Advertisement
Advertisement
IPL 2024:

বিফলে নারিনের সেঞ্চুরি, অবিশ্বাস্য ইনিংসে রাজস্থানকে জেতালেন বাটলার

ইনিংসের শেষ পাঁচ ওভারে কার্যত একার হাতে নাইটদের হাত থেকে ম্যাচ বের করে নিয়ে গেলেন বাটলার।

IPL 2024: RR beats KKR at home ground
Published by: Subhajit Mandal
  • Posted:April 16, 2024 11:38 pm
  • Updated:April 16, 2024 11:55 pm

কেকেআর: ২২৩-৬ (নারিন ১০৯, রঘুবংশী ৩০)
রাজস্থান: ২২৪-৮ (জস বাটলার ১০৭, পরাগ ৩৪)
রাজস্থান রয়্যালস ২ উইকেটে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তখনও নাইটদের ভাগ্যে হার লিখে ফেলা হয়নি। কেকেআরের (KKR) অন্যতম কর্ণধার শাহরুখ খানকে দেখা গেল। বিমর্ষ তিনি। হবেন নাই বা কেন, মাত্র কয়েক ওভার আগেও ভাবা যায়নি ঘরের মাঠে এই ম্যাচ হারতে পারে নাইটরা। কিন্তু সেই অসম্ভবকেই সম্ভব করলেন জস বাটলার। ওই ইংরেজ ভদ্রলোকের অবিশ্বাস্য ইনিংস হারিয়ে দিল নাইটদের। সুনীল নারিনের (Sunil Narine) সেঞ্চুরির জবাব তিনি দিলেন সেঞ্চুরিতেই। নারিনের অনবদ্য ইনিংসের পালটা, জস বাটলারের ব্যাটে ৬০ বলে ১০৭ রান। ২ উইকেটের এই হারে নাইটদের হাতছাড়া হয়ে গেল লিগ টেবিলের শীর্ষে যাওয়ার সুযোগও।

টস জিতে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) প্রথমে কেকেআরকে ব্যাট করতে পাঠায়। ফিল সল্ট বেশি রান করতে পারেননি। মাত্র ১০ রানে ফিরতে হয় সল্টকে। এর পরে ইডেন জুড়ে কেবল নারায়ণ-নারায়ণ। রাজস্থান রয়্যালসের বোলারদের চরম শিক্ষা দেন তিনি। মাঠের যত্রতত্র তাঁদের ছুড়ে ফেলেন। মাত্র ৪৯ বলে সেঞ্চুরি। সব মিলিয়ে ১০৯ রানের ইনিংসে ১৩টি বাউন্ডারি, ছটি ছক্কা। তাঁর মারকুটে ইনিংস এবং রঘুবংশী (১৮ বলে ৩০), রিঙ্কুদের (৯ বলে ২০) ক্যামিও-তে ভর করে নির্ধারিত ২০ ওভারে কেকেআর কেকেআর তুলল ২২৩ রান।

Advertisement

[আরও পড়ুন: মমতার উত্তরসূরি কি অভিষেক? মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো]

২০ ওভারে ২২৪ রান। ইডেনের ব্যাটিং পিচ এবং ছোট বাউন্ডারিতে আজকের টি-টোয়েন্টি ক্রিকেটে, এই রান একেবারেই নিরাপদ নয়। তাই ভালো বল করতে হত নাইটদের। রাজস্থানও জানত জিততে হলে শুরু থেকেই চালিয়ে খেলতে হবে। সেটাই তাঁরা করল। যশস্বী জয়সওয়াল, জস বাটলাররা শুরু করলেন মারকুটে ভঙ্গিতে। জয়সওয়াল (১৯), স্যামসনরা (১২) জলদি আউট হলেও রানের গতি কমতে দিলেন না বাটলার, রিয়ান পরাগরা। পরাগ ১৪ বলে ৩৪ রানের দারুণ ইনিংস খেললেন। মাঝের দিকে কেকেআরের দুই স্পিনার দ্রুত ৩ উইকেট তুলে নিয়ে চাপ বাড়িয়ে দিয়েছিলেন।

Advertisement

[আরও পড়ুন: গোয়া নির্বাচনে ছিলেন আপের আর্থিক দায়িত্বে, লোকসভা ভোটের আগে ইডির হাতে গ্রেপ্তার সেই চনপ্রীত]

কিন্তু তার পরই শুরু হয়ে গেল বাটলার শো। ইনিংসের শেষ চার ওভারে কার্যত একার হাতে নাইটদের হাত থেকে ম্যাচ বের করে নিয়ে গেলেন বাটলার (Jos Buttler)। একটা সময় তিনি কোনওক্রমে ১৩০ স্ট্রাইক রেটে ব্যাট করছিলেন। শেষদিকে যেন ঝড় তুললেন। ১৪ থেকে ১৯ ওভারের মধ্যেই ৮৭ রান তুলে নিল রাজস্থান। শেষ ওভারে দরকার ছিল মাত্র ৯ রান। সেটা তুলতেও বিশেষ বেগ পেতে হল না বাটলারকে। আইপিএলের ইতিহাসে এটাই সর্বোচ্চ রান চেজ।  চলতি আইপিএলে (IPL 2024) এটা বাটলারের দ্বিতীয় সেঞ্চুরি। এদিনের জয়ে শীর্ষস্থান আরও মজবুত করে ফেলল রাজস্থান। 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ