১৪ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ১ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কোহলির ‘ভেঁপু বাজানো’র সেলিব্রেশন নিয়ে তুমুল বিতর্কেও পাশে দাঁড়ালেন প্রাক্তন এই তারকা

Published by: Sulaya Singha |    Posted: September 8, 2021 1:58 pm|    Updated: September 8, 2021 1:58 pm

Michael Vaughan defends Team India skipper Virat Kohli’s ‘trumpet gesture’ | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুরন্ত কামব্যাক করে ওভাল টেস্টে স্মরণীয় জয়। কিন্তু তারপরও বিতর্ক পিছু ছাড়ছে না বিরাট কোহলির। তাঁর ট্রাম্পেট সেলিব্রেশন নিয়ে দ্বিধাবিভক্ত ক্রিকেটপ্রেমীরা। ইংল্যান্ডের প্রাক্তন তারকা থেকে সমর্থকরা যখন তুলোধোনা করছেন ভারত অধিনায়ককে, তখন খানিকটা অবাক করেই ক্যাপ্টেন কোহলির পাশে দাঁড়ালেন প্রাক্তন ইংলিশ অধিনায়কই।

তিনি মাইকেল ভন (Michael Vaughan)। যিনি নির্দ্বিধায় বলে দিচ্ছেন, “ও দারুণ অধিনায়ক। ওর এনার্জিটাই দেখার মতো। ভেঁপু বাজিয়ে বার্মি আর্মিকে কটাক্ষ করেছে। আমার তো দারুণ লেগেছে। নিজেদের সমর্থকদের উদ্বুদ্ধ করতে গ্যালারির দিকে এমন ভঙ্গি করতে সবাই পারে না। ওকে দেখে মনে হচ্ছিল অলিম্পিকে হাই জাম্প দিয়ে দর্শকদের দিকে এগিয়ে চলেছে। ওর চরিত্রটা আমার ভীষণ ভাল লাগে। কীভাবে ম্যাচ জিততে হয়, সেটা দেখিয়ে দিয়েছে ওরা।”

[আরও পড়ুন: ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ বাতিলে ক্ষুব্ধ FIFA, ৪ আর্জেন্টাইন ফুটবলারের বিরুদ্ধে তদন্তে পুলিশ]

উল্লেখ্য, ওভাল টেস্টের শেষ দিনে হাসিব হামিদ আউট হওয়ার পর কোহলিকে দেখা যায়, ট্রাম্পেট বা ভেঁপু বাজানোর অদ্ভুত ভঙ্গিমা করে সেলিব্রেশনে মেতেছেন। ইংল্যান্ডের ক্রিকেট মহলের একাংশের ধারণা, সেটা ইংল্যান্ডের বিখ্যাত ‘বার্মি আর্মি’কে (Barmy Army) ব্যঙ্গ করে করা। ডেনিস কম্পটনের নাতি নিক কম্পটন থেকে শুরু করে বার্মি আর্মি, ইংল্যান্ডের আম ক্রিকেট জনতা- অনেকেই ব্যাপারটা পছন্দ করেননি। নিক যেমন লেখেন, “এই উৎসবের কোনও প্রয়োজন ছিল না। এ ধরনের আচরণ কোহলিকে মানায় না।”

টুইট করে কটাক্ষ করে বার্মি আর্মিও। “দেখে মনে হচ্ছে কোহলি (Virat Kohli) আমাদের গ্রুপে যোগ দিতে চায়। বিরাট, আমরা ইঙ্গিত পেয়ে গিয়েছি।” ইংলিশ মিডিয়া আবার এমন উৎসবকে ‘রুচিহীন’ বলেও বর্ণনা করেছে। কিন্তু এসবের মধ্যেই ভারত অধিনায়কের প্রশংসায় পঞ্চমুখ মাইকেল ভন। উল্লেখ্য, এই ভনই আবার ইংল্যান্ডের হারের পর সৌরভ গঙ্গোপাধ্যায়কে খোঁচা দিয়েছিলেন। বিসিসিআই সভাপতি লিখেছিলেন, “দুর্দান্ত ম্যাচ। দু’দলের মধ্যে স্কিলই পার্থক্য গড়ে দিয়েছে। ভারতীয় ক্রিকেট আসলে বাকিদের থেকে অনেকটাই এগিয়ে।” এরই পালটা দিয়ে ভন টুইট করেছিলেন, “এগিয়ে কেবল টেস্ট ক্রিকেটে। সাদা বলের ক্রিকেটে নয়।” তবে বিরাটের ক্ষেত্রে বাকিদের থেকে আলাদা অবস্থান নিলেন ভন।

[আরও পড়ুন: Shikhar Dhawan: ৯ বছরের দাম্পত্যে ইতি, সোশ্যাল মিডিয়ায় ডিভোর্স ঘোষণা ধাওয়ান-আয়েশার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে