BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় এবার এগিয়ে এলেন আজহার, প্রাক্তন ক্রিকেটারদের জন্য দিলেন অর্থ

Published by: Sulaya Singha |    Posted: April 29, 2020 1:18 pm|    Updated: April 29, 2020 1:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এককালে জাতীয় স্তরে দেশকে প্রতিনিধিত্ব করেছেন। দেশের মুখ উজ্জ্বল করতে নিজেকে উজাড় করে দিয়েছেন। লকডাউনের মধ্যে তাঁরা একেবারেই ভাল নেই। আর্থিক সমস্যায় পড়েছেন তাঁদের অনেকেই। সেই সব মানুষগুলির দিকে তাই হাত বাড়িয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট সংস্থা (ICA)। ৩০জন প্রাক্তন ক্রিকেটারের জন্য অর্থ তুলছে সংস্থা। আর এই মহৎ কাজে এবার এগিয়ে এলেন মহম্মদ আজহারউদ্দিনও।

[আরও পড়ুন: স্পনসর সমস্যার মধ্যেই দলবদলে চমক, ৩ প্রাক্তন তারকাকে সই করাল ইস্টবেঙ্গল]

গত বুধবার অনলাইনে বৈঠকে বসেছিলেন আইসিএ সদস্যরা। সেখানেই সিদ্ধান্ত নেওয়া হয়, অর্থের প্রয়োজন, এমন ৩০ জন প্রাক্তন ক্রিকেটারের পাশে দাঁড়াবে সংস্থা। সেই মতো করেই অর্থ সংগ্রহ করতে শুরু করে তারা। সাহায্যের হাত বাড়িয়ে দেন বহু প্রাক্তনী। এবার সেই তালিকায় নাম লেখালেন প্রাক্তন ভারত অধিনায়ক আজহারও। আইসিএ সভাপতি অশোক মালহোত্রা বলেন, “অনেক ক্রিকেটারই নিজের সাধ্যমতো অনুদান দিয়েছেন। সবচেয়ে ভাল বিষয় হল, গত শুক্রবারই আমরা সকলকে আবেদন জানিয়েছিলাম। আর এর মধ্যেই ২৪ লক্ষ টাকা উঠেছে। এর মধ্যে আইসিএ’র তরফে দেওয়া হয়েছে দশ লক্ষ টাকা। সাহায্য করেছেন আজহারও। এক লক্ষ টাকা দিয়েছেন তিনি।” এছাড়া প্রাক্তন পেসার রজিন্দর সিং ঘাইও সমপরিমাণ অর্থ দান করেছেন। অর্থদাতাদের তালিকায় রয়েছেন অংশুমান গায়কোয়াড়, শান্ত রঙ্গস্বামী-সহ অনেক তারকা।

প্রাক্তনদের সাহায্যের জন্য যেভাবে সাড়া মিলেছে, তাতে কৃতজ্ঞ অশোক মালহোত্রা। তাঁর আশা, আগামিদিনে আরও ক্রিকেটার এই উদ্যোগের পাশে দাঁড়াবেন এবং আরও বেশি পরিমাণ অর্থ সেই ৩০ জনের হাতে তুলে দেওয়া যাবে। মালহোত্রার কথায়, “এখনও পর্যন্ত ভাবা হয়েছে ২৫-৩০ জনকে অর্থ সাহায্য করা হবে। তবে আরও বেশি টাকা তুলতে পারলে সেই সংখ্যাটা বাড়াতে পারব। বিদেশে বসবাসকারী ভারতীয় ক্রিকেটাররাও এগিয়ে এসেছেন। ১৬ মে পর্যন্ত টাকা তোলার কাজ চলবে।”

তবে এই উদ্যোগে ভারতীয় দলের প্রথম সারির ক্রিকেটরা এখনও পর্যন্ত শামিল না হওয়ায় খানিকটা আক্ষেপ রয়ে গিয়েছে সভাপতির। বলছেন, “দেশের সেরা তারকারা এখনও পর্যন্ত সাহায্যের হাত বাড়াননি। তবে আশা করি তাঁরাও এগিয়ে এসে সেই সব ক্রিকেটারদের পাশে দাঁড়াবেন, যাঁদের এই মুহূর্তের অর্থের খুব দরকার।”

[আরও পড়ুন: ‘আগামী বছরও বাতিল হতে পারে অলিম্পিক’, আশঙ্কা আয়োজক কমিটির প্রধানের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement