BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

স্পনসর সমস্যার মধ্যেই দলবদলে চমক, ৩ প্রাক্তন তারকাকে সই করাল ইস্টবেঙ্গল

Published by: Subhajit Mandal |    Posted: April 28, 2020 5:12 pm|    Updated: April 28, 2020 5:12 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আর দিন’কয়েক বাদেই কোয়েসের সঙ্গে সম্পর্ক ছিন্ন হচ্ছে। এই মরশুমের শেষ পর্যন্ত ফুটবলারদের বেতনও দিচ্ছে না কোয়েস। করোনাকে হাতিয়ার করে ‘ফোর্স মেজর’ দেখিয়ে ফুটবলারদের চুক্তি শেষ করে দেওয়া হয়েছে। আগামী মরশুমে কারা লাল-হলুদের স্পনসর হবে ঠিক নেই। কর্তারা একাধিক সংস্থার সঙ্গে কথা বললেও চূড়ান্ত কিছু হয়নি। কিন্তু এহেন পরিস্থিতিতেও চমকপ্রদভাবে দলবদলের বাজারে দেশের ক্লাবগুলির মধ্যে সবচেয়ে সক্রিয় ইস্টবেঙ্গল (East Bengal F.C)। আগেই বলবন্ত সিংয়ের মতো তারকাকে সই করিয়ে চমক দিয়েছিল লাল-হলুদ শিবির। এবার জাতীয় দলে খেলা ৩ ফুটবলারকে সই করাল শতবর্ষের ক্লাব।

সোমবার ইস্টবেঙ্গলের তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল, তিন প্রাক্তন তারকা কেভিন লোবো, শেহনাজ সিং (Sehnaj Singh) এবং বিকাশ জাইরু (Bikash Jairu) আগামী মরশুমে লাল-হলুদ জার্সিতে খেলবেন। এরা প্রত্যেকেই আগে ইস্টবেঙ্গলের জার্সি গায়ে চাপিয়েছেন। এদের মধ্যে শেহনাজ গত মরশুমে ছিলেন এটিকেতে। জাতীয় দলের হয়ে চারটি ম্যাচ খেলেছেন তিনি। বিকাশ গত মরশুমে খেলেছেন জামশেদপুর এফসিতে। জাতীয় দলের জার্সি গায়ে তিনি খেলেছেন সাতটি ম্যাচ। আর কেভিন লোবো এমনিতেই ইস্টবেঙ্গলের ঘরের ছেলের মতোই। দীর্ঘদিন লাল-হলুদে ছিলেন তিনি। জাতীয় দলের জার্সিতে লোবো খেলেছেন ১৫টি ম্যাচ। এর আগে স্বদেশি ফুটবলারদের মধ্যে বলবন্ত সিং, শঙ্কর রায়, নবীন গুরুংদের মতো তারকাদের সই করিয়েছে লাল-হলুদ। লকডাউনের মধ্যে লাল-হলুদের এই সক্রিয়তা বেশ চমকপ্রদ।

Mario-Rivera

[আরও পড়ুন: ‘আইএসএল খেলতে হলে নিয়মমতো আবেদন করতে হবে ইস্টবেঙ্গলকে’, জানিয়ে দিল FSDL]

এদিকে লাল-হলুদ কর্তারা একপ্রকার ঠিকই করে ফেলেছেন আগামী মরশুমেও দলের কোচ থাকবেন মারিও রিবেরা (Mario Rivera)। ইতিমধ্যেই দেবব্রত সরকার-সহ ইস্টবেঙ্গলের একাধিক শীর্ষকর্তা মারিওর সাথে বৈঠক করে ফেলেছেন। কর্তারা ঠিক করেছেন আপাতত মারিওই কোচের পদের জন্য উপযুক্ত। কারণ, ইস্টবেঙ্গল সম্পর্কে তাঁর ধারণা তৈরি হয়েছে। ভারতীয় ফুটবলও বুঝে গিয়েছেন। তাছাড়া সদ্য শেষ হওয়া মরশুমে বিশ্রী জায়গা থেকে দলকে টেনে তুলেছেন তিনি। এই মারিওর পরামর্শেই আগেভাগে ফুটবলার সই করাচ্ছে শতবর্ষের ক্লাবটি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement