BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টি-২০ বিশ্বকাপের দলে ঢুকে যেতে পারেন মহম্মদ শামি, ইঙ্গিত দিলেন খোদ জাতীয় নির্বাচক

Published by: Subhajit Mandal |    Posted: September 17, 2022 9:11 pm|    Updated: September 17, 2022 9:11 pm

Mohammad Shami to play T20 WC? BCCI selector hints | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া কাপে (Asia Cup) টিম ইন্ডিয়ার ব্যর্থতার পর তাঁকে বিশ্বকাপের দলে রাখার দাবি উঠছিল। বলা হচ্ছিল, আবেশ খান, অর্শদীপ সিং, ভুবনেশ্বর কুমাররা এশিয়া কাপে যা খেলেছেন, তার চেয়ে অন্তত ভাল পেস বোলিংটা করে দিতে পারবেন মহম্মদ শামি (Mohammad Shami)। কিন্তু শেষপর্যন্ত নির্বাচকরা শামিকে বিশ্বকাপের দলে রাখেননি। রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসাবে। যদিও এখন শোনা যাচ্ছে, বাংলা দলের এই পেসারকে যে কোনও সময় বিশ্বকাপের দলে ঢুকিয়ে দেওয়া হতে পারে।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নাম জানাতে অনিচ্ছুক এক জাতীয় নির্বাচক জানিয়েছেন, শামিকে বিশ্বকাপের দলে না রাখা হলেও তার জন্য যে কোনও সময় বিশ্বকাপের দরজা খুলে যেতে পারে। ওই নির্বাচক জানিয়েছেন, ‘বিশ্বকাপের (T-20 World Cup) আগে ১০ মাস কোনও টি-২০ খেলেননি শামি। তাই তাঁকে সরাসরি বিশ্বকাপের নামিয়ে দেওয়া যেত না। আমাদের কিছু কিছু প্রক্রিয়া মানতে হয়। কিন্তু এরপরও শামির কাছে বিশ্বকাপের দলে ঢুকে পড়ার সুযোগ থাকছে।”

[আরও পড়ুন: ‘ক্রিকেটারকে আর্থিক নিরাপত্তা দেয় টি-টোয়েন্টি লিগ’, সংক্ষিপ্ত ফরম্যাটের টুর্নামেন্টের পক্ষে সওয়াল শাস্ত্রীর]

ওই নির্বাচক জানিয়েছেন,”শামির দিকে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া সিরিজে নজর রাখা হবে। ওকে ভাল বল করতে হবে। পরে যদি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়া কোনও পেসার চোট পান, তাহলে শামিকেই দলে ডেকে নেওয়া হবে।” স্ট্যান্ড বাই হিসাবে আরেক পেসার হিসাবে রয়েছেন দীপক চাহার (Deepak Chahar)। কিন্তু বিশ্বকাপে সুযোগ পাওয়ার দৌড়ে চাহারের থেকে এগিয়েই আসছেন বাংলা দলের পেসার। তেমনটাই জানিয়েছেন ওই নির্বাচক।

[আরও পড়ুন: ‘রিহ্যাবের জন্য পকেটের টাকা খরচ করে লন্ডনে গিয়েছিল শাহিন’, পিসিবিকে তোপ শাহিদ আফ্রিদির]

ঘটনা হচ্ছে, শামির কাছে বিশ্বকাপে খেলার সুযোগ যে কোনও সময় আসতে পারে। কারণ, বিশ্বকাপের মূল দলে থাকা দুই পেসার জশপ্রীত বুমরাহ (Jasprit Bumrah) এবং হর্ষল প্যাটেল সদ্যই চোট সারিয়ে দলে ঢুকেছেন। তাঁরা কতটা ফিট, সেটা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে। অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকা সিরিজ এই দুই পেসারের জন্যও পরীক্ষা। তাঁদেরও ফিটনেস প্রমাণ করতে হবে। নাহলে এদের বদলে জাতীয় দলে ফেরার ব্যাপারে অগ্রাধিকার পাবেন শামিই। কারণ ওই নির্বাচক জানিয়ে দিয়েছেন,দল নির্বাচনের আগে বুমরাহ এবং হর্ষল (Harshal Patel) ফিট না হলে শামিকেই নেওয়া হত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে