BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ২৯ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

স্বার্থের সংঘাতে জড়িত মুম্বই ইন্ডিয়ান্স মালকিন নীতা আম্বানি? কড়া পদক্ষেপের পথে BCCI

Published by: Sulaya Singha |    Posted: August 10, 2022 12:35 pm|    Updated: August 10, 2022 12:35 pm

Mumbai Indians owner Nita Ambani served conflict-of-interest notice | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের আইপিএলের সঙ্গে জুড়ে গেল স্বার্থের সংঘাতের প্রসঙ্গ। এবার এই অভিযোগ উঠল মুম্বই ইন্ডিয়ান্সের মালকিন নীতা আম্বানির বিরুদ্ধে। এ নিয়ে তাঁর মন্তব্য জানতে চেয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

ঠিক কী অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে? আসলে মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ফ্র্যাঞ্চাইজির কর্ণধার মুকেশপত্নী নীতা। আবার তিনি রিলায়েন্সের অন্যতম ডিরেক্টরও। এই রিলায়েন্সই আইপিএলের মিডিয়া সত্ত্ব কিনেছে। তাই হিসাব মতো স্বার্থের সংঘাত তৈরি হয়েছে। এ নিয়ে কী সাফাই নীতা আম্বানির? আগামী ২ সেপ্টেম্বরের মধ্যে বিসিসিআইকে তা বিস্তারিত জানাতে হবে।

[আরও পড়ুন: অভিষেকের নিরলস প্রচেষ্টা, ডায়মন্ড হারবার স্বাস্থ্য জেলায় রোগী নিখোঁজের সংখ্যা শূন্য]

সম্প্রতি রেকর্ড অঙ্কে বিক্রি হয়েছে আইপিএল সম্প্রচারের সত্ত্ব (IPL Media Rights)। ২০২৩ থেকে ২০২৭ সাল পর্যন্ত ২৩,৭৫৮ কোটি টাকা দিয়ে এই মেগা টুর্নামেন্টের ডিজিটাল সত্ত্ব কিনে নিয়েছে রিয়ালেন্সের ভায়াকম ১৮। অর্থাৎ ভারতের দর্শকরা ভায়াকম ১৮-এর প্ল্যাটফর্মে অনলাইনে আইপিএলের ম্যাচ দেখতে পাবেন। আবার অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ব্রিটেন ও দক্ষিণ আফ্রিকায় আইপিএল (IPL 2023) সম্প্রচারের টিভি ও ডিজিটাল- উভয় সত্ত্বই কিনেছে রিলায়েন্স। অথচ এই রিলায়েন্স ইন্ডাস্ট্রিরই অন্যতম ডিরেক্টর নীতা আম্বানি। যিনি কি না, পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই দলের মালিক। সেই কারণেই তাঁর বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ তুলেছেন মধ্যপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন সদস্য সঞ্জীব গুপ্ত। প্রসঙ্গত, এর আগে শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়, বিরাট কোহলি, ভিভিএস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড়-সহ একাধিক ক্রিকেটার এবং অফিসিয়ালের বিরুদ্ধেও স্বার্থের সংঘাতের অভিযোগ এনেছিলেন এই সঞ্জীব গুপ্তই। এবার তাঁর নিশানায় নীতা আম্বানি।

শোনা যাচ্ছে, তাঁর এই অভিযোগের ভিত্তিতেই নীতা আম্বানির (Nita Ambani) কাছে এ বিষয়ে জবাব তলব করেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। নীতা আম্বানির লিখিত বক্তব্য জানতে চেয়ে চিঠি পাঠিয়েছেন বিসিসিআইয়ের এথিক্স অফিসারের পদে থাকা সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি বিনীত শরণ। ২ সেপ্টেম্বরের মধ্যে নিজের বক্তব্য পেশ করতে হবে তাঁকে। তাঁর সাফাইয়ের উপরই বিসিসিআইয়ের পরবর্তী পদক্ষেপ নির্ভর করছে।

[আরও পড়ুন: ‘পথের কাঁটা’ বাবা-মাকে প্রেসার কুকার-হাতুড়ি দিয়ে খুন! গ্রেপ্তার নাবালিকা ও ৩৭ বছরের প্রেমিক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে