BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাটল অনিশ্চয়তা, চলতি বছর দু’ভাগে হবে রনজি ট্রফি, জানিয়ে দিলেন বোর্ড সচিব

Published by: Subhajit Mandal |    Posted: January 28, 2022 5:57 pm|    Updated: January 28, 2022 5:57 pm

Ranji Trophy to be played in two phases, Jay Shah writes to state associations | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: রনজি ট্রফি (Ranji Trophy) নিয়ে অনিশ্চয়তার মেঘ কাটল। চলতি বছর দুই পর্বে হতে চলেছে দেশের প্রধান ঘরোয়া টুর্নামেন্ট। শুক্রবার একথা জানিয়েছেন, খোদ বিসিসিআই সচিব জয় শাহ (Jai Shah)। ইতিমধ্যেই রনজির প্রস্তুতি নিতে রাজ্য ক্রিকেট সংস্থাগুলিকে চিঠি লিখেছেন বিসিসিআই সচিব।

Ranji Trophy to be played in two phases, Jay Shah writes to state associations

সূচি অনুযায়ী ১৩ জানুয়ারি থেকে রনজি শুরু হওয়ার কথা ছিল। কিন্তু গোটা দেশ জুড়ে যেভাবে করোনার (Coronavirus) প্রকোপ বেড়ে যায়, তাতে সাময়িকভাবে রনজি স্থগিত রাখা ছাড়া আর কোনও উপায় ছিল না বোর্ডের কাছে। কর্তারাও নিশ্চিত করে কিছু বলতে পারছিলেন না। তবে বিকল্প ভাবনা-চিন্তা করে রাখা হয়েছিল। বোর্ড কর্তারা ঠিক করে রেখেছিলেন, করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে রনজি শুরু হবে। বোর্ড কর্তারা ঠিক করে রেখেছিলেন আইপিএলের আগে গ্রুপ পর্যায়ের সব ম্যাচ শেষ করে দেওয়া হবে। আইপিএলের (IPL) পর হবে নকআউট পর্ব।

[আরও পড়ুন: ‘সৌরভই সরিয়েছে শাস্ত্রীকে’, ইউটিউবে বিস্ফোরক দাবি প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফের]

এবার যে দুটো ভাগে রনজি হতে পারে, সেই খবর ‘সংবাদ প্রতিদিন’-এ সর্বপ্রথম প্রকাশিত হয়েছিল। সেই খবরেই এদিন সিলমোহর দিলেন বোর্ড সচিব জয় শাহ। জানিয়ে দিলেন, “দুই ভাগে রনজি ট্রফি আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। প্রথম ভাগে লিগের খেলা হবে। জুন মাসে হবে নকআউট পর্বের খেলা। করোনা আবহে ক্রিকেটারদের স্বাস্থ্য সুরক্ষার দিকটিতে প্রাধান্য দিচ্ছে বিসিসিআই। লালবলের ক্রিকেটের একটি দুর্দান্ত টুর্নামেন্ট হতে চলেছে এবার।” যা খবর, তাতে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকে রনজি শুরু হয়ে যাবে।

[আরও পড়ুন: ‘যে কোনও দায়িত্বের জন্য তৈরি’, টেস্ট অধিনায়কত্ব নিয়ে মুখ খুললেন শামি]

আসলে, বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) প্রবলভাবে চাইছেন রনজি করতে। গতবছরও রনজি হয়নি। এবারও যদি ঘরোয়া ক্রিকেটের সেরা টুর্নামেন্ট না করা যায়, তাহলে সেটা একেবারেই ভাল বিজ্ঞাপন হবে না। তাছাড়া করোনার দাপট আগের চেয়ে অনেকটাই কমেছে। সবমিলিয়ে এখনও পর্যন্ত যা ঠিক হয়ে আছে, তাতে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহেই রনজি শুরু হবে। যদি করোনা পরিস্থিতি আবার খারাপ না হয়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে