BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

বিশ্বকাপের আগে শচীনের কাছে টিপস চাইলেন পাকিস্তানের ব্যাটসম্যান

Published by: Subhajit Mandal |    Posted: April 22, 2019 2:34 pm|    Updated: April 22, 2019 2:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’দেশের রাজনৈতিক সম্পর্ক তলানিতে। দুই দেশ আবার কবে নিজেদের মধ্যে ক্রিকেট সিরিজ খেলবে, সেটাও ঠিক নেই। সেসব যাই হোক না কেন, পাকিস্তানের এক ক্রিকেটার অকপটে বলে দিলেন, বিশ্বকাপে তিনি শচীন তেণ্ডুলকরের টিপস নিয়ে যেতে চান। তিনি আবিদ আলি। পাকিস্তানের বিশ্বকাপ দলের ওপেনার।

[আরও পড়ুন: জেট এয়ারওয়েজ বন্ধ হওয়ায় বিপাকে বিসিসিআই, বিশ্বকাপে দল পাঠাতে সমস্যা]

সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স ছিল তাঁর। গত মাসে দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক ওয়ান ডে’তে সেঞ্চুরিও করেন আবিদ। রবিবার লাহোরে সাংবাদিকদের তিনি বলেন, “আমার ইচ্ছে শচীনের সঙ্গে দেখা করার। আশা করি সেটা পূরণ হবে।” দেখা করার পর প্রথমে কী করবেন, সেটাও ভেবে রেখেছেন পাকিস্তানের ওপেনার। বলছিলেন, “দেখা হওয়ার পর আমি ওঁকে জড়িয়ে ধরব। গ্রেট ক্রিকেটাররা যেমন জুনিয়রদের সঙ্গে দেখা করেন, আশা করি উনি আমাকে ফিরিয়ে দেবেন না।”

ক্রিকেট নিয়ে জানতে চাইবেন। আবিদ নিশ্চিত শচীন তাঁকে হতাশ করবেন না। বললেন, “আমি নিশ্চিত যদি ক্রিকেট নিয়ে জানতে চাই, উনি আমাকে ফিরিয়ে দেবেন না। যেদিন শচীনের সঙ্গে দেখা হবে, সেটাই আমার জীবনের সেরা দিন হবে। কারণ শচীন বিশ্বের একজন সেরা ব্যাটসম্যান।” ছোট থেকে শচীনের খেলা দেখতেন। বেশ কিছু জিনিস শিখেছেনও তাঁকে দেখেই। বললেন, “আমার ক্রিকেট কেরিয়ারের প্রথম দিন থেকে শচীনের টেকনিক ফলো করতাম। চেষ্টা করতাম ওঁর মতো ব্যাটিং করার। আমাদের ইনজামাম উল হক, মহম্মদ ইউসুফের মতো শচীনও বিশ্বের সেরা ক্রিকেটার।”

[আরও পড়ুন: আইপিএলে ৫০০ কোটি টাকার বেটিং চক্রের পর্দাফাঁস, চাঞ্চল্য ক্রিকেট মহলে]

শচীনের খেলা দেখে প্রচুর ভাল জিনিস শিখেছেন। বললেন, “ওঁর খেলা দেখে অনেক কিছু শিখেছি। প্রচুর ভাল ভাল জিনিস শিখেছি। যদি দেখা করতে পারি, কিছু পরামর্শ নেব। যাতে ব্যাটিংয়ে আরও উন্নতি আনা যায়।” ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডসের সঙ্গেও দেখা করতে চান। বললেন, “ভিভ রিচার্ডস বিশ্বের একজন সেরা ব্যাটসম্যান ছিলেন। গ্রেটদের সঙ্গে দেখা করতে চাই। ওঁদের থেকে অনেক কিছু শিখতে চাই।” একইসঙ্গে বিশ্বকাপে ভাল পারফর্ম করার ব্যাপারেও আশাবাদী আাবিদ। বলছিলেন, “যখনই সুযোগ আসবে, চেষ্টা করব নিজের সেরাটা দেওয়ার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement