৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৫ অগ্রহায়ণ  ১৪২৬  শুক্রবার ২২ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে নজর কাড়তে পারেননি। তবে মঙ্গলবার নিয়মরক্ষার ম্যাচে একেবারে মহেন্দ্র সিং ধোনিকে পিছনে ফেলে দিলেন ঋষভ পন্থ। তবে পন্থ একা নন, গুয়ানায় ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বিরল রেকর্ড গড়লেন দীপক চাহারও।

chahar

মঙ্গলবার ৪২ বলে দুর্দান্ত ৬৫ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ঋষভ। আর তাতেই তৈরি হয় নয়া ইতিহাস। টি-টোয়েন্টিতে এটাই কোনও ভারতীয় উইকেটকিপারের সর্বোচ্চ রান। এর আগে ২০১৭ সালে বেঙ্গালুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫৬ রান করেছিলেন ধোনি। সেটাই ছিল ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ রান। এদিন তাঁকে টপকে গেলেন টিম ইন্ডিয়ার তরুণ তুর্কি। এই তালিকায় তৃতীয় স্থানেও রয়েছেন মাহিই। সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৫২ রান এসেছিল তাঁর ব্যাট থেকে।

[আরও পড়ুন: স্বার্থের সংঘাতের নোটিস দ্রাবিড়কে, বিসিসিআইয়ের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন সৌরভ]

ক্রিকেট থেকে বিরতি নিয়ে আপাতত কাশ্মীরে সেনার বেশে দেশসেবায় ব্যস্ত ধোনি। তাই টি-টোয়েন্টির পর ওয়ানডে-তেও উইকেটের পিছনে দেখা যাবে ঋষভকেই। টেস্ট দলেও জায়গা করে নিয়েছেন তিনি। ধোনির উত্তরসূরি হিসেবে ঋষভকেই তৈরি করতে চাইছেন বিসিসিআই। ব্রেথওয়েটদের বিরুদ্ধে প্রথম দুটি ম্যাচে তাঁর রান যথাক্রমে ০ ও ৪। তারপরই তাঁর অনভিজ্ঞ শট নিয়ে প্রশ্ন উঠছিল। কিন্তু তৃতীয় টি-টোয়েন্টিতে নিন্দুকদের মুখ বন্ধ করে দেন তিনি।

ঋষভের পাশাপাশি বিরল রেকর্ডের মালিক হয়ে গেলেন তরুণ বোলার দীপক চাহারও। গত আইপিএলে নজরকাড়া চাহার মঙ্গলবার তুলে নেন তিনটি উইকেট। প্যাভিলিয়নে ফেরান টপ-অর্ডার লুইস, সুনীল নারিন ও হেটমেয়ারকে। তিন ওভারে মাত্র চার রান দিয়ে তিনটি উইকেট পান। টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক ইনিংসে এটাই কোনও বোলারের সেরা বোলিং ফিগার। এছাড়াও ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ইকোনমি রেটের নিরিখে এক ইনিংসে ভুবনেশ্বর কুমারের (১.০০) পরই জায়গা করে নিলেন চাহার (১.৩৩)। নজির গড়ে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত মিডিয়াম পেসার চাহার।

[আরও পড়ুন: সুযোগ কাজে লাগালেন তরুণরা, নিয়মরক্ষার ম্যাচে সহজ জয় ভারতের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং