BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

আইপিএলের প্লে-অফের দৌড়ে ইডেন, চেন্নাই থেকে সরতে পারে ফাইনাল

Published by: Sulaya Singha |    Posted: April 21, 2019 11:57 am|    Updated: April 21, 2019 11:57 am

An Images

স্টাফ রিপোর্টার: ৫ মে ২০১২-র পর ১৪ এপ্রিল ২০১৯। সাতবছর পর আরও একটা বঙ্গভঙ্গ দেখেছে ইডেন। সাতবছর আগে না হয় কেকেআরের বিরুদ্ধে এক বাঙালি নেমেছিলেন। সৌরভ গঙ্গোপাধ্যায়। কিন্তু এবার দাদার জন্য নয়, ইডেন দু’ভাগ হয়েছিল স্রেফ একজনের জন্যই। তিনি মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের চলতি মরশুমে আর তো ফর্মে থাকা ধোনিকে চোখের সামনে থেকে দেখা যাবে না। এই ভেবেই ছুটির দিনে ভিড় জমিয়েছিলেন ক্রিকেটপ্রেমীরা। ভালবাসা ও শ্রদ্ধা উজার করে দিয়েছিলেন ক্যাপ্টেন কুলের প্রতি। সেই সব ভক্তদের জন্য সুখবর। পরের মাসে আবারও কলকাতা দর্শকদের ধোনি-দর্শন হয়ে যেতে পারে। কারণ সব ঠিকঠাক থাকলে প্লে-অফের ম্যাচ পেতে চলেছে ইডেন গার্ডেন্স।

[আরও পড়ুন: OMG! বারে বিক্রি হচ্ছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের নামের বিয়ার!]

চেন্নাই সুপার কিংস যে জায়গায় রয়েছে, তাতে তারা প্লে-অফ যাচ্ছেই, এটা কার্যত নিশ্চিত। আর গতবারের মতো এবারও ইডেন প্লে-অফের ম্যাচ পাওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে রয়েছে। কলকাতার সঙ্গে প্লে-অফে ম্যাচ পাওয়ার সম্ভাবনা রয়েছে চেন্নাই, বেঙ্গালুরু, হায়দরাবাদেরও। শোনা গেল, চেন্নাইয়ের এবার প্লে-অফ ম্যাচ পাওয়ার সম্ভাবনা খুব কম। কারণও বেশ যুক্তিসঙ্গত। গতবার চ্যাম্পিয়ন হয়েছিল সিএসকে। হিসাব মতো এবার চিপকেই ফাইনাল হওয়ার কথা। কিন্তু চিপকে বেশ কিছু সমস্যা রয়েছে। এখানকার তিনটে গ্যালারি পুরো ফাঁকা রাখতে হয়। বলা হচ্ছে, ম্যাচ দেখানোর সময় ওই ফাঁকা গ্যালারিও দেখাতে হচ্ছে। সিএসকে-কে সময় দেওয়া হয়েছে। বলে দেওয়া হয়েছে, কোনওভাবেই ওই তিনটে গ্যালারি ফাঁকা রাখা যাবে না। তবে চেন্নাই ছাড়পত্র আনতে পারলে ফাইনাল নাও সরতে পারে। তবে শুধু গ্যালারি ইস্যু নয়, এখন চিপকের পিচ নিয়েও সমান বিতর্ক চলছে। ধোনি নিজেও উইকেট নিয়ে অসন্তুষ্ট। বলেছিলেন, ওই উইকেটে ব্যাট করা সত্যিই কঠিন।

[আরও পড়ুন: নাইট সংসারে অশান্তি! আরসিবির বিরুদ্ধে হারের পর বিস্ফোরক রাসেল]

বোর্ডের অন্দরে বলাবলি চলছে, ফাইনালের মতো একটা মহাগুরুত্বপূর্ণ ম্যাচ ওইরকম উইকেটে হলে ক্রিকেটের পক্ষে তা একেবারেই ভাল বিজ্ঞাপন হবে না। সবমিলিয়ে যা পরিস্থিতি, তাতে ফাইনাল হায়দরাবাদে সরে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে প্লে-অফ হতে পারে বেঙ্গালুরুতে। শুধু বেঙ্গালুরু নয়, ভালরকম দৌড়ে অবশ্য ইডেনও থাকছে। যা খবর, সিএবি বোর্ডের কাছে চিঠিও পাঠিয়েছে যে, তারা প্লে-অফ করতে আগ্রহী। কিন্তু এক্ষেত্রে সবচেয়ে বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে ভোট। প্লে-অফের সময় এরাজ্যের বেশ কিছু জেলায় ভোট রয়েছে। সিএবি বিষয়টা নিয়ে পুলিশের সঙ্গে বৈঠকও করবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement