BREAKING NEWS

১২ আশ্বিন  ১৪২৭  বুধবার ৩০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আইপিএল ১৩: একেবারে নতুন সাজে কিংস ইলেভেন পাঞ্জাব, কেমন হবে প্রথম একাদশ?‌

Published by: Abhisek Rakshit |    Posted: September 14, 2020 7:52 pm|    Updated: September 14, 2020 8:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL13) শুরু হতে আর মাত্র হাতে গোনা কয়েকটা দিন। এখন থেকেই চড়ছে উত্তেজনার পারদ। কার দল কতটা শক্তিশালী? কোন দলে কারা কারা সুযোগ পেতে পারেন প্রথম একাদশে। সেসব নিয়ে সমর্থকদের মধ্যে বহু কৌতূহল। সেই কৌতূহল খানিকটা নিরসন ঘটানোর চেষ্টা করছি আমরা। আইপিএলের আগে প্রতিটি দলের শক্তি, দুর্বলতা এবং সম্ভাব্য প্রথম একাদশ নিয়ে শুরু হচ্ছে বিশ্লেষণ। আজ কিংস ইলেভেন পাঞ্জাব (‌Kings XI Punjab)‌।

[আরও পড়ুন:‌ ফুটবল না কুস্তি?‌ করোনামুক্ত হয়ে পিএসজি জার্সি গায়ে নেমেই লাল কার্ড দেখলেন নেইমার]

দেখে নিন কারা কারা রয়েছেন দলে:‌

কেএল রাহুল, ক্রিস গেইল, করুন নায়ার, মায়াঙ্ক আগারওয়াল, সরফরাজ খান, করুন নায়ার, নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েল, জিমি নিশাম, দীপক হুদা, মুজিব উর রহমান, ক্রিস জর্ডন, হার্ডস ভিলজোয়েন, অর্শদীপ সিং, মহম্মদ শামি, ঈশান পোড়েল, শেলডন কটরেল, দর্শন নালকান্দে, হরপ্রীত ব্রার, মনদীপ সিং, জে সূচিত, কে গৌতম, মুরুগান অশ্বিন, রবি বিষ্ণোই, দীপক হুদা, তাজিন্দার ধিলোঁ, প্রভু সিমরণ সিং, অর্শদীপ সিং।

কোচিং স্টাফ:‌ অনিল কুম্বলে (‌হেড কোচ)‌, অ্যান্ডি ফ্লাওয়ার (‌অ্যাসিস্ট্যান্ট কোচ), ওয়াসিম জাফর (ব্যাটিং কোচ‌),‌ চার্ল ল্যাঙ্গেভেল্ট (‌বোলিং কোচ), জন্টি রোডস (‌ফিল্ডিং কোচ)।

[আরও পড়ুন:‌ রাজনৈতিক সমস্যা না মেটালে ভারতের সঙ্গে সিরিজ নয়, উলটো সুর ‘কোণঠাসা’ পাক বোর্ডের গলায়]

এক নজরে দেখে নেওয়া যাক কিংসদের প্রথম একাদশ কেমন হতে পারে:‌
১. কেএল রাহুল (‌অধিনায়ক)‌
২.‌ ক্রিস গেইল/‌নিকোলাস পুরান
৩.‌ মায়াঙ্ক আগারওয়াল
৪.‌ করুণ নায়ার
৫.‌ গ্লেন ম্যাক্সওয়েল
৬.‌ মনদীপ সিং
৭.‌ জিমি নিশাম/‌মুজিব উর রহমান
৮.‌ মহম্মদ শামি
৯.‌ রবি বিষ্ণোই
১০.‌ শেলডন কটরেল
১১.‌‌ কে গৌতম

চলতি মরশুমে একেবার নতুন অবতারে নামছে প্রীতি জিন্টার (Preity Zinta) কিংস ইলেভেন পাঞ্জাব। একেবারে নতুন দল। সেই সঙ্গে পুরো নতুন কোচিং স্টাফ। হেড কোচ আবার প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং বিরাটদের প্রাক্তন স্যার অনিল কুম্বলে (Anil Kumble)। গত বছর নিলামে সবথেকে বেশি টাকা নিয়ে টেবিলে বসেছিল কিংসরা। মিডল অর্ডার ও ডেথ বোলিংয়ে উন্নতির জন্য নয় ক্রিকেটারকে সই করায় তারা।

[আরও পড়ুন:‌ পাঁচ সেটের কঠিন লড়াইয়ে জোয়ারেভকে হারিয়ে প্রথমবার ইউএস ওপেন চ্যাম্পিয়ন হলেন থিয়েম]

মিডল অর্ডারে গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) ফিরে আসায় মিডল অর্ডার এবং ডেথ বোলিংয়ে শেলদন কটরেল এবং ক্রিস জর্ডানকে নেওয়ায় ডেথ বোলিংয়ে পাঞ্জাব এখন বেশ শক্তপোক্ত। ওপেনার হিসাবে থাকছেন অধিনায়ক কেএল রাহুল। তবে বয়স হয়ে যাওয়ায় সব ম্যাচে রাহুলের সঙ্গে ওপেন নাও করতে পারেন ক্রিস গেইল। সেক্ষেত্রে মায়াঙ্ক আগরওয়াল শুরুতে আসতে পারেন। এবং প্রথম একাদেশে সুযোগ পেতে পারেন গেইলের দেশেরই নিকোলাস পুরান। তবে এবার আর আলাদা করে একজনের জন্য নয়, দল হিসেবেই সাফল্য পেতে চায় প্রীতির দল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement