BREAKING NEWS

২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৭ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএলে আজ জোড়া মহারণ! রাহুল-ধোনি, রোহিত-ওয়ার্নার লড়াই দেখতে মুখিয়ে ক্রিকেটবিশ্ব

Published by: Subhajit Mandal |    Posted: October 4, 2020 12:42 pm|    Updated: October 4, 2020 12:42 pm

An Images

স্টাফ রিপোর্টার: আইপিএলে হারের হ্যাটট্রিক। এর আগে একবারই এমন হয়েছিল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) সঙ্গে। সেবারে তারা ঘুরে দাঁড়িয়েছিল। এবারেও কী পারবে? ৩৯ বছরের ধোনির মধ্যে কি আর সেই ক্ষমতা আছে? রবিবার সেই প্রশ্নেরই উত্তর খুঁজবেন ক্রিকেটপ্রেমীরা। যখন কিংস ইলেভেনের বিরুদ্ধে এবারের আইপিএলে নিজেদের পঞ্চম ম্যাচ খেলতে নামবে সিএসকে।

আসলে আইপিএলে (IPL 13) ৩৯ বছরের ধোনির খেলা দেখে ক্রিকেট দুনিয়ায় প্রশ্ন উঠে গিয়েছে, তিনি আসলে কী করতে চাইছেন? ধোনি ভক্তরাও ইনস্টাগ্রামে নানা কথা পোস্ট করছেন। শুধু ম্যাচ হারা নয়, সানরাইজার্স হায়দরাবাদের (SRH) বিরুদ্ধে কেদার যাদবকে আগে নামিয়ে সমালোচনার সামনে নিজেকে দাঁড় করিয়েছেন। একই সঙ্গে ম্যাচের শেষ দু’ওভারে শরীর সায় না দেওয়াতে প্রশ্ন, তিনি কি সত্যিই ফিট? লকডাউনে ফিজিক্যাল ফিটনেস মানে শুধু জিম করা নয়। সঙ্গে আরও অনেক কিছু আছে। মরুশহরের গরমে সবাই কাহিল। ভারতে ৪৮ ডিগ্রি তাপমাত্রায় খেলতে অসুবিধা হয় না। কিন্তু ৪০ ডিগ্রিতে শরীর কেন চলছে না। ধোনি স্বীকার করেছেন, “গলা শুকিয়ে যাচ্ছিল। শরীর সায় দিচ্ছিল না।” ফলে বড় স্ট্রোক খেলতে পারছিলেন না। খেলার চেষ্টা করলেও স্ট্রোকে জোর পাচ্ছিলেন না। তাই ওভার বাউন্ডারি যেখানে দরকার, সেখানে সিঙ্গলস খেলছিলেন। এমন ধোনিকে আগে কখনও দেখা যায়নি। আন্তর্জাতিক ক্রিকেটে নয়, এমন কি আইপিএলেও নয়। তা হলে কি এবার ব্যাট তুলে রাখার সময় এসেছে?

[আরও পড়ুন: আইপিএলে ফের গড়াপেটার ছায়া!‌ এক ক্রিকেটারের সঙ্গে যোগাযোগের চেষ্টা বুকির]

যদিও সিএসকে (CSK) ম্যানেজমেন্ট জানে, সব প্রশ্ন, সব অভিযোগ থেমে যেতে পারে স্রেফ একটা ম্যাচের ভাল পারফরম্যান্সেই। আর লোকেশ রাহুলদের বিরুদ্ধে সেটাই করতে চাইবে সিএসকে শিবির। তাছাড়া প্রতিপক্ষও কম সমস্যায় নেই। তুলনামূলক ভাল পারফর্ম করলেও তাঁদের ভাগ্যে জয় জুটেছে মাত্র একটি। তাই মায়াঙ্ক আগরওয়াল, মহম্মদ শামিরাও চাইবেন আজ জয়ে ফিরতে।

[আরও পড়ুন: চার ম্যাচেই মোহভঙ্গ! কেকেআর অধিনায়কের পদ থেকে কার্তিককে সরানোর দাবি সমর্থকদের]

এই ম্যাচের আগে অবশ্য আরও একটা হাইপ্রোফাইল ম্যাচে নজর থাকবে ক্রিকেটপ্রেমীদের। সেটা হল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) বনাম সানরাইজার্স হায়দরাবাদ।চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে জয়টা যেমন সানরাইজার্স হায়দরাবাদকে স্বস্তি দিয়েছে ঠিকই। কিন্তু রবিবার রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে নামার আগে একইসঙ্গে চিন্তায়ও রাখছে। গত ম্যাচে ভুবনেশ্বর কুমার চোট পেয়েছেন। পুরো ওভার বোলিংও করতে পারেননি। রোহিতদের বিরুদ্ধে টিমের সেরা পেসার খেলতে পারবে কি না, সেই ব্যাপারে এখনও কোনও আপডেট দেয়নি টিম ম্যানেজমেন্ট। শেষমেশ ভুবনেশ্বর যদি খেলতে না পারেন, সেটা ওয়ার্নারদের কাছে যে বড় ধাক্কা হবে বলে দেওয়াই যায়। ভুবনেশ্বর না খেললে, তাঁর জায়গায় সন্দীপ শর্মাকে খেলানো হবে।
মুম্বইয়ে অবশ্য ওসব চোট-আঘাতের কোনও ব্যাপার নেই। বরং কায়রন পোলার্ড শেষ দুটো ম্যাচে যে মেজাজে ব্যাট করেছেন, সেটা প্রচণ্ড স্বস্তি দিচ্ছে রোহিতদের।শুধু পোলার্ড নয়, আরও একজনের ফর্মে ফেরাও প্রচণ্ড স্বস্তি দিচ্ছে রোহিতদের। তিনি হার্দিক পাণ্ডিয়া। প্রথম তিনটে ম্যাচে একেবারে অফ ফর্মে ছিলেন। পাঞ্জাবের বিরুদ্ধে চেনা মেজাজে পাওয়া গিয়েছে হার্দিককে। নাথান-কুল্টার নাইল চোট সারিয়ে সুস্থ হলেও রবিবার তিন পেসার হচ্ছেন, জসপ্রীত বুমরা, ট্রেন্ট বোল্ট আর জেমস প্যাটিনসন।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement