত দেওয়ার সম্ভাবনা কম। অর্থাৎ, মায়াঙ্ক আগরওয়ালকে দিয়ে ওপেন করিয়ে রোহিতকে পরে পাঠানোর সম্ভাবনা কম। বরং অভিনব একটা জিনিস দেখা যেতে পারে ব্রিসবেনে। ঋষভ পন্থ খেললেন শুধু ব্যাটসম্যান হিসেবে। আর উইকেটকিপার হিসেবে মাঠে নামলেন ঋদ্ধিমান সাহা। আগামী কয়েক দিনে ছবি আরও পরিষ্কার হবে।

[আরও পড়ুন: সিডনিতে ম্যাচ চলাকালীন পিচে দাঁড়িয়ে এ কী করলেন স্মিথ!‌ ‘‌‌ব্রেন ফেড ‌3‌.‌0’‌ আখ্যা নেটদুনিয়ার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement